হোম /খবর /দক্ষিণবঙ্গ /
সভা চন্দ্রকোনায়, মমতার নজর নন্দীগ্রামে, নাম না করে শুভেন্দুকে তোপ

Mamata Banerjee: সভা চন্দ্রকোনায়, মমতার নজর নন্দীগ্রামে, নাম না করে শুভেন্দুকে তোপ

চন্দ্রকোনায় মমতা বন্দ্যোপাধ্যায়।

চন্দ্রকোনায় মমতা বন্দ্যোপাধ্যায়।

মমতা কথায় কথায় পশ্চিম মেদিনীপুর থেকেই চলে গেলেন নন্দীগ্রামে। নাম না করেই তোপ দাগলেন শুভেন্দু অধিকারীকে।

  • Last Updated :
  • Share this:

#চন্দ্রকোনা: রাত পোহালেই পাঁচ জেলায় প্রথম দফার ভোট। তার আগে পশ্চিম মেদিনীপুরের চন্দ্রকোনায় প্রচারে ঝড় তুললেন মমতা বন্দ্যোপাধ্যা‌য়। মমতার  মূল অভিযোগ ভোটের আগে বহিরাগত  ঢুকছে মেদিনীপুরে, মিশে যাচ্ছে ভিড়ের মধ্যে। প্রসঙ্গত মমতা বন্দ্যোপাধ্যায় যখন এই বক্তব্য রাখছেন তখনই তৃণমূলের একটি দল  পৌঁছে গিয়েছে দিল্লিতে নির্বাচন কমিশনে ফের বহিরাগত নালিশ নিয়ে। অন্য দিকে মমতাও কথায় কথায় পশ্চিম মেদিনীপুর থেকেই চলে গেলেন নন্দীগ্রামে। নাম না করেই তোপ দাগলেন শুভেন্দু অধিকারীকে।

বহিরাগত প্রসঙ্গে মমতা

মমতা বললেন- আমি প্রথম থেকে বলছি বহিরাগত মস্তানদের ঢুকতে দেবেন না। বিজেপির বাড়িতে রয়েছে বন্দুক নিয়ে ঢুকে পড়েছে। দিল্লির পুলিশ এদের প্রটেকশান দিলে আমরা বরদাস্ত করব না। কাল কন্টাইতে ত্রিশজন বন্দুক নিয়ে ধরা পড়েচ্ছে। তাই নাটক করছে। তাবেদারি করে মিথ্যে কথা বলছে।

স্থানীয় উন্নয়ন প্রসঙ্গে মমতা উবাচ

৭০০ কোটি টাকা খরচ করে কপালেশ্বর কেলেঘাঁই খালের কাজ করছি। ঘাটাল প্ল্যান্ট পরিকল্পনার টাকাও দিচ্ছে না কাজও করতে দিচ্ছে না। বন্যা হলে আমার জমি ভাসবে, ঘর ভাসবে। আর বিজেপি নাচবে।

নজরে নন্দীগ্রাম, শুভেন্দুকে তোপ

এর পরেই মমতা বন্দ্যোপাধ্যায় তোপ লাগলেন শুভেন্দু অধিকারীকে। যদিও মমতা বন্দ্যোপাধ্যায় মুখে শুভেন্দু অধিকারীর নাম নেননি।  কিন্তু নন্দীগ্রামেরম মাটিতে দাঁড়িয়ে শুভেন্দু যখন প্রকাশ্যেই বলছেন নন্দীগ্রামে মমতার ভরসা সংখ্যালঘু ভোট ব্যাঙ্ক তখন মমতা বন্দ্যোপাধ্যায় টেনে আনলেন ২০১৬ বিধানসভা ভোটের ফলাফল। বললেন, "সংখ্যালঘুদের ভোট নিয়েই মন্ত্রী হয়েছিলেন। আজ সংখ্যালঘুদের গাল দিচ্ছে। ওদের তাড়িয়ে দিয়েছি। সিপিএম-এর হার্মাদরাও নাম লিখিয়েছে বিজেপির খাতায়। আমাদের সঙ্গে কিছু কালকেউটে ছিল। এরা তক্ষক ভক্ষক। রোজ মিথ্যে কথা বলে। তাবেদারদের দিয়ে মিথ্যে বলাচ্ছে।"

প্রসঙ্গ কফিহাউজ

কলেজ স্ট্রিট কফিহাউজে দিনকয়েক আগেই মোদিপাড়া টিশার্ট পরা একদল যুবক ঢুকে পড়ে নো ভোট টু বিজেপি পোস্টার ছিঁড়েছিল। এই নিয়ে সংস্কৃতি জগত উত্তাল হয়েছে । মমতা প্রসঙ্গটি তুলে এনে বলেন, "কফিহাউজেও চলে যাচ্ছে। কফিহাউজ থেকে লেখক সাহিত্যিক সংস্কৃতিপ্রেমীদের তাড়িয়ে দিচ্ছে।"

Published by:Arka Deb
First published:

Tags: Mamata Banerjee, Suvendu Adhikari, West Bengal Assembly Election 2021