হঠাৎ সূচি বদল মমতার, আজ নন্দীগ্রামেই থাকছেন, দুই শিবিরেই পুজোপাঠ...

হঠাৎ সূচি বদল মমতার, আজ নন্দীগ্রামেই থাকছেন, দুই শিবিরেই পুজোপাঠ...

নন্দীগ্রামের কর্মীসভায় মমতা বন্দ্যোপাধ্যায়। ছবি ট্যুইটার থেকে নেওয়া।

একই দিনে নন্দীগ্রামে দুই হেভিওয়েট প্রার্থীর উপস্থিতি ঘিরে জল্পনা চরমে।

  • Share this:

#নন্দীগ্রাম: সফরসূচিতে হঠাৎ বদল আনলেন মমতা বন্দ্যোপাধ্যায়। আজ কলকাতা রওনা হচ্ছেন না তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।  হলদিয়ায় মনোনয়নপত্র জমা দেওয়ার পর তিনি নিজের কেন্দ্রে বেশ কয়েকটি জায়গা ঘুরে দেখবেন। আগামিকাল অর্থাৎ বৃহস্পতিবার সকালে কলকাতা অভিমুখে রওনা হবেন তিনি। ওই দিন দুপুর দুটোয় কালীঘাট থেকে তিনি প্রকাশ করবেন তিনি । এদিকে একই দিনে নন্দীগ্রামে দুই হেভিওয়েট প্রার্থীর উপস্থিতি ঘিরে জল্পনা চরমে।

নন্দীগ্রাম দুই নম্বর ব্লকে অবস্থিত রেওয়াপাড়া, সেখানেই রয়েছেন তৃণমুল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ হলদিয়ায় তৃণমুল প্রার্থী হিসেবে নিজের মনোনয়ন জমা দিতে যাওয়ার আগে রেওয়াপাড়ার প্রাচীন শিব মন্দিরে পুজো দেবেন মমতা।  অন্য দিকে ওই একই সময়ে  নন্দীগ্রাম এক নম্বর ব্লকের বাস স্ট্যান্ড অঞ্চলে দলের কর্মসূচিতে উপস্থিত থাকবেন নন্দীগ্রামের বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারী। সেখানেই তিনি আজ তাঁর  নির্বাচনী কার্যালয়ের উদ্বোধন করবেন। টেঙ্গুয়া মোড় থেকে বাসস্ট্যান্ডে একটি মিছিলে অংশগ্রহণ করার কথা রয়েছে তাঁর। অর্থাৎ আর কিছু সময় পরেই নন্দীগ্রামের দুই ভোট প্রার্থী মমতা ও শুভেন্দু থাকছেন নিজেদের নির্বাচনী ক্ষেত্রতেই। মিল রয়েছে একদা বন্ধু, আজ যুযুধান দুই প্রার্থীর কর্মসূচিতেও।

মঙ্গলবার নন্দীগ্রামে এসে পারুলবাড়ি দুর্গামন্দির, চণ্ডীমন্দির পুজো দেন মমতা। জানা গিয়েছে, আজও হলদিয়ার মহকুমা শাসকের দপ্তরে নিজের মনোনয়ন পত্র জমা দিতে যাওয়ার আগেই নন্দীগ্রামের রেওয়াপাড়ায় শিব মন্দিরে পুজো দেবেন তৃণমূল নেত্রী। তাঁর মন্দিরে যাওয়ার রাস্তা জুড়ে ইতিমধ্যেই পুলিশের নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে। অন্য দিকে, নন্দীগ্রামে হনুমান মন্দিরের কাছে শুভেন্দুর হাত ধরে বিজেপির যে নির্বাচনী কার্যালয়ের উদ্বোধন হবে, সেখানেও বিজেপি কর্মীদের তৎপরতা চলছে।  নন্দীগ্রামের নতুন বাজারে হনুমান মন্দিরে পুজো দিয়ে পাশেই গড়ে ওঠা নির্বাচনী কার্যালয়ের উদ্বোধন পাশাপাশি শুভেন্দু অধিকারী পুজো দেবেন জানকী মন্দিরেও।

আজ মমতা বন্দ্য়োপাধ্যায় মনোনয়ন দাখিলের পর দলীয় কর্মীদের সঙ্গে একাধিক বৈঠক করতে পারেন। তারপর কলকাতায় ফেরা। শুভেন্দু অধিকারী আবার নন্দীগ্রাম আসবেন শুক্রবারেই। সঙ্গে থাকতে পারেন মিঠুন চক্রবর্তী, স্মৃতি ইরানিরাও।

Published by:Arka Deb
First published: