corona virus btn
corona virus btn
Loading

সিউড়ি পুরসভা এলাকার আবর্জনার স্তূপে প্রাণ ওষ্ঠাগত বাসিন্দাদের

সিউড়ি পুরসভা এলাকার আবর্জনার স্তূপে প্রাণ ওষ্ঠাগত বাসিন্দাদের

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, একদিকে জাতীয় সড়কের অবস্থা অত্যন্ত বেহাল। তার উপর রাস্তার ঠিক পাশেই শহরের সমস্ত আবর্জনা ফেলে পুরসভা।

  • Share this:

#সিউড়ি: রাস্তার পাশেই স্তূপাকারে আবর্জনা। তীব্র গন্ধে পাশ দিয়ে যাতায়াত করা দায়। এমনই অস্বাস্থ্যকর পরিবেশের সৃষ্টি হয়েছে সিউড়ি কড়িধ্যা বাইপাসের কাছে ১৪ নম্বর জাতীয় সড়কের পাশে। সমস্যার সমাধানের জন্য সিউড়ি পুরসভার পুরপ্রধানকে একটি অভিযোগও মেল করেছেন স্থানীয়রা। কিন্তু এখন সমস্যার সমাধান হয়নি।

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, একদিকে জাতীয় সড়কের অবস্থা অত্যন্ত বেহাল। তার উপর রাস্তার ঠিক পাশেই শহরের সমস্ত আবর্জনা ফেলে পুরসভা। ফলে একটি অস্বাস্থ্যকর পরিবেশের সৃষ্টি হয়েছে। আর বৃষ্টি হলে ওই অবর্জনার জল এলাকায় এসে পৌছায়। তাছাড়া তীব্র দুর্গন্ধ তো রয়েছেই। স্থানীয়দের দাবি, প্রতিদিন ট্রাক্টরে করে অবর্জনা ফেলার ফলে জাতীয় সড়কের উপরেও আবর্জনা জমতে শুরু করেছে, ফলে রাস্তার আয়তন কমে যাচ্ছে। তাছাড়া করোনা পরিস্থিতি চিকিৎসকরা বারবার পরিষ্কার পরিচ্ছন্ন থাকার জন্য বলছেন। সমস্যা সমাধানের জন্য কড়িধ্যার বিবেকানন্দপল্লির বাসিন্দারা পুরসভাকে লিখিত অভিযোগ জানিয়েছেন। কিন্তু এখন কোনও ব্যবস্থা নেওয়া হয়নি।

এলাকাবাসীর দাবি, কড়িধ্যা বিবেকানন্দপল্লি এবং বড়বাগান এলাকার প্রায় ২০০ থেকে ২৫০ টি পরিবার এই সমস্যা ভোগ করছেন। স্থানীয়দের দাবি, পুরসভার পক্ষ থেকে করোনা সংক্রমণ প্রতিরোধের জন্য শহরজুড়ে স্যানিটাইজ করা হচ্ছে। কিন্তু আবর্জনার কারণে ওই এলাকায় যে অস্বাস্থ্যকর পরিবেশের সৃষ্টি হয়েছে সেদিকে কারও নজর নেই। তাছাড়া ডেঙ্গু প্রতিরোধের জন্যও জেলা প্রশাসনের পক্ষ থেকে নানান পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। কিন্তু ওই এলাকাটি কার্যত ডেঙ্গুর মশার আঁতুড় ঘরে পরিনত হয়েছে

Published by: Dolon Chattopadhyay
First published: September 7, 2020, 3:50 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर