Mamata Banerjee: তৃণমূলের বিকল্প উন্নততর তৃণমূল, মমতার সাগর-বার্তা

Mamata Banerjee: তৃণমূলের বিকল্প উন্নততর তৃণমূল, মমতার সাগর-বার্তা

সাগরে মমতা বন্দ্যোপাধ্যায়। ছবি ফেসবুক ভিডিও থেকে নেওয়া।

কখনও দোলাচলে থাকা কর্মীদের উদ্দেশ্যে বলেছেন, যুদ্ধে মনমরা হয়ে বসে থাকলে চলবে না। আজ সাগর থেকে মমতার বার্তা, উন্নততর তৃণমূল গড়ব।

  • Share this:

    #কলকাতা: নব্বইয়ের দশক থেকে শুদ্ধিকরণে নজর দিয়েছিল বামেরা। ডেপুটি মুখ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব নেওয়ার পরে, মুখ্যমন্ত্রীর মুখ হিসেবে বেছে নেওয়া হয় বুদ্ধদেব ভট্টাচার্যকে। উদ্দেশ্য ছিল একটাই, দলে মাথাচারা দেওয়া নৈরাজ্য, ভাঙন আটকাতে শুদ্ধ উন্নততর বাম হয়ে ওঠা। অনেকটা সেই পথেই হাঁটছেন মমতা বন্দ্যোপাধ্যায়। দলত্যাগীদের প্রসঙ্গে অতীতে কখনও বলেছেন, আপদ গিয়েছে বাঁচা গিয়েছে। কখনও দোলাচলে থাকা কর্মীদের উদ্দেশ্যে বলেছেন, যুদ্ধে মনমরা হয়ে বসে থাকলে চলবে না। আজ সাগর থেকে মমতার বার্তা, উন্নততর তৃণমূল গড়ব।

    ২৪ ঘণ্টা, ২ জেলা, চার জনসভা। শেষবেলায় এটাই মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রচারসূচি। সেই চার জনসভার প্রথমটি ছিল পাথরপ্রতিমার কলেজ মাঠে। সেখান থেকে নাম না করে আব্বাস সিদ্দিকির দল আইএসএফ-কে তোপ দাগেন মমতা বন্দ্যোপাধ্যায়। দ্বিতীয় সভা থেকে মমতার মুখে এল উন্নততর তৃণমূলের কথা।  বললেন, এই আট বছরে যা কাজ করেছি, আগামী পাঁচ বছরের তার চেয়ে বেশি কাজ করব। উন্নত থেকে উন্নততর তৃণমূল গড়ব।

    সুন্দরবন প্রসঙ্গে মমতা উবাচ

    গঙ্গাসাগরে  ৩০ থেকে ৪০ লক্ষ লোক আসে। না ছিল রাস্তা না ছিল বিদ্যুৎ, না ছিল কপিলমুনির আশ্রম। সেগুলি আমরা করেছি। মরিচঝাঁপি দেখে এসেছি নিজের চোখে। সিদ্ধান্ত নিয়েছি সাগরে উন্নয়ন করব। সুন্দরবন জেলার কাজ ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে।  আজ বাঁধানো ঘাট, নতুন মন্দির দেখেছ ওঁরা এসে।  আমি চাই গঙ্গাসাগর কুম্ভকে ছাড়িয়ে যাবে।

    আমফানের টাকা প্রসঙ্গে মমতা

    বড় কাজ করতে হলে ভুল হতে পারে।  আমফানের টাকা দু একজন হয়তো পায়নি। এই নিয়ে সিপিএম এমন করেছে যেন সব টাকা আমি নিয়ে নিয়েছি। ওরা তো রেল বিক্রি করেছে, কোল বিক্রি করেছে। আমফানের এক টাকাও দেয়নি কেন, মোদি জবাব দিক। জেলাশাসকদের বলা আছে। কেউ যদি আমফানের টাকা থেকে বঞ্চিত হয় আমি সেই টাকা পাওয়ার ব্যবস্থা করে দেবো কথা দিচ্ছি।

    আমরা দেবো রেশন ওরা দেবে ভাষণ

    বিজেপি ১৫ লক্ষ টাকা করে দেবে বলেছিল, কে পেয়েছে! আমফান যখন হয়েছিল আমি নবান্নে ছিলাম। থরথর করে কাঁপছিল। সেদিন সারারাত জেগেছিলাম, কাউকে সেদিন পাওয়া যায়নি। কোথায় ছিলে তোমরা, কবার সাগরে এসেছো!  আগামী দিনে বিনে পয়সায় চাল দেওয়ার সিস্টেম করব। আপনাদের রেশন দোকানে যেতে হবে না। স্বাস্থ্যসাথী কার্ডটাও পাওয়া যাবে বাড়িতে বসে।

     ইভিএম রক্ষার দাওয়াই

    দুবার অন করবেন মেশিন, দুবার অফ করবেন, তারপর চালু করবেন। তিরিশটা করে মেশিন দেখে নেবেন। দেখব অনেকগুলি বুথ বেছে নিয়েছে। মেশিন খারাপ করে বিভ্রান্ত করবে। দেখবেন  যে চিহ্ন টিপছেন, তা পড়ছে কিনা দেখবেন। ভোট হয়ে গেলে মেশিন রক্ষা করতে হবে।

    Published by:Arka Deb
    First published: