Home /News /south-bengal /
Malda : হাসপাতালে নেই স্যালাইন! চিকিৎসার গাফিলতিতে মৃত্যু রোগীর, তুমুল বিক্ষোভ

Malda : হাসপাতালে নেই স্যালাইন! চিকিৎসার গাফিলতিতে মৃত্যু রোগীর, তুমুল বিক্ষোভ

Malda

Malda

Malda: সারারাত স্যালাইন পায়নি ডায়রিয়া আক্রান্ত, স্যালাইন কিনে আনতে বলা হয়, অভিযোগ রোগীর পরিবারের।

  • Share this:

#মালদহ: চিকিৎসার গাফিলতিতে রোগী মৃত্যুর অভিযোগ । মালদহের বেদরাবাদ গ্রামীণ হাসপাতালে বিক্ষোভ, উত্তেজনা। গতকাল সন্ধ্যায় ডায়েরিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন একই পরিবারের চারজন। সকালে মৃত্যু হয় দুঃখ মণ্ডল (৫৮) নামে একজনের।

হাসপাতাল থেকে স্যালাইন পাওয়া যায়নি বলে অভিযোগ মৃতের পরিবারের। বাইরে থেকে স্যালাইন কিনে আনতে বলা হয় পরিবারকে। স্যালাইন আনার আগেই রোগীর মৃত্যুর অভিযোগ। ঘটনাস্থলে বৈষ্ণবনগর থানার পুলিশ।

ঘটনার তদন্তের নির্দেশ মালদহের মুখ্য স্বাস্থ্য আধিকারিকের। ব্লক স্বাস্থ্য আধিকারিকের কাছে ঘটনার রিপোর্ট তলব। গাফিলতি প্রয়োজন প্রমাণিত হলে ব্যবস্থা গ্রহণের আশ্বাস মালদহের সিএমওএইচ-এর। এখনও হাসপাতালে চিকিৎসাধীন পরিবারের আরও তিন সদস্য।

পরিবারের অভিযোগ, গতকাল সন্ধ্যায় ডায়েরিয়ায় আক্রান্ত তিন মহিলা ও পরিবারের কর্তা দুঃখ মণ্ডলকে ভর্তি করা হয় হাসপাতালে। রাতে প্রথমে একটি স্যালাইন দেওয়া হয় ওই রোগীকে। কিন্তু, প্রথম দেওয়া ওই স্যালাইন শেষ হওয়ার পরের রাতে দ্বিতীয় কোনও স্যালাইন দেওয়া হয়নি।

এরই মধ্যে রোগীর অবস্থার দ্রুত অবনতি হতে শুরু করে। বার বার চিকিৎসক, নার্সদের জানিয়েও কোনও লাভ হয়নি। উল্টে স্যালাইন সাপ্লাই নেই বলে জানানো হয় পরিবারকে। সকালে পরিবারের লোকজনকে স্যালাইন কিনে আনার জন্য স্লিপ লিখে দেওয়া হয় বলে দাবি। স্যালাইন কিনে এনে রোগীকে দেওয়ার আগেই মৃত্যুর ঘটনা হয়।

আরও পড়ুন- ৫২ বছর বয়সে প্রথম সন্তানের মা হলেন হুগলির টুম্পা রানা! টেস্ট টিউব পদ্ধতিতে জন্ম দিয়ে নজির

হাসপাতালে স্যালাইন না মেলায় ক্ষোভ রোগীর পরিবারের। ঘটনা তদন্ত করে দেখা হচ্ছে জানিয়েছেন স্থানীয় ব্লক স্বাস্থ্য আধিকারিক, দেবাঙ্কু বর্মন। এদিন রোগীর পরিবারের সঙ্গে কথা বলেন, স্থানীয় বিএমওএইচ।

মৃতের ছেলে বিক্রম মণ্ডল বলেন, চোখের সামনে রোগীর অবস্থার অবনতি হয় । ধীরে ধীরে চলার ক্ষমতা হারিয়ে ফেলে। অথচ সেই সময় একটা স্যালাইন পর্যন্ত পাওয়া যায়নি। আমরা তদন্ত দাবি করছি।

সেবক দেবশর্মা

Published by:Swaralipi Dasgupta
First published:

Tags: Malda

পরবর্তী খবর