নন্দীগ্রামে একই সময়ে শুভেন্দু-মমতা! তৃণমূল সুপ্রিমোর মনোনয়ন আজ...

নন্দীগ্রামে একই সময়ে শুভেন্দু-মমতা! তৃণমূল সুপ্রিমোর মনোনয়ন আজ...

নন্দীগ্রামে শুভেন্দু-মমতা।

মঙ্গলবারই এসে গিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। আজ বুধবার, হলদিয়ায় তাঁর মনোনয়ন পেশের দিন।

  • Share this:

    #কলকাতা: বঙ্গ রাজনীতির গর্ভগৃহ নন্দীগ্রামে আজ একই সঙ্গে হাজির থাকতে চলেছেন দুই প্রতিপক্ষ, মমতা বন্দ্যোপাধ্যায় এবং শুভেন্দু অধিকারী, নন্দীগ্রাম আসনের দুই প্রতিদ্বন্দ্বী। আজ বেলা এগারোটায় নন্দীগ্রামে বিজেপির নির্বাচনী কার্যালয় উদ্বোধনে থাকবেন শুভেন্দু অধিকারী, অন্য দিকে মঙ্গলবারই এসে গিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। আজ বুধবার, হলদিয়ায় তাঁর মনোনয়ন পেশের দিন। শুভেন্দুর মনোনয়ন অবশ্য ১২ তারিখ, শুক্রবার। সূত্রের খবর তাঁর মনোনয়ন দাখিলের দিনে পাশে থাকতে পারেৱ স্মৃতি ইরানি, মিঠুন চক্রবর্তীরা।

    মঙ্গলবারই নন্দীগ্রাম এসে পৌঁছন মমতা বন্দ্যোপাধ্য়ায়। তাঁর কর্মীসভা ঘিরে উৎসাহ ছিল চোখে পড়ার মতো। বহিরাগত টিপ্পনির পাল্টা এই মঞ্চ থেকেই মমতা বলেন, "কেউ বলছে আমি বাইরের লোক। আমিও বহিরাগত? তাহলে তো আমার মুখ্যমন্ত্রী হওয়া দরকার ছিল না।" পাশাপাশি তাঁর আশ্বাস ছিল, "মডেল নন্দীগ্রাম করব। কোনও ঘর বেকার থাকবে না। সবাই শিক্ষা পাবে। নন্দীগ্রামে বিশ্ববিদ্যালয় হবে।" শুভেন্দু অধিকারী যখন সোজাসাপ্টা হিন্দুত্বের কার্ড খেলছেন, মমতা বুঝিয়ে দিতে চান, মেরুকরণ নয় তাঁর তাস উন্নয়ন।

    মঙ্গলবার  নন্দীগ্রামে মমতা সোনাচূড়া মন্দিরে পুজো দেন। যান স্থানীয় মাজারেও। আজ নন্দীগ্রামে ভাড়া নেওয়া দুই কামরার বাড়ি থেকে হলদিয়ার উদ্দেশ্যে বেলা সাড়ে  ১২টা নাগাদ রওনা দেবেন মমতা বন্দ্যোপাধ্যায়। রেয়াপাড়ায় শিববমন্দিরে পুজো দেওয়ার কথা রয়েছে তৃণমূল সুপ্রিমোর। সেখান থেকে সরাসরি যাবেন হলদিয়ায়।

    অতীতে বারংবার মমতা-শুভেন্দুকে একসঙ্গে দেখা যেত নন্দীগ্রামে। ২০০৭ সালে ১৪ মার্চের পর মমতা যখন নন্দীগ্রামে পা রাখেন শুভেন্দুই ছিলেন তাঁর তরুণ তুর্কীদের অন্যতম মুখ। তারপর হলদি নদীতে জল বয়েছে বিস্তর। মমতা সঙ্গী হিসেবে উত্তরণ হয়েছে শুভেন্দুর। কালের অমোঘ নিয়মে সেই তিনিই আজ মমতার প্রধান প্রতিপক্ষ। শেষ হাসি কে হাসবে তা বলার সময় অবশ্য এখনও আসেনি। তবে নিজ নিজ ঘুঁটি সাজানোয় চেষ্টার কসুর রাখছে না কোনও পক্ষই।

    Published by:Arka Deb
    First published:

    লেটেস্ট খবর