Football World Cup 2018

শ্রীনু খুনে অভিযুক্ত রামবাবুর ৬ দিনের পুলিশ হেফাজত

Elina Datta | News18 Bangla
Updated:Mar 01, 2017 04:27 PM IST
শ্রীনু খুনে অভিযুক্ত রামবাবুর ৬ দিনের পুলিশ হেফাজত
Elina Datta | News18 Bangla
Updated:Mar 01, 2017 04:27 PM IST

#পশ্চিম মেদিনীপুর: রেল শহরে লোহামাফিয়া শ্রীনু খুনে রামবাবুকে ছয় দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দিল মেদিনীপুর আদালত ৷ শ্রীনু খুনে অন্যতম অভিযুক্ত এই বাসব রামবাবু ৷ বহুদিন ধরে পুলিশের হাত ছাড়িয়ে পালিয়ে বেড়ানোর পর অন্ধ্রপ্রদেশ থেকে তাকে মঙ্গলবার গ্রেফতার করে পুলিশ ৷

প্রথমে ওড়িশা পরে তামিলনাড়ু হয়ে অন্ধ্রপ্রদেশ। পুলিশের নাগাল এড়াতে ক্রমাগত জায়গা পাল্টেও লাভ হল না। অন্ধ্রপ্রদেশের রাজামাণ্ডি থেকে গ্রেফতার করা হল খড়গপুরের একদা ত্রাস বাসব রামবাবুকে। রামবাবুর সঙ্গে গ্রেফতার চিন্নি ও জঙ্গরামনা। শ্রীনু নাইডু হত্যায় তিন জনই অন্যতম অভিযুক্ত। রামবাবুর নির্দেশেই শ্রীনু হত্যার ছক কষেছিল শঙ্কর রাও, কৃষ্ণারা।

বারবার হাতে এসে ফসকে যাচ্ছিল। অন্ধ্রপ্রদেশ ও তামিলনাড়ুতে নিজের পরিচিতির সুযোগে বারবার জায়গা বদলাচ্ছিল বাসব রামবাবু। তবে কান টানলে যেমন মাথা আসে, তেমনই রামবাবুর দুই ঘনিষ্ঠ শাকরেদকে বাগে আনতেই ঝাঁপায় পুলিশ। সোমবার পুলিশের হাতে আসে চিন্নি ও জঙ্গরামনা। এদের জেরা করেই মেলে রামবাবুর খোঁজ।

কিভাবে মারতে হবে শ্রীনুকে? তার জন্য অস্ত্র থেকে টাকার জোগান - সবের পিছনেই ছিল রামবাবু।

- শ্রীনুকে হত্যার ছক কষতে জামশেদপুরে বৈঠক করে চক্রান্তকারীরা

- বৈঠকের মধ্যে ফোনে নির্দেশ দেয় রামবাবু

- পেশাদার খুনিদের ৮ লক্ষ টাকা সুপারি দেওয়া হয়

- অত্যাধুনিক পিস্তল ও বুলেটের ব্যবহার

- এখানেও সক্রিয় ছিল রামবাবু

গত সাত দিন ধরে রাজামান্ডিতেই ঘাঁটি গেড়েছিল রামবাবু। প্রথমে হোটেল পরে একটি বাড়িতে থাকছিল তারা। নিয়েছিল লোকাল সিম। সূত্র মারফৎ সেই খবর পেয়েই অভিযান চালায় পুলিশ। ধরা পড়ে চিন্নি ও জঙ্গরামনা। তারপর রামবাবুকে গ্রেফতারে খুব একটা অসুবিধা হয়নি পুলিশের। কেন শ্রীনুকে খুনের ছক কষে রামবাবু, সে ব্যাপারে নিশ্চিত পুলিশ।

কেন খুন?

- রামবাবুর সাম্রাজ্যের দখল নিয়েছিল শ্রীনু

- শ্রীনু এলাকার আর্থিক পরিস্থিতি বদলানোর চেষ্টা করে

- ২০১৬ রামবাবুকে গ্রেফতারের পিছনে শ্রীনুর হাত

- সাম্প্রতিক গোষ্ঠী সংঘর্ষের পর রামবাবুকে এলাকায় না ঢুকতে দেওয়ার হুমকি দেয় শ্রীনু

তার নির্দেশেই শ্রীনুকে মারতে পার্টি অফিসে হামলা চালায় শঙ্কর রাও, কৃষ্ণা রাওরা। এদের জেরা করেই শ্রীনু খুনে রামবাবুর ভূমিকা সম্পর্কে নিশ্চিত হয় পুলিশ। কিন্তু ততক্ষণে রাজ্য ছেড়ে পালিয়েছে রামবাবু।

First published: 04:27:34 PM Mar 01, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर