Home /News /south-bengal /
Covid 19 Vaccination: কী কাণ্ড! দ্বিতীয় ডোজ না নিলেও চলে এলো ভ্যাকসিন নেওয়ার সার্টিফিকেট

Covid 19 Vaccination: কী কাণ্ড! দ্বিতীয় ডোজ না নিলেও চলে এলো ভ্যাকসিন নেওয়ার সার্টিফিকেট

ভ্যাকসিন নেওয়ার সার্টিফিকেট হাতে উত্তম সাহা৷

ভ্যাকসিন নেওয়ার সার্টিফিকেট হাতে উত্তম সাহা৷

জেলা স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গিয়েছে, ভুল সংশোধন করে যত দ্রুত সম্ভব ওই ব্যক্তিকে ভ্যাকসিনের (Coronavirus Vaccine) দ্বিতীয় ডোজ দেওয়ার ব্যবস্থা করা হচ্ছে। এর জন্য সব তথ্য খতিয়ে দেখা হচ্ছে।

  • Share this:

#বর্ধমান: করোনা ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ না নিলেও চলে এসেছে 'ফাইনাল সার্টিফিকেট'। কো- উইন অ্যাপ থেকে যা ডাউনলোডও করা যাচ্ছে। টিকার দ্বিতীয় ডোজ না নিয়েও এ ভাবে সার্টিফিকেট পেয়ে যাওয়ায় চূড়ান্ত বিভ্রান্ত বর্ধমান শহরের টিকরহাটের বাসিন্দা উত্তম সাহা। এখন কীভাবে দ্বিতীয় ডোজের ভ্যাকসিন পাবেন তা নিয়ে দুশ্চিন্তায় পড়েছেন তিনি।

প্রশাসন থেকে স্বাস্থ্য দফতরের দরজায় দরজায় ঘুরছেন উত্তমবাবু। তবে পূর্ব বর্ধমানের জেলা শাসক সমস্যা সমাধানের আশ্বাস দিয়েছেন। তাঁর দাবি, সম্ভবত প্রযুক্তিগত সমস্যায় এমনটা ঘটেছে। ভ্যাকসিন নেওয়ার স্লট বুকিং থাকলে অনেক ক্ষেত্রে ফাইনাল সার্টিফিকেট চলে আসছে। ঠিক কী হয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে।

জেলা স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গিয়েছে, ভুল সংশোধন করে যত দ্রুত সম্ভব ওই ব্যক্তিকে দ্বিতীয় ডোজ দেওয়ার ব্যবস্থা করা হচ্ছে। এর জন্য সব তথ্য খতিয়ে দেখা হচ্ছে।

গত ৬ এপ্রিল উত্তম সাহা নামে ওই ব্যক্তি কোভিশিল্ডের প্রথম ডোজ নেন। বর্ধমান শহরের ঝুরঝুরে পুল এলাকায় বর্ধমান পৌরসভার স্বাস্থ্য কেন্দ্র থেকে তিনি ওই ডোজ নেন। এর পর তিনি কো উইন অ্যাপ থেকে প্রথম ডোজের সার্টিফিকেট ডাউনলোড করে জানতে পারেন দ্বিতীয় ডোজ তাঁকে ২৯ জুন থেকে ২৭ জুলাইয়ের মধ্যে নিতে হবে। সেই মতো তিনি কো উন অ্যাপের মাধ্যমে কয়েকদিন আগে স্লট বুকিং করেন। তাঁকে মেমারি গ্রামীণ হাসপাতালের অধীন দুর্গাপুর প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে ৩ জুলাই দ্বিতীয় ডোজ নেওয়ার স্লট বুকিং দেওয়া হয়। কিন্তু তিনি ডায়াবেটিক রোগী। সেই কারণে কো উইন অ্যাপের মাধ্যমে বুকিং ক্যানসেল করার চেষ্টা করেন। কিন্তু ওই অ্যাপের মাধ্যমে তা তিনি করতে পারেননি।উত্তমবাবুর দাবি, তিনি ৩ জুলাই দ্বিতীয় ডোজের ভ্যাকসিন নিতে যেতে পারেননি। তা সত্ত্বেও ওইদিনই তার মোবাইলে দ্বিতীয় ডোজ ভ্যাকসিন নেওয়ার সার্টিফিকেট চলে আসে।এমন কি, কো উইন অ্যাপের মাধ্যমে তা ডাউনলোডও করা যাচ্ছে।

সোমবার তিনি এই বিষয়ে জেলাশাসকের দ্বারস্থ হন।স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে আগামিকাল ত্রুটি সংশোধন করে তাঁকে ভ্যাকসিন দেওয়ার ব্যবস্থা করা হচ্ছে।

Published by:Debamoy Ghosh
First published:

Tags: Burdwan, Coronavirus, Covid 19 Vaccine

পরবর্তী খবর