Home /News /south-bengal /
Mamata Banerjee: রাজ্যে আসছে ২০০ কোটির বিপুল বিনিয়োগ, পশ্চিম মেদিনীপুর থেকে ঘোষণা মুখ্যমন্ত্রীর

Mamata Banerjee: রাজ্যে আসছে ২০০ কোটির বিপুল বিনিয়োগ, পশ্চিম মেদিনীপুর থেকে ঘোষণা মুখ্যমন্ত্রীর

Mamata Banerjee: এ দিনের প্রশাসনিক বৈঠক থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আপাতত "জব ফেয়ার" না করার আবেদন জানান কারিগরি শিক্ষা মন্ত্রী হুমায়ুন কবীরকে।

  • Share this:

#খড়্গপুর: বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনে রাজ্যে কয়েক হাজার কোটি টাকার বিনিয়োগ এসেছে। সেই সময়ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সাইকেল তৈরির কারখানা করার জন্য বিনিয়োগকারীদের কাছে আবেদন রেখেছিলেন। একাধিকবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সাইকেল শিল্পে বিনিয়োগের জন্য শিল্পপতিদের কাছে বলেছিলেন। মঙ্গলবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতেই এ বার সাইকেল হাব তৈরির জন্য পশ্চিম মেদিনীপুরের বিদ্যাসাগর ইন্ডাস্ট্রিয়াল পার্কে ২০০ কোটি টাকার বিনিয়োগ ঘোষণা হল।

পশ্চিম মেদিনীপুরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যখন প্রশাসনিক বৈঠক করছিলেন সেই সময়ই ইন্ডাস্ট্রিয়াল পার্কে সাইকেল হাব তৈরির জন্য পাঁচ শিল্পপতি বৈঠকে উপস্থিত থেকে মুখ্যমন্ত্রীকে জানান। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রশাসনিক বৈঠকে বলেন "সাইকেল হাব এই প্রথম এখানে হতে যাচ্ছে। পাঁচজন শিল্পপতি এখানে এসেছেন যারা সাইকেল তৈরি করবেন। বিদ্যাসাগর ইন্ডাস্ট্রিয়াল পার্ক সাইকেল তৈরির কারখানা হচ্ছে। এটা আজ আমার জন্য খুশির দিন।২০০ কোটি টাকা ইনভেস্ট করবেন ওরা।"বৈঠকে উপস্থিত ছিলেন জেলা তৃণমূল নেতৃত্ব। মুখ্যমন্ত্রী তাদের উদ্দেশ্য করে বলেন "এরমধ্যে লিডাররা কেউ ইন্টারফেয়ার করবেন না। ওটা ওদের ব্যাপার ওরা কাকে চাকরি দেবে। কেউ যাতে কোনরকম ডিস্টার্ব না করে ওদের।" প্রসঙ্গত বিদ্যাসাগর ইন্ডাস্ট্রিয়াল পার্কের ৩০ একর ল্যান্ডে এই বাইসাইকেল পার্ক।

আরও পড়ুন - পার্সোনালিটি টেস্ট না দিয়েই মন্ত্রীর মেয়ের চাকরি, এসএসসি স্বীকার করার পর সিবিআই অনুসন্ধানের নির্দেশ আদালতের

রাজ্যে সবুজ সাথী প্রকল্পের অধীনে প্রতি বছর কয়েক লক্ষাধিক ছাত্রছাত্রীদের সাইকেল দেওয়া হয় বিনামূল্যে। রিসাইকেল রাজ্যে তৈরীর জন্য একাধিকবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিভিন্ন প্রশাসনিক বৈঠক থেকে শিল্পপতিদের কাছে আবেদন রেখেছিলেন। এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যে সাইকেল শিল্পে বিনিয়োগ আসার পর বলেন "এটা আমার কাছে আজ গর্বের দিন।"প্রসঙ্গত সম্প্রতি এক সমীক্ষায় রিপোর্টে উঠে এসেছে এ রাজ্যে সবথেকে বেশি সাইকেল ব্যবহার করা হয়।

আরও পড়ুন - মাটির তলায় লুকিয়ে আছে ২২টি কুঠুরি! তাজমহল নিয়ে বিস্ফোরক তথ্য প্রকাশ করল এএসআই

এ দিনের প্রশাসনিক বৈঠক থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আপাতত "জব ফেয়ার" না করার আবেদন জানান কারিগরি শিক্ষা মন্ত্রী হুমায়ুন কবীরকে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন "জব ফেয়ার নাম করে অনেকে চলে আসছে। খুব স্বচ্ছভাবে করতে হবে। মুখ্য সচিব ডিএম দের নিয়ে একটা মিটিং করবে। যারা কাজের জন্য উপযুক্ত তাদেরকে মাথায় রেখে গোটা বিষয়টা নিয়ে তোমাদের একটা প্ল্যানিং করতে হবে।"প্রসঙ্গত আগামী সপ্তাহেই কারিগরি শিক্ষা দপ্তরের উদ্যোগে একটি জব ফেয়ার অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। এদিনের বৈঠক থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় খড়গপুর আইটি পার্ক কেও বিশেষ গুরুত্ব দেওয়ার কথা বলেন। পাশাপাশি পশ্চিম মেদিনীপুরের জেলা প্রশাসনিক বৈঠক থেকে ফের পূর্ত দপ্তরের কাজ নিয়ে ক্ষোভ প্রকাশ করেন।

সোমরাজ বন্দ্যোপাধ্যায়

Published by:Uddalak B
First published:

Tags: Mamata Banerjee

পরবর্তী খবর