Home /News /south-bengal /
Mamata Banerjee: তিন দিনের সফরে আজ থেকে দুই বর্ধমানে মুখ্যমন্ত্রী, থাকছে একাধিক কর্মসূচি

Mamata Banerjee: তিন দিনের সফরে আজ থেকে দুই বর্ধমানে মুখ্যমন্ত্রী, থাকছে একাধিক কর্মসূচি

ফের জেলা সফরে মমতা৷

ফের জেলা সফরে মমতা৷

পূর্ব বর্ধমান,পশ্চিম বর্ধমান এই দুই জেলা নিয়ে প্রশাসনিক বৈঠক করার কথা মুখ্যমন্ত্রীর। রাজনৈতিক কর্মসূচি রয়েছে এই সফরে মুখ্যমন্ত্রীর

  • Share this:

#কলকাতা: আজ, সোমবার থেকে তিন দিনের সফরে পূর্ব বর্ধমান,পশ্চিম বর্ধমানে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই সফরে প্রশাসনিক বৈঠকের পাশাপাশি রাজনৈতিক কর্মসূচিও রয়েছে মুখ্যমন্ত্রীর। সোমবার পূর্ব বর্ধমানের বর্ধমান শহর লাগোয়া গোদা বালির মাঠে একটি সরকারি অনুষ্ঠানে যোগ দেবেন মুখ্যমন্ত্রী। কৃষক বন্ধু প্রকল্পের আওতায় কৃষকদের সম্মান জানানো হবে এই অনুষ্ঠান থেকে।

পাশাপাশি, একাধিক সরকারি প্রকল্পের পরিষেবা ও সাধারণ মানুষের কাছে পৌঁছে দেবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নবান্ন সূত্রে খবর এই মঞ্চ থেকে বেশ কয়েকটি প্রকল্পের সূচনা ও করার কথা মুখ্যমন্ত্রীর।

আরও পড়ুন: বড় খবর! পুলিশের জন্য একগুচ্ছ নতুন সুবিধার ঘোষণা মুখ্যমন্ত্রীর

মঙ্গলবার পশ্চিম বর্ধমানের আসানসোলে তৃণমূল কংগ্রেসের নেতাকর্মীদের নিয়ে রাজনৈতিক বৈঠক করার কথা মুখ্যমন্ত্রী। আসানসোল লোকসভা আসন তৃণমূল কংগ্রেস তাদের দখলে নিয়ে এসেছে। আসানসোল লোকসভা আসন যে তারপরই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আসানসোল সফরকে রাজনৈতিকভাবে বিশেষ গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে।

আসানসোলের এই রাজনৈতিক সভা থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আসানসোলবাসীকে ধন্যবাদ জানাবেন বলেই মনে করা হচ্ছে। পাশাপাশি পঞ্চায়েত নির্বাচনকে লক্ষ্য রেখে মঙ্গলবারের রাজনৈতিক সভা থেকে মুখ্যমন্ত্রী তৃণমূলকর্মীদের গুরুত্বপূর্ণ বার্তা  দিতে পারেন  বলেই মনে করা হচ্ছে। তৃতীয়বার মুখ্যমন্ত্রী হওয়ার পর মমতা বন্দ্যোপাধ্যায় এই প্রথম আসানসোল যাচ্ছেন। তাই এবারের আসানসোল সফর রাজনৈতিক দিক থেকে বিশেষ তাৎপর্যপূর্ণ হতে চলেছে বলেই মনে করা হচ্ছে।

আরও পড়ুন: সায়নীর ফোনে তৎপর পুলিশ! ১৫ মিনিটে গ্রেফতার দুর্ঘটনায় অভিযুক্ত গাড়িচালক

মঙ্গলবারের রাজনৈতিক সভার পর বুধবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পূর্ব ও পশ্চিম বর্ধমান জেলা নিয়ে দুর্গাপুরে প্রশাসনিক বৈঠক করবেন। এই প্রশাসনিক বৈঠক থেকে দুই জেলার একাধিক উন্নয়নমূলক প্রকল্পের সূচনা ও করার কথা মুখ্যমন্ত্রীর।

পাশাপাশি, দুই জেলার জন্য নতুন কিছু প্রকল্প ঘোষণা করতে পারেন মুখ্যমন্ত্রী বলেই মনে করছে প্রশাসনিক মহল। মুখ্যমন্ত্রীর এই তিন দিনের দুই জেলা সফর রাজনৈতিকভাবে যেমন তাৎপর্যপূর্ণ তেমনি প্রশাসনিক দিক থেকেও তাৎপর্যপূর্ণ হতে চলেছে। নবান্ন সূত্রে খবর এই তিন দিনের সফরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দুর্গাপুর এই থাকবেন।

Published by:Debamoy Ghosh
First published:

Tags: Mamata Banerjee, Paschim bardhaman, Purba bardhaman

পরবর্তী খবর