corona virus btn
corona virus btn
Loading

এখনও ডিজিটাল কার্ড না মেলায় বর্ধমানে রেশন পাচ্ছেন না অনেকেই

এখনও ডিজিটাল কার্ড না মেলায় বর্ধমানে রেশন পাচ্ছেন না অনেকেই

পূর্ব বর্ধমান জেলায় দরিদ্র বাসিন্দাদের অনেকেই এখনও ডিজিটাল রেশন কার্ড পাননি

  • Share this:

#পূর্ব বর্ধমান: পূর্ব বর্ধমান জেলায় দরিদ্র বাসিন্দাদের অনেকেই এখনও ডিজিটাল রেশন কার্ড পাননি। বার বার প্রশাসনের দুয়ারে ঘুরেও ফিরে আসতে বাধ্য হচ্ছেন তাঁরা। করোনার এই সঙ্কটজনক পরিস্থিতিতে রাজ্য সরকার সমস্ত বাসিন্দাকে গণবন্টন ব্যবস্থায় মাসে পাঁচ কেজি করে চাল বিনামূল্যে দেওয়ার ব্যবস্থা করেছে। ডিজিটাল রেশন কার্ড না থাকায় সেই সব গরীব বাসিন্দাদের অনেকেই  গণবণ্টন ব্যবস্থার সেই সুবিধা গ্রহণ করতে পারছেন না। তাঁরা বলছেন, লকডাউনের জেরে কাজ নেই। তাই উপার্জনও নেই। এখন সরকারের এই রেশনের চাল, আটা বড় ভরসা ছিল। কিন্তু ডিজিটাল রেশন কার্ড এখনও হাতে না আসায় সেই চাল, আটা  মিলছে না।

বাসিন্দাদের অনেকেই বলছেন, দীর্ঘ দিন ধরে ডিজিটাল রেশন কার্ডের আবেদন জানিয়ে আসছেন। অনেকে একাধিকবার আবেদন করেছেন। আবেদন করার স্লিপও রয়েছে। অথচ মিলছে না ডিজিটাল রেশন কার্ড। তার ফলে রেশন পাচ্ছে না পরিবার। অন্য সময় যা হোক করে দিন চলেছে। কিন্তু এখন লকডাউনে কাজ নেই। উপার্জন নেই। পেট ভরাতে আজ রেশনের বিনামূল্যের চালের খুব প্রয়োজন। তাই সমস্যার সমাধানে খাদ্য দফতরের সামনে দীর্ঘ লাইনে অপেক্ষায় থাকছেন তাঁদের অনেকেই। গ্রাহকরা বলছেন, ডিজিটাল কার্ড হাতে পাননি এমন গ্রাহকদের জন্য বিশেষ কুপন দেওয়া হবে বলে জানিয়েছিল প্রশাসন। কিন্তু সেই কুপনও পাননি অনেকেই। সেই কুপন পেতে খাদ্য দফতরে গেলে সেখান থেকে পৌরসভায় যোগাযোগ করতে বলা হচ্ছে।

পৌরসভায় দীর্ঘ লাইনে দাঁড়িয়ে ফর্ম তুলতে হচ্ছে। সেই আবেদন পত্রে ডিলারকে দিয়ে  সই করিয়ে তা আবার পৌরসভায় জমা দিতে হবে। সব মিলিয়ে তা একটা দীর্ঘ সময়ের ব্যাপার বলেই মনে করছেন তাঁরা। এ ব্যাপারে বর্ধমান পৌরসভার কার্যনির্বাহী আধিকারিক অমিত কুমার গুহ বলেন, 'পুরসভায় অনেকেই রেশনের কুপন পেতে ভিড় করছেন একথা ঠিক। সেখান থেকে আবেদন পত্র দেওয়া হচ্ছে। যত দ্রুত সম্ভব আমরা কুপন দেওয়ার চেষ্টা চালাচ্ছি।'

SARADINDU GHOSH

First published: May 2, 2020, 4:53 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर