দক্ষিণবঙ্গ

corona virus btn
corona virus btn
Loading

লড়াইয়ের চেনা জমিতে পা, ১৮ জানুয়ারি নন্দীগ্রামে সভা করবেন মমতা বন্দোপাধ্যায় 

লড়াইয়ের চেনা জমিতে পা, ১৮ জানুয়ারি নন্দীগ্রামে সভা করবেন মমতা বন্দোপাধ্যায় 
মমতা বন্দ্যোপাধ্যায়।

সেই আন্দোলন ভূমিতে মমতা বন্দোপাধ্যায় কি বলেন সে দিকেই চেয়ে রাজনৈতিক মহল।

  • Share this:

#নন্দীগ্রাম: তৃণমুলের নজরে এবার নন্দীগ্রাম। নতুন বছরের তৃতীয় সপ্তাহেই নন্দীগ্রামে সভা করতে চলেছেন তৃণমুল সুপ্রিমো মমতা বন্দোপাধ্যায়। পূর্ব মেদিনীপুর জেলা তৃণমুল সূত্রে খবর, আগামী ১৮ জানুয়ারি নন্দীগ্রামের তেখালিতে তিনি সভা করবেন।

প্রসঙ্গত, আগামী ৭ জানুয়ারি নন্দীগ্রামে সভা করার কথা ছিল মমতা বন্দোপাধ্যায়ের। কিন্তু পূর্ব মেদিনীপুর জেলায় দলের কো-অর্ডিনেটর অখিল গিরি কোভিড হওয়ার কারণে সেই সভায় মমতা বন্দোপাধ্যায় হাজির থাকবেন না। তবে ৭ জানুয়ারি সকালে নন্দীগ্রামে শহীদ বেদিতে শ্রদ্ধা জ্ঞাপন করবেন তৃণমুল নেতারা। পরে নন্দীগ্রাম কলেজ মাঠে একটি সভা করবে তৃণমুল কংগ্রেস। ২০০৭ সালের ৭ জানুয়ারি নন্দীগ্রামের গণ আন্দোলনে ৩ জনের মৃত্যু হয়। এই দিনটিকে স্মরণ করে প্রতি বছর স্মরণ অনুষ্ঠান করেন শুভেন্দু অধিকারী।

এবার সেই একই দিনে নন্দীগ্রামের আন্দোলনকে স্মরণ করে সভা করবেন মমতা বন্দোপাধ্যায় এমনটাই জানিয়েছিলেন, পূর্ব মেদিনীপুর জেলা তৃণমুলের কো-অর্ডিনেটর অখিল গিরি। পূর্ব মেদিনীপুর জেলা তৃণমুল নেতৃত্বের বক্তব্য "মুখ্যমন্ত্রী আসছেন সভা করতে। নন্দীগ্রামের সাথে তার সম্পর্ক দীর্ঘদিনের। তিনি ১৮ জানুয়ারি  দিনটিকে বেছে নিয়েছেন আন্দোলনকারীদের স্মৃতিতে সম্মান জানিয়ে।" যদিও রাজনৈতিক মহলের ব্যাখ্যা, সদ্য তৃণমুল ছেড়ে বিজেপি'তে গেছেন শুভেন্দু অধিকারী। ছেড়েছেন বিধায়ক পদ। নন্দীগ্রামের বিধায়ক ছিলেন শুভেন্দু অধিকারী। ফলে সেই নন্দীগ্রামে মমতা বন্দোপাধ্যায়ের সভা ঘিরে আগ্রহ তৈরি হয়েছে রাজনৈতিক মহলে।

প্রসঙ্গত, দু'সপ্তাহ আগেই শুভেন্দুর গড়ে সভা করেছে তৃণমুল কংগ্রেস। সেখানে একাধিক নেতা দাবি করেছেন, নন্দীগ্রাম আন্দোলন ছিল স্থানীয়দের। মমতা বন্দোপাধ্যায় সেই আন্দোলনে যোগ দিয়ে নেতৃত্ব দিয়েছেন। যার জেরে সাধারণ মানুষের কাছে পৌছে গিয়েছে এই আন্দোলন।

কাঁথিতে দাঁড়িয়ে শুভেন্দুকে আক্রমণ করে সৌগত রায় বলেছেন, "মমতা না থাকলে নন্দীগ্রাম আন্দোলন হত না। নন্দীগ্রাম আন্দোলন সুফিয়ানের মতো স্থানীয় নেতারা করেছেন। কোনো সরস্বতীর বরপুত্র এসে সুন্দর দেখতে মানুষ এসে আন্দোলন করেননি।" এখন সেই আন্দোলন ভূমিতে মমতা বন্দোপাধ্যায় কি বলেন সে দিকেই চেয়ে রাজনৈতিক মহল। তবে ৭ জানুয়ারি সকালে শহিদদের শ্রদ্ধা জানাবেন শুভেন্দু অধিকারী নন্দীগ্রামের মাটিতে দাঁড়িয়েই। এর পাশাপাশি আগামী ৮ জানুয়ারি নন্দীগ্রামে তার একটি জনসভা রয়েছে। যেখানে দিলীপ ঘোষ, মুকুল রায় ও কৈলাশ বিজয়বর্গীর উপস্থিত থাকার কথা।

Published by: Arka Deb
First published: January 6, 2021, 10:31 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर