corona virus btn
corona virus btn
Loading

ক্রমেই বাড়ছে আমফান দুর্যোগ, কন্ট্রোল রুমে রাত জাগবেন মুখ্যমন্ত্রী

ক্রমেই বাড়ছে আমফান দুর্যোগ, কন্ট্রোল রুমে রাত জাগবেন মুখ্যমন্ত্রী
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রী মঙ্গলবার বিকেলে আমফান বিষয়ে সাংবাদিক বৈঠক করেন। সেখানে তিনি ঝড়ের ভয়াবহতার বিষয়টি স্পষষ্ট করে রাজ্যবাসীকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত রাস্তায় না বেরোতে অনুরোধ করেন।

  • Share this:

#কলকাতা: এখনও আছড়ে পড়েনি আমফান। দ্রুত গতিতে স্থলভাগের দিকে এগিয়ে আসছে সে। তবে আমফান আছড়ে পড়ার আগেই শুরু হয়ে গিয়েছে তাণ্ডব। ঝড়ের দাপট ইতিমধ্যেই ক্ষতিগ্রস্থ হয়েছে নামখানা অঞ্চলের বাঁধ। তীব্র জোরলো হাওয়া বইছে সাগর, মৌসুমি আইল্যান্ড কুলতলি-সহ সুন্দরবনের অঞ্চলে। পাশাপাশি উত্তাল দিঘার সমুদ্র। আবহবিদরা অনুমান করছেন, সুপারসাইক্লোন আমফান সম্পদের প্রভুত ক্ষতি করবে। দুই চব্বিশ পরগণা, দুই মেদিনীপুরে ঝড়ের গতিবেগ থাকবে ১৬৫-১৮৫ কিলোমিটার। এই পরিস্থিতিতে নবান্ন কন্ট্রোল রুমেই গোটা রাত থাকার সিদ্ধান্ত নিয়েছেন মুখ্যমন্ত্রী।

মুখ্যমন্ত্রী মঙ্গলবার বিকেলে আমফান বিষয়ে সাংবাদিক বৈঠক করেন। সেখানে তিনি ঝড়ের ভয়াবহতার বিষয়টি স্পষষ্ট করে রাজ্যবাসীকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত রাস্তায় না বেরোতে অনুরোধ করেন। তিনিই জানান ২৪ ঘণ্টার কন্ট্রোলরুম চালু হয়ে গিয়েছে। ২২১৪-৩৫২৬, ২২১৪-১৯৯৫, ১০৭০ এই তিনটি নম্বর দিয়ে মুখ্যমন্ত্রী প্রয়োজন অনুযায়ী কন্ট্রোলরুমে ফোন করার বার্তাও দেন। মঙ্গলবার তিনি নবান্ন কন্ট্রোলরুম পরিদর্শনও করেন। এ দিন সকাল থেকেই মুখ্যমন্ত্রীকে  রাস্তায় দেখা যায়।

ইতিমধ্যেই পরিস্থিত আরও ঘোরালো হয়েছে। আবহবিদরা জানিয়ে দিচ্ছেন, দক্ষিণবঙ্গে এবং উত্তরবঙ্গে পালা করে বৃষ্টি হবে আমফানের দাপটে। প্রবল বেগে ঝড় বইবে দিঘা ও হাতিয়ার মধ্যবর্তী বিভিন্ন অঞ্চলে।  দুপুর দু'টো নাগাদই দেখা যায় সাগরদ্বীপে ৯১ কিলোমিটার, মৌসুমী আইল্যান্ডে ৯৪ কিলোমিচার, বকখালিতে প্রায় ১০৪ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইছে। আবহবিদরা বলছেন, ঝড় আছড়ে পড়লে হাওয়ার গতি আর বাড়বে।

অতীতেও ফণির সময়ে রাত জেগে পরিস্থিতি পর্যবেক্ষণ করেছেন মুখ্যমন্ত্রী। গোটা রাজ্য আবারও মহা দুর্যোগের পরীক্ষা দিচ্ছে, তখন আরও একবার কন্ট্রোল রুমেই থাকার সিদ্ধান্ত নিলেন তিনি।

Published by: Arka Deb
First published: May 20, 2020, 3:34 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर