শান্তিকুঞ্জে শিশির-লকেট 'সৌজন্য সাক্ষাৎ', বিজেপি সাংসদকে সামনে বসিয়ে খাওয়ালেন তৃণমূল সাংসদ

নিজস্ব চিত্র

এদিন অধিকারী পরিবারের অতিথি হিসেবে সেখানেই মধ্যাহ্ন ভোজ সারেন লকেট। তাঁকে ভাত স্যালাড, মৌরলা মাছের ঝাল দিয়ে সামনে বসিয়ে খাওয়ালেন শিশির অধিকারী নিজে ও বাড়ির অন্যান্য সদস্যরা।

  • Share this:

#নন্দীগ্রাম : ইঙ্গিত মতোই শনিবার দুপুরে শান্তিকুঞ্জে গিয়ে শিশির অধিকারীর সঙ্গে দেখা করলেন বিজেপি নেত্রী লকেট চট্টোপাধ্যায়। এদিন অধিকারী পরিবারের অতিথি হিসেবে সেখানেই মধ্যাহ্ন ভোজ সারেন লকেট। তাঁকে ভাত স্যালাড, মৌরলা মাছের ঝাল দিয়ে সামনে বসিয়ে খাওয়ালেন শিশির অধিকারী নিজে ও বাড়ির অন্যান্য সদস্যরা। শিশির অধিকারীর সঙ্গে বেশ কিছুক্ষণ কথা বলেন লকেট। কুশল বিনিময় ছাড়াও আগামী ২০ মার্চ কাঁথিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সভায় উপস্থিত থাকার জন্য কাঁথির প্রবীণ সাংসদকে আমন্ত্রণ জানানো হয় বলে মনে করা হয়। যদিও, সাক্ষাৎ শেষে টেলিফোনে যোগাযোগ করা হলে বিজেপি সাংসদ গোটা বিষয়টিকে 'সৌজন্য সাক্ষাৎ' বলেই দাবি করেন। বলেন, "শিশিরবাবু আমার কাজের প্রশংসা করলেন। আবার আসতে বলেছেন। সবাই যত্ন করে খাওয়ালেন। মেয়ের মতোই দেখেন সেভাবেই কথা হয়েছে। খুবই ভাল লাগলো। মেদিনীপুরে কোনও খেলা হবে না। এখানে ভূমিপুত্রই জিতবে।"

শুভেন্দু অধিকারী দিল্লিতে থাকলেও সেই সময় বাড়িতে উপস্থিত ছিলেন তাঁর ভাই সৌমেন্দু অধিকারী ও বাড়ির মহিলা সদস্যরা। বাড়িতেই ছিলেন তমলুকের তৃণমূল সাংসদ দিব্যেন্দু অধিকারীও। সূত্রের খবর তাঁরও পদ্ম শিবিরে আসা সময়ের অপেক্ষা। সাংবাদিকদের প্রশ্নের উত্তরে লকেট চট্টোপাধ্যায় এদিন আরও বলেন, "মেদিনীপুর মানেই শান্তিকুঞ্জ , অধিকারী পরিবার। তাই ওনার আশীর্বাদ তো নিতেই হবে।"

প্রসঙ্গত, শিশির অধিকারী আগেই বলেছেন তেমন দরকার বুঝলে প্রচারে নামবেন নন্দীগ্রামের বিজেপি প্রার্থী, ছেলে শুভেন্দুর হয়ে। প্রশ্ন উঠছে, এবার কি খাতায় কলমে পদ্ম শিবিরে নাম লেখাতে চলেছেন তৃণমূলের প্রবীণ সাংসদ? অন্তত তেমনই ইঙ্গিত দিচ্ছে ঘটনা প্রবাহ। বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায়ের এদিনের সাক্ষাৎ সেই সম্ভাবনাই আরও উস্কে দিল বলে মনে করা হচ্ছে।

সকালেই এই প্রসঙ্গে জানতে চাওয়া হলে নিউজ 18 -এর সাংবাদিককে শিশির বাবু বলেন, "যে কেউ আসতেই পারেন আমার সঙ্গে দেখা করতে।" এর সঙ্গে রাজনীতির কোনও যোগ নেই বলেই দাবি করেছেন তিনিও। প্রসঙ্গত, গত বুধবার সন্ধ্যায় নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায় আহত হওয়ার ‌পরই আহত মুখ্যমন্ত্রীর জন্য দুঃখপ্রকাশের পাশাপাশি 'ষড়যন্ত্র তত্ত্ব' খারিজ করে দেন শিশির অধিকারী। ষড়যন্ত্র করে চার-পাঁচজন ধাক্কা দিয়েছে তাঁর গাড়ির দরজায়, মমতার এমন অভিযোগ নস্যাৎ করে শিশির অধিকারী স্পষ্ট বলেন, "দুর্ঘটনায় আহত হয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।" তাঁর কথায়, "নন্দীগ্রামের মানুষ ষড়যন্ত্র জানে না। ধাক্কার অভিযোগ সাজানো হয়েছে।" এর আগে শুভেন্দু অধিকারী বিজেপিতে যোগ দেওয়ার পর তিনি এও বলেন, শুভেন্দুর ওপর রাজনৈতিক হামলা হলে পিতা হিসেবে তাঁকে রক্ষা করার চেষ্টা করবেন। সবমিলিয়ে একের পর এক মন্তব্যই শিশির অধিকারীর বিজেপি যোগের সম্ভাবনাকে ক্রমশ জোরালো করেছে বলে মনে করা হচ্ছে।

সুজিত ভৌমিক

Published by:Sanjukta Sarkar
First published: