হাড়কাঁপানো শীতে নয় মকর স্নান !

হাড়কাঁপানো শীতে নয় মকর স্নান !
Representational Image

মনোরম পরিবেশে এবারের মকরের পুণ্যস্নান। হাড় কাঁপানো শীত নয়। তবে হালকা শীতের আমেজ সকাল সন্ধ্যা। ভোরে সামান্য কুয়াশা। সারাদিন পরি?

  • Share this:

#কলকাতা:মনোরম পরিবেশে গঙ্গাসাগরের পুণ্যস্নান ২০২০-তে। বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। খুব সকালে সামান্য কুয়াশা। পরে মেঘমুক্ত পরিষ্কার আকাশ। হালকা শীতের আমেজ। তবে হাড় কাঁপানো শীত নয় এবারের গঙ্গাসাগরের পুণ্যস্নানে।

ইতিমধ্যেই লাখো লাখো পুণ্যার্থীর সমাবেেশ হয়েছে গঙ্গাসাগরে। তীর্থ যাত্রীদের জন্য সুসংবাদ। মনোরম পরিবেশে এবারে স্নান সারতে পারবেন সাগরে পুণ্যার্থীরা। বুধবার ভোর দুটো ৫০ মিনিট থেকে শুরু হবেে পুণ্যস্নান। চলবে সকাাাল সাতটা পর্যন্ত। পুণ্য সময়ে স্নান করার সময় তীর্থযাত্রীদের এবার ঠকঠক করে আর কাঁপতে হবে না। কারণ তাপমাত্রা স্বাভাবিক থাকবে। এমনটাই জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর।

আবহাওয়া দপ্তরের পূর্বাঞ্চলীয় অধিকর্তা সঞ্জীব বন্দ্যোপাধ্যায় বলেন, মকর সংক্রান্তির দিন খুব সকালে সামান্যয কুয়াশা হবে সাগরে। সেই সময়়় গঙ্গাসাগরের দৃশ্যমানতা ৫০০ মিটার নেমে আসবে। পরে পরিষ্কার আকাশ দৃশ্যমানতা চার কিলোমিটাার পর্যন্ত হয়ে যাবে।

গঙ্গাসাগর যাত্রীদের জন্য আলিপুর আবহাওয়া দপ্তরের ওয়েবসাইটে বিভাগ খোলা হয়েছে। "গঙ্গাসাগর মেলা ২০২০" গিয়ে ক্লিক করলেই মিলবে সাগর সংক্রান্ত আবহাওয়ার তথ্য। দিনে দু’বার এই আবহাওয়ার তথ্য আপডেট করা হচ্ছে। সূর্যোদয় সূর্যাস্ত হাওয়ার গতিবেগ দৃশ্যমানতা এসবই থাকছে বিদেশে।

Biswajit Saha

First published: January 14, 2020, 12:38 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर