‘যারা অন্য মানুষকে তাড়াতে চায় তাদের ভারতে জায়গা নেই, বিজেপিকে একা করে দিন’: মমতা

‘যারা অন্য মানুষকে তাড়াতে চায় তাদের ভারতে জায়গা নেই, বিজেপিকে একা করে দিন’: মমতা

সিএএ ও এনআরসির প্রতিবাদে লাগাতার পথে মমতা বন্দ্যোপাধ্যায়।

  • Share this:

#পুরুলিয়া: বিজেপিকে কোণঠাসা করতে হাতিয়ার NRC-CAA। যে পুরুলিয়ায় লোকসভা ভোটে তৃণমূলের ভরাডুবি, সেখানেই এবার পথে নামলেন মমতা। লোকসভা ভোটে পুরুলিয়া জেলায় জোর ধাক্কা খেয়েছিল ঘাসফুল শিবির। তারপর থেকেই শুরু হয়েছে ঘর মেরামতির কাজ। তাকেই আরও পোক্ত করতে এবার পুরুলিয়ায় মিছিল মমতা বন্দ্যোপাধ্যায়ের। সেখানেই সভামঞ্চ থেকে বিজেপিকে জনবিচ্ছিন্ন করার ডাক দিলেন । পাল্টা কটাক্ষ ছুঁড়ে দিয়েছে বিজেপিও।

সিএএ ও এনআরসির প্রতিবাদে লাগাতার পথে মমতা বন্দ্যোপাধ্যায়। এ রাজ্যে নাগরিকত্ব সংশোধনী আইন কার্যকর করতে দেবেন না বলে বারবার কেন্দ্রের বিজেপি সরকারের দিকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন। সোমবার, পুরুলিয়ায় পথে নেমেও ফের সুর চড়ান মমতা। এবার বিজেপিকে একঘরে করে দেওয়ার হুঙ্কার। বলেন, ‘বিজেপিকে একা করে দিন। যারা অন্য মানুষকে তাড়াতে চায় তাদের ভারতে জায়গা নেই ৷ আজ এনআরসির নাম করে সব লোককে ভারত থেকে তাড়ানোর জঘন্য চক্রান্ত চলছে ৷’

এর পাল্টা দিতে দেরি করেনি বিজেপি। রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন, ‘উনি নিজেই একা হয়েগেছেন। তাই পথে নামতে হচ্ছে ৷’ পর্যবেক্ষকদের একাংশের মতে, পুরুলিয়ায় গিয়ে যে ভাবে বিজেপিকে জনবিচ্ছিন্ন করার ডাক দিলেন মমতা, তা রাজনৈতিক ভাবে তাৎপর্যপূর্ণ। কারণ, গত লোকসভা ভোটে এই পুরুলিয়া-সহ জঙ্গলমহলে ভরাডুবি হয়েছে তৃণমূলের। আবার এই পুরুলিয়ার পাশের রাজ্য ঝাড়খণ্ড। সেখানে এতদিন ছিল বিজেপির সরকার। তৃণমূল বার বার অভিযোগ করেছে, ঝাড়খণ্ড থেকে লোকজন ঢুকে পুরুলিয়ায় বিজেপির হাত শক্ত করেছে। সেই ঝাড়খণ্ডে এবার বিজেপি ধরাশায়ী। এই প্রেক্ষাপটেই, এবার পুরুলিয়ার পথে নেমে বিজেপিকে জনবিচ্ছিন্ন করার ডাক তৃণমূলনেত্রীর।

First published: 05:29:09 PM Dec 30, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर