Modi Mamata Meeting on Yaas: দেড় মিনিটের সাক্ষাৎ, ইয়াসের জন্য মোদিকে ২০ হাজার কোটি ক্ষতির হিসেব মমতার!

মোদির কাছে মমতার আর্জি

Cyclone Yaas Compensations: Mamata Modi Meeting on Yaas : নরেন্দ্র মোদির (Narendra Modi) সঙ্গে কলাইকুণ্ডায় আলাদা দেখা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

  • Share this:

    কলাইকুণ্ডা: রাজ্যের বিরোধী দলনেতা হিসেবেই কলাইকুন্ডায় প্রধানমন্ত্রীর ঘূর্ণিঝড় পর্যালোচনা বৈঠকে ডাক পেয়েছিলেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)৷ বৈঠকে শুভেন্দুর আমন্ত্রণ বিতর্ক সামনে আসতেই বিরোধী দলনেতা হিসেবে স্বীকৃতি দিয়ে শুভেন্দুকে পাঠানো রাজ্য বিধানসভার সচিবালয়ের চিঠি সামনে এনেছে BJP৷ কারণ, শুভেন্দু কেন ওই বৈঠকে ডাক পাবেন তা নিয়ে প্রশ্ন তুলেছে রাজ্যের শাসক দল৷ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও (Mamata Banerjee) সেই কারণেই এদিন কলাইকুণ্ডার পর্যালোচনা বৈঠক এড়িয়ে যান বলে খবর। যদিও নরেন্দ্র মোদির (Narendra Modi) সঙ্গে কলাইকুণ্ডায় আলাদা দেখা করেছেন মমতা।

    মাত্র দেড় মিনিট দুজনের সাক্ষাৎ হয় বলে খবর। সেই সময় ইয়াসে (Cyclone Yaas) রাজ্যের প্রায় ২০ হাজার কোটি টাকা ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন তিনি। সেইসঙ্গে দিঘা ও সুন্দরবনের জন্য উন্নয়নের জন্য ২০ হাজার কোটি চেয়েছেন মুখ্যমন্ত্রী। দিঘায় নিজেই সে কথা উল্লেখ করেন মমতা।

    যদিও পর্যালোচনা বৈঠকে না থাকলেও কলাইকুণ্ডায় প্রধানমন্ত্রীর চপার পৌঁছনোর পরই তাঁকে স্বাগত জানান মুখ্যমন্ত্রী এবং রাজ্যপাল। আগেই ঠিক হয়ে গিয়েছিল, ঘূর্ণিঝড় ইয়াস নিয়ে প্রধানমন্ত্রীর বৈঠকে হাজির থাকবেন না মুখ্যমন্ত্রী। তবে ঘূর্ণিঝড়ে রাজ্যের ক্ষয়ক্ষতির হিসেব দিতে তিনি প্রধানমন্ত্রীর সঙ্গে আলাদা ভাবে দেখা করেন।

    এদিন প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন মুখ্যমন্ত্রী। রাজ্যের ক্ষয়ক্ষতির খতিয়ানের হিসেব সম্বলিত তথ্যও তুলে দিয়েছেন প্রধানমন্ত্রীর হাতে। এদিন দুপুর ২টো ৫ মিনিটে তাঁর চপার এসে পৌঁছয় কলাইকুণ্ডায়। প্রধানমন্ত্রীর সঙ্গে দেড় মিনিট সাক্ষাৎ করেন তিনি। বেলা ২টো ৪৩ মিনিটে চপারে দিঘার পথে রওনা দেন তিনি।

    ইয়াসের পর এদিন ওড়িশা এবং পশ্চিমবঙ্গের ক্ষতিগ্রস্ত এলাকা আকাশ পথে ঘুরে দেখেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শুক্রবার সকালে তিনি সফর শুরু করেছিলেন ওড়িশায়। দুপুর ২টো নাগাদ কলাইকুণ্ডায় পৌঁছন তিনি। সেখানে রাজ্যপাল এবং মুখ্যমন্ত্রী তাঁকে স্বাগত জানান।

    Published by:Suman Biswas
    First published: