Home /News /south-bengal /
Mamata Banerjee at Singur: নজরে পঞ্চায়েত ভোট, আজ সিঙ্গুরে মমতা বন্দোপাধ্যায় 

Mamata Banerjee at Singur: নজরে পঞ্চায়েত ভোট, আজ সিঙ্গুরে মমতা বন্দোপাধ্যায় 

মমতা বন্দ্যোপাধ্যায়৷

মমতা বন্দ্যোপাধ্যায়৷

২০২১- এর বিধানসভা ভোট এই জেলায় ভাল ফল করে তৃণমূল। যদিও আরামবাগ লোকসভার অন্তর্ভুক্ত চারটি বিধানসভায় হেরে যায় বাংলার শাসক দল।

  • Share this:

#সিঙ্গুর: জঙ্গল মহলের পরে তৃণমূলের নজরে এবার হুগলি জেলা।২০১৮- র পঞ্চায়েত নির্বাচনে এই জেলায় সবুজ ঝড় উঠেছিল। যদিও বছর ঘুরতে না ঘুরতেই এই জেলার তিন লোকসভার মধ্যে একটি লোকসভা হেরে যায় তৃণমূল কংগ্রেস। আরামবাগ আসন জেতে স্বল্প ভোটে।

২০২১- এর বিধানসভা ভোট এই জেলায় ভাল ফল করে তৃণমূল। যদিও আরামবাগ লোকসভার অন্তর্ভুক্ত চারটি বিধানসভায়  হেরে যায় বাংলার শাসক দল।পুর ভোটে ভালো ফল করলেও এই জেলার গ্রামাঞ্চলে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ মাথা ব্যথার কারণ হয়ে দাঁড়ায়। বিশেষ করে আরামবাগ, খানাকুল, পুরশুড়া ও গোঘাট মাথা ব্যথার কারণ হয়।

আরও পড়ুন: তালিকা ধরে কাজের অগ্রগতি জানতে চেয়েছিলেন মুখ্যমন্ত্রী, এ বার সেই পথে হাঁটছে নবান্নও

সাংগঠনিক দুই জেলা তৈরি করা হলেও তারকেশ্বর জেলা নিয়ে ওঠে নানা প্রশ্ন।এই অবস্থায় পঞ্চায়েত নির্বাচনের এক বছর আগে আজ সিঙ্গুরে সভা করবেন মমতা বন্দোপাধ্যায়। জমি আন্দোলনের এই ক্ষেত্র তৃণমূল কংগ্রেসকে বারবার ভালো ফল দিয়েছে। সিঙ্গুর হুগলি লোকসভার মধ্যে। ২০১৯ সালে সেখানে জেতেন বিজেপির লকেট চট্টোপাধ্যায়।

আরও পড়ুন: ইডির নিষেধাজ্ঞা নাকচ, অভিষেককে বিদেশ যাত্রার অনুমতি দিল আদালত

জমি আন্দোলনের এই ক্ষেত্রকে ২০২১ সালে বিজেপি টার্গেট করলেও পরাস্ত হয়।সিঙ্গুর সহ হুগলি লোকসভার সব আসন জিতে নেয় তৃণমূল।তবে অতিরিক্ত আত্মবিশ্বাস যাতে মাথা ব্যথার কারণ না হয় সেদিকে লক্ষ্য রাখছে শাসক দল।২০১৮ সালের পঞ্চায়েত ভোটের ফল অনুযায়ী -গ্রাম পঞ্চায়েতের ২০৭ আসনের মধ্যে তৃণমূল কংগ্রেস পায় ২০২, অন্যান্যরা পায় ৫'টি।পঞ্চায়েত সমিতির ১৮টি আসনের মধ্যে তৃণমূল কংগ্রেস পায় ১৮, বাকিরা শূন্য।জেলা পরিষদের ৫০টি আসনের মধ্যে তৃণমূল কংগ্রেস পায় ৫০'টি, অন্যান্যরা পায় শূন্য

।যে সিঙ্গুরে সভা হবে, তা নিয়ে বিজেপি বা বিরোধীরা তৃণমূল কংগ্রেসকে আক্রমণ করে। শিল্প নিয়ে কটাক্ষ করে৷ সেখানেও একাধিক প্রকল্প নিয়েছে তৃণমূল। এমনকি অ্যাগ্রো বেসড শিল্প গড়ে তুলতে চাইছে সরকার। এই অবস্থায় গোষ্ঠী দ্বন্দ্বের ছায়া সরিয়ে পঞ্চায়েত ভোটে ভালো ফল করে আসলে লোকসভা ভোটের তিন আসনেই জমি মেপে নিতে চাইছে শাসক দল তৃণমূল কংগ্রেস।

Published by:Debamoy Ghosh
First published:

Tags: Mamata Banerjee, Singur

পরবর্তী খবর