• Home
  • »
  • News
  • »
  • south-bengal
  • »
  • MAMATA BANERJEE INAUGURATES MOBILE SHOPPING STALL TO HELP DIGHA AFTER CYCLONE YAAS SB

Digha: খুশির হাওয়া দিঘায়! কথা রাখলেন মমতা, হাসি ফুটল 'ওঁদের' মুখে...

ভ্রাম্যমান দোকানের উদ্বোধন মুখ্যমন্ত্রীর

Digha: নবান্ন থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দিঘায় ইয়াস ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থ ব্যাবসায়ীদের ভ্রাম্যমাণ গাড়ির পাশাপাশি ক্ষতিগ্রস্থ স্টল মেরামতির করে তুলে দেওয়ার অনুষ্ঠানের ভার্চুয়াল উদ্বোধন করেন।

  • Share this:

#দিঘা: কথা দিয়ে কথা রাখলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। খুশি ইয়াস বিধ্বস্ত দিঘার ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র ব্যবসায়ী এবং হকাররা। খুশির কারণ, মুখ্যমন্ত্রীর হাত ধরে আজই তাঁরা পেলেন সরকারি অর্থ খরচে তৈরি ট্রলি এবং পেলেন মেরামত হওয়া ব্যবসার স্টলও। বৃহস্পতিবার বিকেলেই নবান্ন থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দিঘায় ইয়াস ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থ ব্যাবসায়ীদের ভ্রাম্যমাণ গাড়ির পাশাপাশি ক্ষতিগ্রস্থ স্টল মেরামতির করে তুলে দেওয়ার অনুষ্ঠানের ভার্চুয়াল উদ্বোধন করেন। এদিন দিঘা শঙ্করপুর উন্নয়ন পর্ষদ অফিসের সামনেই একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল।

ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলাশাসক পূর্ণেন্দু মাঝি, কাঁথির মহকুমা শাসক আদিত্য বিক্রম মোহন হিরানি, জেলা পুলিশ সুপার কে ওমরনাথ, বিডিও রামনগর সহ অন্যান্য আধিকারিকরা। মুখ্যমন্ত্রীর উদ্বোধনের পরই আজ প্রথম পর্যায়ে ৫২ জনকে ৫২টি ট্রলি দেওয়া হয়েছে। দিঘার ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সম্পূর্ন বিনামূল্যেই দেওয়া হয়েছে এই ট্রলিগুলি। পাশাপাশি সমুদ্রের জল ঢুকে নষ্ট হয়ে যাওয়া স্টলগুলিকে মেরামত করে দেওয়া হয়েছে। সেই গুলিরও আজ উদ্বোধন করেছেন মুখ্যমন্ত্রী।

ভ্রাম্যমান স্টল উদ্বোধন মুখ্যমন্ত্রীর ভ্রাম্যমান স্টল উদ্বোধন মুখ্যমন্ত্রীর

ঘূর্ণিঝড় ইয়াস-এর তান্ডবে ব্যপকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছিল পূর্ব মেদিনীপুর জেলার পর্যটন কেন্দ্র দিঘা, শঙ্করপুর, মান্দারমনি ও তাজপুর সহ একাধিক সৈকত এলাকা। সেই ঝড়ের তান্ডবে ভেঙে গিয়েছিল দিঘা ও শঙ্করপুরের বহু ব্যবসায়িক স্টল ও দোকানপাট। ফলে চরম সমস্যার সম্মুখীন হয়েছিলেন হকাররা। এই অবস্থায় হকারদের রুজি রোজগারের কথা মাথায় রেখে তাঁদের ভ্রাম্যমাণ ট্রলিভ‍্যান ও ক্ষতিগ্রস্ত দোকানদারদের দোকান পুনর্নির্মিত করে দেওয়া হয়েছে।

এদিন নবান্ন থেকে ভার্চুয়াল মাধ্যমে দিঘা ব্যবসায়ীদের জন্য নবনির্মিত ভ্রাম্যমাণ ট্রলিভ্যান এবং ভেঙে যাওয়া দোকানদারদের পুনর্নির্মিত দোকানগুলির উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এখনও পর্যন্ত শুধু এই খাতে খরচ হয়েছে ৭০ লক্ষ টাকা। এই তথ্য দিয়েছেন পুর্ব মেদিনীপুরের জেলাশাসক পুর্ণেন্দু মাঝি।

Published by:Suman Biswas
First published: