আমি বহিরাগত! তাহলে তো আমার বাংলায় মুখ্যমন্ত্রী হওয়া উচিত ছিল না: মমতা

আমি বহিরাগত! তাহলে তো আমার বাংলায় মুখ্যমন্ত্রী হওয়া উচিত ছিল না: মমতা

Mamata Banerjee slams Suvendu Adhikari at Nandigram

প্রার্থীতালিকা ঘোষণা হওয়ার পর এই প্রথমবার নন্দীগ্রামে পা রাখলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)৷ গত শনিবার তাঁকে "বহিরাগত" বলে আক্রমণ করেন বিজেপি-র (BJP) শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)৷

  • Share this:

    #নন্দীগ্রাম: প্রার্থীতালিকা ঘোষণা হওয়ার পর এই প্রথমবার নন্দীগ্রামে পা রাখলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)৷ গত শনিবার তাঁকে "বহিরাগত" বলে আক্রমণ করেন বিজেপি-র (BJP) শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)৷ তিনি বলেছিলেন, "এখানে অনেক পরিযায়ীরা আসছে। বহিরাগত লোকেরা। শীতকালে যেমন মরশুমি ফুল ফোটে’।

    মঙ্গলবার শুভেন্দুকে বহিরাগত ইস্যুতে স্ট্রেইট ব্যাটে ওড়ালেন মমতা৷ তিনি বলছেন, " আমি বাইরের লোক হয়ে গেলাম! যাঁরা গুজরাত-রাজস্থান থেকে আসছেন? তাঁরা বাংলার লোক হয়ে গেলেন! আর আমি বহিরাগত? তাহলে তো আমার বাংলায় মুখ্যমন্ত্রী হওয়া উচিত ছিল না৷ যাঁদের সেদিন থাকার কথা ছিল, তাঁরা সেদিন ছিল না৷ বাড়ি থেকে বেরোয়নি৷"

    মমতা ধর্মের বিভাজনের প্রসঙ্গেও বিরোধীদের বিঁধতে ছাড়েননি৷ তিনি বলছেন, " আমিও হিন্দু ঘরের মেয়ে৷ আমি সকালবেলা বাড়ি থেকে চণ্ডীপাঠ করেই বেরোই। হিন্দু ধর্মের আদর্শ মানুষকে ভালবাসা। বিবেকানন্দ হিন্দুধর্ম শিখিয়েছেন৷ আমার সঙ্গে হিন্দু কার্ড খেলবেন না৷ আমায় হিন্দু ধর্ম শেখাচ্ছেন? ধর্ম নিয়ে খেলছেন? খেলা হবে। আমি নন্দীগ্রামের মঙ্গলকামনা করলাম৷" মমতা নন্দীগ্রামের মানুষের আরও কাছেই চলে আসছেন৷ তিনি বলছেন, " আমি রেয়াপাড়ায় ২ রুমের বাড়ি নিয়েছি, ভাড়া এক বছরের জন্যে। পরে কুঁড়ে ঘর করব এখানে।

    মমতা এদিন নিজের কেন্দ্রে ভোট প্রচারে গিয়ে প্রতিশ্রুতি দিয়ে আসেন যে, হলদিয়া-নন্দীগ্রাম তিনি ব্রিজের মাধ্যমে জুড়ে দেবেন৷ মডেল নন্দীগ্রাম করবেন৷ সকলেই পাবেন শিক্ষা৷ কোনও বেকার থাকবে না এখানে৷ এমনকী নন্দীগ্রামে বিশ্ববিদ্যালয় হবে বলেও জানান মমতা৷  তিনি এও বলেন যে, এসবেই তৃণমূলের নির্বাচনী ইস্তেহারে থাকবে৷ ১১ এপ্রিল তা প্রকাশিত হবে৷  মমতা শেষে বলেন যে, আগামী ১ এপ্রিল নন্দীগ্রামে, " খেলা হবে...খেলা হবে... দেখা হবে৷"

    Published by:Subhapam Saha
    First published: