Home /News /south-bengal /
#EgiyeBangla: কয়েক বছর আগেও রাস্তা ছিল কাঁচা, মুখ্যমন্ত্রীর উদ্যোগে বেলদা পেয়েছে পাকা রাস্তা-ফুটপাথ

#EgiyeBangla: কয়েক বছর আগেও রাস্তা ছিল কাঁচা, মুখ্যমন্ত্রীর উদ্যোগে বেলদা পেয়েছে পাকা রাস্তা-ফুটপাথ

নিজস্ব চিত্র

নিজস্ব চিত্র

ওড়িশার সীমানার গা ঘেঁসে এই গ্রাম। পশ্চিম মেদিনীপুরের বেলদা। কয়েক বছর আগেও রাস্তা ছিল কাঁচা। যোগাযোগ ব্যবস্থার হাল ফেরাতে মানুষ বারবার দাবি জানিয়েও কাজ হয়নি।

  • Share this:

    #মেদিনীপুর: ওড়িশার সীমানার গা ঘেঁসে এই গ্রাম। পশ্চিম মেদিনীপুরের বেলদা। কয়েক বছর আগেও রাস্তা ছিল কাঁচা। যোগাযোগ ব্যবস্থার হাল ফেরাতে মানুষ বারবার দাবি জানিয়েও কাজ হয়নি। মুখ্যমন্ত্রীর মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে দিন বদলেছে। বেলদা পেয়েছে পাকা রাস্তা-ফুটপাথ। গড়িয়েছে উন্নয়নের চাকা।

    আরও পড়ুন: লরি উলটে দ্বিতীয় হুগলি সেতুতে ব্যপক যানজট, দাঁড়িয়ে সারসার গাড়ি

    পশ্চিম মেদিনীপুরের বেলদা । একেবারেই ওড়িশা লাগোয়া। জনসংখ্যা প্রায় ৩৬ হাজার। এলাকায় রয়েছে থানা-হাসপাতাল-স্কুল-কলেজ। একসময় যোগাযোগ ব্যবস্থা ছিল বেহাল। একমাত্র ঢালাই রাস্তা বলতে ছিল বাস রাস্তা। বর্ষার সময় চরম দুর্ভোগে পড়তেন মানুষ। অসুস্থ রোগীদের হাসপাতালে নিয়ে যেতে বাড়ত সমস্যা।

    আরও পড়ুন: দেখে নিন আজ কত কমল পেট্রোল-ডিজেলের দাম

    নতুন সরকার ক্ষমতায় আসার পর বেলদার চেহারা পাল্টেছে। এলাকার সমস্ত রাস্তায় পড়েছে কংক্রিটের পরত। পাকা-ঢালাই রাস্তায় গাড়ি চলছে গড়গড়িয়ে। কমেছে দুর্ঘটনাও। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ধন্যবাদ জানিয়েছেন মানুষ।

    আরও পড়ুন: আগামী বছর ১২ ফেব্রুয়ারি থেকে শুরু হবে মাধ্যমিক, কোন দিন কী পরীক্ষা দেখে নিন...

    শুধু পাকা রাস্তা নয়। বেলদায় বাস রাস্তা ও বাজার এলাকায় ফুটপাথও করা হয়েছে। পরিকল্পনাভিত্তিক কাজ করে বেলদায় রাস্তা উন্নয়নের কাজ করেছে প্রশাসন।

    কাদা মাটির রাস্তা আর কাঁদায় না। থামিয়ে দেয় না গতি। মুখ্যমন্ত্রীর উদ্যোগে ঝাঁ-চকচকে রাস্তা পেয়ে হাসছে বেলদা।
    First published:

    Tags: Egiye Bangla

    পরবর্তী খবর