Home /News /south-bengal /
Birbhum News: মাধ্যমিক পরীক্ষার্থী স্ত্রী-র ওপর অ্যাসিড হামলা করল খোদ স্বামী

Birbhum News: মাধ্যমিক পরীক্ষার্থী স্ত্রী-র ওপর অ্যাসিড হামলা করল খোদ স্বামী

Madhyamik examinee was acid attacked by her husband in birbhum- Photo- Representative

Madhyamik examinee was acid attacked by her husband in birbhum- Photo- Representative

অ্যাসিড হামলার (Acid Attack) শিকার হওয়া ওই পরীক্ষার্থীর নাম হীরাবানু খাতুন। ওই পরীক্ষার্থীর পরীক্ষাকেন্দ্র বীরভূমের (Birbhum) নলহাটি গার্লস হাইস্কুল।

  • Share this:

     #বীরভূম: মাধ্যমিকের (Madhyamik Examination) ভৌত বিজ্ঞান পরীক্ষার দিন এক পরীক্ষার্থীর ওপর অ্যাসিড হামলা। ঘটনাটি ঘটেছে বীরভূমের (Birbhum) নলহাটি থানা এলাকায়। অ্যাসিড হামলার পর ওই পরীক্ষার্থী গুরুতর আহত অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন। জানা গিয়েছে, স্বামীর ইচ্ছার বিরুদ্ধে পরীক্ষায় বসার অপরাধেই এই অ্যাসিড হামলার ঘটনা। মঙ্গলবার ওই পরীক্ষার্থী পরীক্ষা কেন্দ্রে ঢোকার আগেই তার ওপর অ্যাসিড ছুঁড়ে তার স্বামী। এই অ্যাসিড হামলায় (Acid Attack) ওই পরীক্ষার্থীর মুখ এবং হাত পুড়ে গিয়েছে। আশঙ্কাজনক অবস্থায় রয়েছেন ওই পরীক্ষার্থী।

    অ্যাসিড হামলার (Acid Attack) শিকার হওয়া ওই পরীক্ষার্থীর নাম হীরাবানু খাতুন। ওই পরীক্ষার্থীর পরীক্ষাকেন্দ্র বীরভূমের (Birbhum)  নলহাটি গার্লস হাইস্কুল। মঙ্গলবার ওই পরীক্ষার্থী পরীক্ষা কেন্দ্রে এসে সহপাঠীদের সঙ্গে প্রস্তুতি নিচ্ছিলেন। সেই সময় পরীক্ষাকেন্দ্রে হাজির হন তার স্বামী রাজেশ শেখ। নিষেধ করা সত্ত্বেও কেন পরীক্ষা কেন্দ্রে পরীক্ষা দিতে এসেছে এই নিয়ে দুজনের মধ্যে শুরু হয় বচসা। বচসা চলাকালীন পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠলে রাজেশ বোতল বের করে ওই মাধ্যমিক পরীক্ষার্থীর (Madhyamik Examination) উপর অ্যাসিড ছুঁড়েন। ঘটনার সঙ্গে সঙ্গে পরীক্ষাকেন্দ্রে শুরু হয় তীব্র উত্তেজনা। ওই পরীক্ষার্থীকে উদ্ধার করে স্থানীয় স্বাস্থ্য কেন্দ্র এবং পরে রামপুরহাট গভরমেন্ট মেডিকেল কলেজ ও হাসপাতালে নিয়ে আসা হয় চিকিৎসার জন্য।

    আরও পড়ুন - Maldah News: আমবাগানের মধ্যেই ইটভাটা, দূষণে আমের ফলনে পড়বে খারাপ প্রভাব

    ঘটনার পরিপ্রেক্ষিতে হীরাবানু খাতুনের বড়দিদি জানিয়েছেন, "আমার বোন মাধ্যমিক পরীক্ষা দেওয়ার জন্য এখানেই ছিল। ওর স্বামী রাজেশ মাধ্যমিক পরীক্ষা দেওয়া নিয়ে প্রথম থেকেই আপত্তি শুরু করেছিল। কিন্তু আমরা বারবার তাকে বোঝায় যখন পড়াশোনা করেছে তখন পরীক্ষাটা দিতে ক্ষতি কোথায়! এই নিয়েই কয়েকদিন ধরে বাড়িতে অশান্তি চলছিল। রাজেশ ওকে বাড়ি নিয়ে যাওয়ার জন্য গোঁ ধরে বসেছিল। আমরাও জানিয়েছিলাম পরীক্ষা হলেই বাড়ি পাঠিয়ে দেওয়া হবে। কিন্তু পরীক্ষার শেষ দিনে এমন কাণ্ড ঘটাল।"

    ঘটনার পরিপ্রেক্ষিতে তিনি আরও দাবি করেছেন, "যে কাণ্ড ঘটিয়েছে রাজেশ তার জন্য যেন সে উপযুক্ত শাস্তি পায়।" গত দু'বছর আগে হীরাবানু খাতুন এবং রাজেশের বিয়ে নলহাটির সর্ধা গ্রামে। বর্তমানে তাদের তিন মাসের এক ছোট্ট সন্তানও রয়েছে।

    Madhab Das

    Published by:Debalina Datta
    First published:

    Tags: Acid Attack, Birbhum, Madhyamik 2022

    পরবর্তী খবর