দক্ষিণবঙ্গ

corona virus btn
corona virus btn
Loading

রাতারাতি দলে দলে বিজেপি থেকে তৃণমূলে! বর্ধমানে তুমুল উত্তেজনা

রাতারাতি দলে দলে বিজেপি থেকে তৃণমূলে! বর্ধমানে তুমুল উত্তেজনা
বিজেপি ছেড়ে তৃণমূলে বহু যুবক।

বিধানসভা নির্বাচনের আগে এখন রাজনৈতিক দলগুলোর মধ্যে ঘর গোছানোর পালা চলছে।

  • Share this:

#বর্ধমান: এবার বিজেপি ছেড়ে তৃণমূল যুব কংগ্রেস যোগ দিল বেশ কয়েকজন।তৃণমূল যুব কংগ্রেসের দাবি, এদিন তাদের দলে যারা যোগ দিয়েছেন তাদের মধ্যে সাতজন বিজেপির বিভিন্ন পদে ছিলেন। এছাড়াও তাদের অসংখ্য অনুগামীও বিজেপি ছেড়ে তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছেন। বর্ধমান শহরের বেড় মোড় এলাকায় একটি অনুষ্ঠানের মধ্য দিয়ে বিজেপি ছেড়ে আসা কর্মীদের হাতে দলীয় পতাকা তুলে দেন তৃণমূল যুব কংগ্রেসের পূর্ব বর্ধমান জেলার সভাপতি রাসবিহারী হালদার। যদিও এই দলবদলকে প্রকাশ্যে গুরুত্ব দিতে চাইছে না বিজেপি নেতৃত্ব।

বিধানসভা নির্বাচনের আগে এখন রাজনৈতিক দলগুলোর মধ্যে ঘর গোছানোর পালা চলছে। বিভিন্ন অনুষ্ঠানের মধ্য দিয়ে অন্য দল থেকে আসাদের উল্লাসের সঙ্গে বরণ করে নিচ্ছে বিজেপি ও তৃণমূল কংগ্রেস দুপক্ষই। দল ভাঙানোর খেলায় একে অপরকে টেক্কা দিতে মরিয়া রাজ্য রাজনীতি প্রধান দুই প্রতিপক্ষ। শনিবার তেমনই এক কর্মসূচিতে বিজেপি ছেড়ে আসা কর্মীদের হাতে দলীয় পতাকা তুলে দিলেন তৃণমূল যুব কংগ্রেসের পূর্ব বর্ধমান জেলার সভাপতি রাসবিহারী হালদার। তিনি বলেন, এদিন যাঁরা যোগ দিলেন তাদের মধ্যে এমন সাতজন রয়েছেন যাঁরা বিজেপি যুব শাখার গুরুত্বপূর্ণ পদে ছিলেন। এছাড়াও ওই দলের মন্ডল কমিটি ও বুথ কমিটির গুরুত্বপূর্ণ পদাধিকারীও রয়েছেন। তাঁদের সঙ্গেই তাটদের অনুগামীরাও এদিন মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নের কাজে যোগ দেওয়ার জন্য তৃণমূলের পতাকা হাতে তুলে নেন বলে তিনি জানান।

অন্য দিকে বিজেপির যুব মোর্চার জেলা সভাপতি শুভম নিয়োগী বলেন, আমাদের কিছু কর্মীকে চাপ দিয়ে দলে যোগ দিতে বাধ্য করেছে তৃণমূল কংগ্রেস। পায়ের তলায় মাটি সরে যাওয়ায় ভয় পেয়ে গেছে তৃণমূল কংগ্রেস নেতৃত্ব। তাই এলাকায় এলাকায় আমাদের কর্মীদের নানান ভীতি প্রদর্শন করা হচ্ছে। প্রাণভয়ে তাদের চাপের কাছে আমাদের কিছু কর্মী সমর্থক মাথানত করতে বাধ্য হচ্ছেন। তবে এই ঘটনায় আমরা বিন্দুমাত্র বিচলিত নই। এখন বিজেপিতে যোগদানের জোয়ার চলছে। তৃণমূল কংগ্রেস ছেড়ে অনেকেই আমাদের দলে যোগ দেওয়ার জন্য পা বাড়িয়ে রয়েছেন। নতুন বছরের শুরুতেই তৃণমূল যুব কংগ্রেস থেকে অনেকেই আমাদের দলে যোগ দেবেন। অনুষ্ঠান করে তাদের দলে নেওয়ার প্রস্তুতিও শুরু হয়ে গিয়েছে।

Published by: Arka Deb
First published: December 26, 2020, 9:20 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर