Home /News /south-bengal /
‘‘ আর নয় পচা চাল ’’.... ২ টাকা কেজি চালের মান নিয়ে খাদ্যসচিবকে হুঁশিয়ারি মমতার

‘‘ আর নয় পচা চাল ’’.... ২ টাকা কেজি চালের মান নিয়ে খাদ্যসচিবকে হুঁশিয়ারি মমতার

Mamata Banerjee

Mamata Banerjee

এমন কাণ্ড বরদাস্ত করা হবে না বলে খাদ্যসচিবকে জানিয়ে দিয়েছেন তিনি।

  • Share this:

    #বহরমপুর: দু’টাকা কেজির চালের মান অত্যন্ত খারাপ। অভিযোগটা বিভিন্ন মহল থেকেই উঠছিল। আজ, বহরমপুরের প্রশাসনিক বৈঠকে রুদ্রমূর্তি ধরলেন মুখ্যমন্ত্রী। এমন কাণ্ড বরদাস্ত করা হবে না বলে খাদ্যসচিবকে জানিয়ে দিয়েছেন তিনি। এরপর, চালের মান খারাপ হলে উপযুক্ত ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারিও দিয়েছেন। বিষয়টি নিয়ে সাত দিনের মধ্যে রিপোর্ট তলব করেছেন মমতা। একইসঙ্গে নজরদারির জন্য টাস্ক ফোর্স তৈরির নির্দেশ দিয়েছেন তিনি। চাপে পড়ে, জেলাওয়াড়ি চাল বণ্টনের ব্যবস্থা নিচ্ছে খাদ্য দফতর।

    গরিব মানুষকে দু’টাকা কেজি দরে চাল। কিন্তু, মুখ্যমন্ত্রীর স্বপ্নের এই প্রকল্পে চালের মান নিয়েই প্রশ্ন উঠেছে। তাই, বেলপাহাড়ির সভা থেকে সতর্কবার্তা দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বহরমপুরের প্রশাসনিক বৈঠকে ফের সেই অভিযোগ শুনে ক্ষোভে ফেটে পড়লেন তিনি। সরাসরি হুঁশিয়ারি দিলেন খাদ্যসচিব মনোজ আগরওয়ালকে। জেলায় জেলায় টাস্ক ফোর্স তৈরি করে নজরদারির নির্দেশ দিয়েছেন তিনি। একইসঙ্গে সিআইডি-র উপরেও দায়িত্ব দিয়েছেন মমতা।

    চাপে পড়ে মঙ্গলবারই ঝাড়গ্রাম ও মুর্শিদাবাদ জেলার রাইস মিল সংগঠনের সঙ্গে বৈঠকে বসতে চলেছে খাদ্য দফতর। একইসঙ্গে, এক জেলার চাল অন্য জেলায় না পাঠানোর সিদ্ধান্তও নেওয়া হয়েছে।

    দু’টাকা কেজি দরে চাল রাজ্যের অন্যতম সফল প্রকল্প। জঙ্গলমহল-সহ গোটা রাজ্যেই অসম্ভব জনপ্রিয়তা পেয়েছে রাজ্যের এই উদ্যোগ। তাতে স্বচ্ছতা নিয়ে প্রশ্ন উঠতেই সোমবার রুদ্রমূর্তি ধারণ করেন মুখ্যমন্ত্রী। এই সতর্কবার্তার পরেও চালের মান খারাপ হলে রাইস মিলের লাইসেন্স বাতিলের হুঁশিয়ারিও দেওয়া হয়েছে।

    First published:

    Tags: 2Rs KG Rice, Berhampur, CM Mamata Banerjee, Mamata Banerjee, Rice Quality

    পরবর্তী খবর