Home /News /south-bengal /
Madhyamik Parikhsha 2022: মাধ্যমিক পরীক্ষার্থীদের প্রথম পরীক্ষার দিনে গাছের চারা আর পেন উপহার প্রশাসনের

Madhyamik Parikhsha 2022: মাধ্যমিক পরীক্ষার্থীদের প্রথম পরীক্ষার দিনে গাছের চারা আর পেন উপহার প্রশাসনের

নিজস্ব চিত্র

নিজস্ব চিত্র

Madhyamik Parikhsha 2022: আগের বছরের তুলনায় এই বছর অনেক বেশি মাধ্যমিক পরীক্ষার্থীর সংখ্যা। তাই পরীক্ষার্থীদের উৎসাহ দিতে রাজ্য সরকারের পাঠানো একটি করে চারা গাছ ও পেন তাদের হাতে তুলে দিলেন বীরভূম জেলার জেলা শাসক বিধান রায় ।

  • Share this:

#বোলপুর: মাধ্যমিক পরীক্ষার শুরুর দিন পড়ুয়াদের উপহার হিসাবে গাছের চারা ও পেন পৌঁছে দিল প্রশাসন। ঘটনাটি ঘটেছে বীরভুমে। সোমবার মাধ্যমিকের শুরুর দিনেই পরীক্ষার্থীদের হাতে পেন ও গাছের চারা তুলে দিয়েছেন বীরভূমের জেলাশাসক।

আগের বছরের তুলনায় এই বছর অনেক বেশি মাধ্যমিক পরীক্ষার্থীর সংখ্যা। তাই পরীক্ষার্থীদের উৎসাহ দিতে রাজ্য সরকারের পাঠানো একটি করে চারা গাছ ও পেন তাদের হাতে তুলে দিলেন বীরভূম জেলার জেলা শাসক বিধান রায় । তবে প্রায় দুবছর অনলাইনে পড়াশোনার পর জীবনের বড়ো পরীক্ষা অফলাইনে , ক্লাসে বসে । তাই আগে থেকেই দারুন উৎসাহিত ছিল পড়ুয়ারা । তবে জেলাশাসকের হাত দিয়ে মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পাঠানো চারা গাছ ও পেন পেয়ে খুশি সকল মাধ্যমিক পরীক্ষার্থীরা।

আরও পড়ুন :‘কোথা থেকে ফাঁস হয় মাধ্যমিকের প্রশ্ন?’, বিস্ফোরক দাবি দিলীপ ঘোষের! যা বললেন... 

যতগুলি মাধ্যমিক পরীক্ষা কেন্দ্র আছে সেই প্রতিটি কেন্দ্রে পরীক্ষার শুরুতে কিংবা শেষে সকল পরীক্ষার্থীদের হাতে তুলে দেওয়া হয়েছে একটি করে পেন ও গাছের চারা । বীরভূম জেলার জেলাশাসক বিধান রায় জানান , "গত বছর করোনার বাড়বাড়ন্ত থাকায় বাতিল হয়েছিল মাধ্যমিক । তবে  এই বছরের মাধ্যমিক পরীক্ষা ৭ মার্চ অর্থাৎ আজ থেকে শুরু যা চলবে ১৬ মার্চ পর্যন্ত । মাধ্যমিকের প্রথম দিনই সকল পরীক্ষার্থীরা দারুন উৎসাহের সঙ্গেই পরীক্ষা দিয়েছে । তবে তাদের আরও উৎসাহিত করতে রাজ্য সরকার মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাদের আশীর্বাদ স্বরূপ পাঠিয়েছেন একটি চারা গাছ ও পেন । তাই তাঁর পাঠানো এই গাছের চারা ও পেন কিছু জায়গায় পরীক্ষার শুরুতে ও কিছু জায়গায় পরীক্ষার শেষে পরীক্ষার্থীদের হাতে তুলে দিলাম । যত গুলি জায়গায় মাধ্যমিক পরীক্ষা কেন্দ্র রয়েছে তার প্রত্যেকটি কেন্দ্রের পরীক্ষার্থীদের হাতে তুলে দেওয়া হয়েছে এই গাছের চারা ও পেন । "

Supratim Das

Published by:Uddalak B
First published:

Tags: Madhyamik 2022

পরবর্তী খবর