‘কারও ব্যক্তিগত স্বার্থের জন্য দল কোনওভাবে ভুগবে না’, হুঁশিয়ারি মমতার

প্রশাসনিক বৈঠকে দলীয় নেতৃত্বকে সতর্কবার্তা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের।

Elina Datta | News18 Bangla
Updated:May 12, 2017 07:13 PM IST
‘কারও ব্যক্তিগত স্বার্থের জন্য দল কোনওভাবে ভুগবে না’, হুঁশিয়ারি মমতার
Elina Datta | News18 Bangla
Updated:May 12, 2017 07:13 PM IST

#হাওড়া: জলাভূমি ভরাট, বেআইনি বাড়ি তৈরির ভুরি ভুরি অভিযোগ সামনে আসছে। তা নিয়েই গোষ্ঠীদ্বন্দ্বে জড়াচ্ছেন দলের নেতা-কর্মীরা। নাম জড়াচ্ছে জনপ্রতিনিধিদেরও। প্রশাসনিক বৈঠকে দলীয় নেতৃত্বকে সতর্কবার্তা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। ভলাভূমি ভরাট রুখতে আন্দোলন শুরুর করার পরই খুন হয়েছিলেন বালির পরিবেশকর্মী তপন দত্ত। জলাভূমি ভরাট, বেআইনি বাড়ি তৈরির মতো কড়া অবস্থান নেওয়ার বার্তা মুখ্যমন্ত্রীর।

হাওড়ায় জলাভূমি ভরাট করে বেআইনি বাড়ি তৈরির অভিযোগ নতুন নয়। বেআইনি ব্যবসায় লাভের ভাগ-বাঁটোয়ারা নিয়ে লড়াইও প্রায় রোজকার ঘটনা। কড়া হাতে এই প্রবণতায় রাশ টানার বার্তা মুখ্যমন্ত্রীর। এদিন মুখ্যমন্ত্রী বলেন, ‘জলাভূমি ভরাট বরদাস্ত করব না ৷ কারও ব্যক্তিগত স্বার্থের জন্য দল কোনওভাবে ভুগবে না ৷’

জলাভূমি ভরাট রুখতে বালিতে আন্দোলন শুরু করেছিলেন পরিবেশকর্মী তপন দত্ত। তপনবাবুকে খুনের ঘটনায় একাধিক তৃণমূল কর্মী সহ নাম জড়ায় মন্ত্রী অরূপ রায়ের। তারপরও নতুন করে জলাভূমি ভরাটের অভিযোগে মামলা হয়েছে হাইকোর্টে। এই ধরণের ঘটনায় জড়ালে দল যে কর্মীর পাশে থাকবে না, তাই স্পষ্ট করলেন মুখ্যমন্ত্রী। নিচুস্তরের কর্মীদের পাশাপাশি সতর্ক করলেন জনপ্রতিনিধিদেরও।

হাওড়া জেলায় শাসকদলের নেতা-কর্মীদের বিরুদ্ধে বেশ কিছু অভিযোগ জমা পড়েছিল মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে। জেলায় দলের প্রবল গোষ্ঠীদ্বন্দ্বের খবরও যে তাঁর অজানা নয়, তাও স্পষ্ট মুখ্যমন্ত্রীর কথায়। জনপ্রতিনিধি ও তৃণমূল নেতাদের বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ তুলে পদত্যাগের ইচ্ছে প্রকাশ করেছিলেন হাওড়া পুরসভার মেয়র। গোষ্ঠীদ্বন্দ্ব নিয়ে নালিশ গিয়ে মুখ্যমন্ত্রীর ধমকের মুখে পড়তে হল জেলা পরিষদের সভাপতিকে। একই কারণে বালির বিধায়ককেও সতর্ক করেন মুখ্যমন্ত্রী। বাকি বিধায়কদের সংযত হয়ে কাজ করতেও নির্দেশ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের।

এদিন ছিল প্রশাসনিক বৈঠক। কিন্তু আর পাঁচটা সভার মতো হল না এদিনের সভা। বরং দলের স্থানীয় নেতা ও জন-প্রতিনিধিদের প্রতিই ছিল মুখ্যমন্ত্রীর বার্তায় জোরালো সতর্কবার্তা ।

First published: 07:13:47 PM May 12, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर