মাছের বদলে ছিপে উঠল পেল্লায় সাইজের কচ্ছপ, সটান থানায় হাজির ক্ষীরপাইয়ের বাসিন্দা

কচ্ছপ হাতে গৌতম বাবু৷

কচ্ছপ নিয়ে গৌতমবাবুকে পুলিশ ফাঁড়িতে আসতে দেখে অবাক হয়ে যান কর্তব্যরত পুলিশকর্মীরাও৷

  • Share this:

ঘূর্ণিঝড় ইয়াসের জেরে গত কয়েকদিনে প্রবল বৃষ্টিতে গ্রামে ঢুকেছে নদীর জল৷ পুকুর, জলাশয় উপচেও এলাকা ভাসছে৷ সেই জমা জলেই মাছ ধরার আশায় সাত সকালে ছিপ ফেলেছিলেন পশ্চিম মেদিনীপুরের ক্ষীরপাইয়ের বাসিন্দা গৌতম বলিয়ার৷ মাছের বদলে গৌতমবাবুর ছিপে উঠল বড়সড় মাপের একটি কচ্ছপ৷ অন্য অনেকেই হয়তো এমন সুস্বাদু কচ্ছপ ধরতে পারলে ভূরিভোজের পরিকল্পনা সেরে ফেলতেন৷ গৌতমবাবু কিন্তু সেরকম কিছু করেননি৷ ভূরিভোজের ব্যবস্থা করার বদলে কচ্ছপ নিয়ে সোজা ছুটলেন ক্ষীরপাই পুলিশ ফাঁড়িতে!

কিন্তু কচ্ছপ পেয়ে কেন থানায়? ক্ষীরপাই পুরসভার ৯ নম্বর ওয়ার্ডের বাগ পাড়ার বাসিন্দা গৌতম বলিয়ারের সাফ কথা, দিন দিন কচ্ছপের সংখ্যা কমছে। বার বার কচ্ছপ সংরক্ষণের প্রচার চালাচ্ছে বন দফতর এবং পশুপ্রেমীরা৷ তাই যে কোন উপায়ে অস্তিত্ব বিপন্ন হওয়া এই প্রাণীদের বাঁচাতেই হবে। নিজের সেই কথা মতোই তিনি তাঁর এই ধরা কচ্ছপটিকে নিয়ে দ্রুত ক্ষীরপাই ফাঁড়িতে নিয়ে যান।

কচ্ছপ নিয়ে গৌতমবাবুকে পুলিশ ফাঁড়িতে আসতে দেখে অবাক হয়ে যান কর্তব্যরত পুলিশকর্মীরাও৷ তবে গোটা ঘটনা শুনে দাসপুর সুলতানপুর বিট অফিসে খবর দেন তাঁরা৷ বন দপ্তরের কর্মীরা এসে কচ্ছপটিকে উদ্ধার করে নিয়ে যান। দপ্তরের কর্মীরা জানান, কচ্ছপটির মুখে একটি মাছ ধরার কাঁটা আটকে আছে, সেটিকে চিকিৎসক দিয়ে বের করার পরে ওই কচ্ছপটিকে বড় জলাশয়ে ছেড়ে দেওয়া হবে।

Sujit Bhoumik

Published by:Debamoy Ghosh
First published: