Home /News /south-bengal /
Mamata Banerjee in Purulia: তিনদিনের জঙ্গলমহল সফরে মুখ্যমন্ত্রী, নজরে আজ পুরুলিয়ার প্রশাসনিক বৈঠক

Mamata Banerjee in Purulia: তিনদিনের জঙ্গলমহল সফরে মুখ্যমন্ত্রী, নজরে আজ পুরুলিয়ার প্রশাসনিক বৈঠক

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়৷

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়৷

পুরুলিয়ায় নতুন জল প্রকল্পের উপরেই মুখ্যমন্ত্রী সবথেকে বেশি নজর দেবেন বলে মনে করছে প্রশাসনিক মহল।

  • Share this:

#দুর্গাপুর: তৃতীয়বার মুখ্যমন্ত্রী হওয়ার পর এই প্রথম পুরুলিয়া ও বাঁকুড়া সফর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। তবে শুধু প্রশাসনিক বৈঠক নয়, দলের কর্মিসভাও করবেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ পুরুলিয়াতে প্রশাসনিক বৈঠক থেকে একাধিক প্রকল্পের উদ্বোধন ও শিলান্যাস করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

তবে পুরুলিয়ায় নতুন জল প্রকল্পের উপরেই মুখ্যমন্ত্রী সবথেকে বেশি নজর দেবেন বলে মনে করছে প্রশাসনিক মহল। পুরুলিয়ার প্রশাসনিক বৈঠকে পুরুলিয়ার জলের সঙ্কট মেটাতে জেলা প্রশাসন কী কী পদক্ষেপ নিয়েছে, তা নিয়েই মূলত আলোচনা করতে চলেছে বলেই মনে করা হচ্ছে। এছাড়াও পুরুলিয়ার একাধিক উন্নয়ন প্রস্তুতি নিয়েও আলোচনা হবে এই প্রশাসনিক বৈঠকের আলোচনা তে উঠবে৷

আরও পড়ুন:  'মানুষ সব দেখছে...’ রাজ্যপালকে ট্যুইট-বাণ অভিষেকের, ‘সীমারেখা' তরজা তুঙ্গে!

এ দিন দুর্গাপুর থেকে হেলিকপ্টারে করে পুরুলিয়ার প্রশাসনিক সভায় পৌঁছনোর কথা মুখ্যমন্ত্রীর। সফরসূচি মোতাবেক বিকেল চারটে থেকেই প্রশাসনিক বৈঠক শুরু হওয়ার কথা।

পুরুলিয়ায় মুখ্যমন্ত্রীর প্রশাসনিক সফরকে মাথায় রেখেই রাজ্যের জনস্বাস্থ্য ও কারিগরি দপ্তর পুরুলিয়ায় পানীয় জল প্রকল্পের কাজ ইতিমধ্যে শুরু করেছে।২০১৩ সাল থেকে এই প্রকল্পের কাজ থমকে গিয়েছিল। ২৯৬ কোটি টাকার এই প্রকল্পে আর্থিক সহায়তা করছে জাপানের সংস্থা জাইকা। ইতিমধ্যেই রাজ্যের জনস্বাস্থ্য ও কারিগরি মন্ত্রী পুলক রায় প্রকল্পের পরিস্থিতি নিয়েও পর্যালোচনা বৈঠক করেন। এ দিন পুরুলিয়া প্রশাসনিক বৈঠক করার পর মঙ্গলবার পুরুলিয়ায় কর্মিসভা করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন: ইউক্রেন ফেরত ডাক্তারি পড়ুয়াদের হাতে কলমে পড়াশুনো শুরু ১ লা জুন থেকেই

মঙ্গলবার বিকেলে বাঁকুড়া জেলাতে প্রশাসনিক বৈঠক করার কথা মুখ্যমন্ত্রীর। বাঁকুড়া জেলাতে ও একাধিক প্রকল্পের উদ্বোধন ও শিলান্যাস করার কথা রয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। তারই সঙ্গে বুধবার বাঁকুড়া জেলাতে কর্মিসভার করার কথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। বুধবার কর্মিসভা করেই কলকাতায় ফেরার কথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের।

সম্প্রতি রাজ্যের প্রতিটি জেলার সঙ্গে ভার্চুয়াল বৈঠক করার সময় বাঁকুড়া জেলার কয়েকটি কাজ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছিলেন মুখ্যমন্ত্রী। সে ক্ষেত্রে মঙ্গলবার বাঁকুড়া জেলার প্রশাসনিক বৈঠক যথেষ্ট গুরুত্বপূর্ণ হতে চলেছে বলেই মনে করছে প্রশাসনিক মহল।

Published by:Debamoy Ghosh
First published:

Tags: Mamata Banerjee, Purulia

পরবর্তী খবর