Home /News /south-bengal /
Mamata Banerjee: 'নিজের লোক ছাড়া টেন্ডার দেয় না', জেলা পরিষদ, পঞ্চায়েত সমিতি নিয়ে কড়া কথা মমতার

Mamata Banerjee: 'নিজের লোক ছাড়া টেন্ডার দেয় না', জেলা পরিষদ, পঞ্চায়েত সমিতি নিয়ে কড়া কথা মমতার

ফাইল চিত্র

ফাইল চিত্র

Mamata Banerjee: এর পর অনেকগুলি পড়ে থাকা প্রকল্পের কথা বলেন মমতা। তার পরেই বলেন, এর পর থেকে যাঁরা করতে পারেন, তাঁরা করবেন।

  • Share this:

#বাঁকুড়া: জেলা পরিষদ ও পঞ্চায়েত সমিতির কর্মপদ্ধতি, টেন্ডার দেওয়ার প্রক্রিয়া নিয়ে বাঁকুড়ার প্রশাসনিক বৈঠক থেকে ক্ষোভ উগড়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সভার শুরুতেই জেলা পরিষদের সভাধিপতিকে মুখ্যমন্ত্রী এ দিন প্রথমেই প্রশ্ন করেন, আপনারা কী কাজ করছেন এখন, আপনারা তো টাকা পাচ্ছেন সরাসরি, কী কাজ করছেন সেই টাকা দিয়ে।

জেলা পরিষদের সভাধিপতি তখন বলেন, প্রাপ্ত টাকা থেকে রাস্তাঘাট, পানীয় জল, জলাধার তৈরির করার কাজ চলছে। পঞ্চায়েত সমিতি, জেলাশাসক ও বিডিওদের সঙ্গে যোগাযোগ আছে। মমতা বলেন, আপনাদের যে টেন্ডার হয়, তার মধ্যে সবই কি পিডাব্লুইডি নিয়ে চলে যায়। কোন দফতর থেকে বেশি টেন্ডার হয়। সভাধিপতি উত্তর দেন, পূর্ত দফতর থেকে। তখন মমতা বলেন, পূর্ত দফতর কি সময়মতো টেন্ডার করে, নাকি নিজের পছন্দমতো কন্ট্রাকটারকে দিয়ে কাজ করানোর জন্য টেন্ডার ফেলে রাখে। ওপেন টেন্ডার, ই-টেন্ডারে সেই সুযোগ আছে। আমার নিজের লোককে সুযোগ করে দেওয়ার জন্য আমি জিনিসটাতে দেরি করলাম। তাতে আমার দলের বদনাম হল, সরকারের বদনাম হল, এটা কে চাইবে! আমার কাছে এই নিয়ে তথ্য আছে। এই নিয়ে সাতদিনের মধ্যে রিপোর্ট দিন। রিপোর্টটি মলয় ঘটকের কাছে পৌঁছবে, তার পর আমি দেখব।

আরও পড়ুন - যে দফতরের কাজ পড়ে আছে, তার কানমলা খাওয়া উচিত, বাঁকুড়ায় ধমক মমতার

এর পর অনেকগুলি পড়ে থাকা প্রকল্পের কথা বলেন মমতা। তার পরেই বলেন, এর পর থেকে যাঁরা করতে পারেন, তাঁরা করবেন। দয়া করে জেলা পরিষদ ও পঞ্চায়েত সমিতির হাতে দেবেন না। ওদের এত লোক নেই, এত ইঞ্জিনিয়র নেই, ওরা পারছে না। ওরা টেন্ডার দিতে অনেক দেরি করে, নিজেদের লোক ছাড়া দেয় না, ওদের তাই দেবেন না, যাঁরা করতে পারবেন, তাঁরা যেন করেন। এর পর জেলাশাসককে নির্দেশ দিয়ে বলেন, জেলা পরিষদ ও পঞ্চায়েত সমিতিতে ইঞ্জিনিয়রের সংখ্যা কম, ওদের বদলে অন্য সংগঠন যেমন হাওড়া ইমপ্রুভমেন্ট ট্রাস্টকে দিন।

আরও পড়ুন: গরমের দুপুরে ধবধবে সাদা ভাতের সঙ্গে আম কাতলার সোনালি ঝোল! দুরন্ত স্বাদে পাতে আসুক কালবৈশাখী...

এ ছাড়া বাঁকুড়ার প্রশাসনিক বৈঠক থেকে একে বারে পঞ্চায়েত নির্বাচনের আভাষ দিয়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রশাসনিক বৈঠকে জেলাস্তরে কেমন কাজ হয়েছে, তা নিয়ে খুঁটিনাটি খোঁজ নেন মমতা। সেখানেই শুরুর দিকে তিনি পঞ্চায়েত স্তরের প্রশাসনিক প্রধানদের থেকে খোঁজ নেন কাজকর্মের বিষয়ে। তিনি পঞ্চায়েত সমিতির চেয়ারম্যানদের বলেন, কী কাজ করেন আপনারা। তাঁরা বলেন, সেচ থেকে রাস্তাঘাট, স্থানীয় পরিকাঠামো উন্নয়নের কাজ তাঁরা করছেন। এর পরেই মমতা বলেন পঞ্চায়েতের বিষয়টি।

সোমরাজ বন্দ্যোপাধ্যায়

Published by:Uddalak B
First published:

Tags: Mamata Banerjee

পরবর্তী খবর