Home /News /south-bengal /

Memari News: মধ্যপ্রদেশ থেকে পুলিশ এল মেমারিতে! গা ঢাকা দিয়েও লাভ হল না অপরাধীর

Memari News: মধ্যপ্রদেশ থেকে পুলিশ এল মেমারিতে! গা ঢাকা দিয়েও লাভ হল না অপরাধীর

Memari News: মেমারিতে হাজির মধ্যপ্রদেশের পুলিশ। গ্রেফতার হওয়া ব্যক্তির অপরাধ শুনলে চমকে যাবেন।

  • Share this:

#বর্ধমান: মধ্যপ্রদেশ থেকে পুলিশ এসে এক ব্যক্তিকে গ্রেফতার করে নিয়ে গেল। পূর্ব বর্ধমানের মেমারিতে আত্মগোপন করে ছিল ওই ব্যক্তি। মেমারি থানার পুলিশের সহযোগিতায় তাকে গ্রেফতার করা সম্ভব হয়। আদালতের অনুমতি নিয়ে তাকে মধ্যপ্রদেশ নিয়ে যাওয়া হয়েছে।

ঠিক কী অভিযোগ রয়েছে ওই ব্যক্তির বিরুদ্ধে? মধ্যপ্রদেশের কোতয়ালি এলাকায় কোটি কোটি টাকার প্রতারণায় যুক্ত থাকার অভিযোগে এক ব্যক্তিকে পূর্ব বর্ধমান জেলার মেমারি থেকে গ্রেপ্তার করল মধ্যপ্রদেশের পুলিশ। মধ্যপ্রদেশ পুলিশ ও মেমারি থানার পুলিশের যৌথ উদ্যোগে ওই ব্যক্তিকে গ্রেপ্তার করতে সফল হয়।

ধৃতের নাম আমানত আলি। ট্রানজিট রিমান্ডের আবেদন জানিয়ে তাকে বর্ধমান জেলা আদালতে তোলে মধ্যপ্রদেশ পুলিশ। বিচারক ৪ দিনের ট্রানজিট রিমান্ড মঞ্জুর করেন। ধৃত আমানত আলির বাড়ি হুগলির পান্ডুয়া এলাকায়। অভিযোগ, সে মধ্যপ্রদেশে অর্থলগ্নি সংস্থা খুলে বহু আমানতকারীর টাকা আত্মসাৎ করে মেমারিতে গা ঢাকা দিয়েছিল।

আরও পড়ুন- চোখ রাঙাচ্ছে ঘূর্ণিঝড়! বঙ্গোপসাগরে ঘনীভূত নিম্নচাপ! ঝোড়ো হাওয়া-তুমুল বৃষ্টি...

মধ্যপ্রদেশের কোতয়ালি থানার পুলিশ তদন্তের পর জানতে পারে, সে মেমারির এক জায়গায় গা ঢাকা দিয়ে রয়েছে। এর পরই মেমারি থানার পুলিশের সহযোগিতায় ওই ব্যক্তিকে গ্রেপ্তার করতে সফল হয় পুলিশ।পুলিশ সূত্রে জানা গেছে, মেমারিতে এক  আত্মীয়ের বাড়িতে অভিযুক্ত ব্যক্তি গা ঢাকা দিয়ে ছিল। ধৃত আমানত আলিকে ট্রানজিট রিমান্ডে মধ্যপ্রদেশের পুলিশ নিয়ে যায়।

পুলিশ সূত্রে আরও জানা গিয়েছে, ধৃত ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করে এই প্রতারণা চক্রে আর কারা কারা জড়িত, আমানতকারীদের টাকা কোথায় কীভাবে সরানো হয়েছে, সে সব ব্যাপারে বিস্তারিত জানার চেষ্টা হবে। ওই ব্যক্তি কয়েক বছর আগেই মধ্যপ্রদেশে অর্থলগ্নি সংস্থা খুলে বসেছিল।

আরও পড়ুন- শপিং মলে ফণা তুলে বিশাল গোখরো, আতঙ্ক স্থানীয়দের মধ্যে

আকর্ষণীয় সুদের প্রলোভন দেখিয়ে বহু আমানতকারীকেই ফাঁদে ফেলা হয়। এর পর একদিন হঠাৎই ওই সংস্থার ঝাঁপ বন্ধ করে দেওয়া হয়।  প্রতারিত বাসিন্দারা স্হানীয় থানায় অভিযোগ দায়ের করেন। সেই অভিযোগের ভিত্তিতেই তদন্ত শুরু করে পুলিশ। তারই জেরে মেমারি থেকে অন্যতম অভিযুক্তকে গ্রেফতার করা হল।

Published by:Suman Majumder
First published:

Tags: Bardhaman news, Memari, West bengal Police

পরবর্তী খবর