corona virus btn
corona virus btn
Loading

কোটি টাকার পাখি মেলায় ভিড় উপচে পড়ল দর্শকদের !

কোটি টাকার পাখি মেলায় ভিড় উপচে পড়ল দর্শকদের !

সব মিলিয়ে ১৮৮ রকমের বিদেশি পাখির দেখা মিলছে হলদিয়ার পাখি মেলায়।

  • Share this:

#হলদিয়া: এক একটা পাখির দামই দেড় থেকে দু-লক্ষ টাকা। এক লাখ, দেড় লাখ থেকে দু লাখ ! এমন সব দামি বিদেশি পাখিরই এখন দেখা মিলছে হলদিয়ার পাখিমেলার পাখি ঘরে। যে পাখি ঘরে ছেড়ে রাখা হয়েছে রঙ বেরঙের প্রচুর পাখি। সব মিলিয়ে ১৮৮ রকমের বিদেশি পাখির দেখা মিলছে হলদিয়ার পাখি মেলায়।

এক একটা পাখির দাম যেখানে লক্ষ লক্ষ টাকা, সেখানে নাম জানা না জানা পাখি দেখতে ভিড় জমাচ্ছেন দর্শকরা। পাখির এই মিলনমেলায় প্রতিদিনই জড়ো হচ্ছেন হাজার হাজার মানুষ। তাঁরা বিদেশি পাখি দেখছেন চোখ ভরে, সঙ্গে মোবাইলে ক্যামেরাবন্দী করার ব্যাপারেও দারুণ উৎসাহ  ধরা পড়ছে সব দর্শকদের মধ্যেই। লম্বা লাইনে দাঁড়িয়ে গুটি গুটি পায়ে এগিয়ে যাওয়া, আর মিলনমেলার ভিতরে ঢুকে পাখি দেখা। সবই চলছে খুব উৎসাহের সঙ্গেই।

চলছে হলদিয়ার রানীচক এলাকার সংহতি ময়দানে। হলদিয়া মেলার পাখি মেলা চলবে আরও দু’দিন। এবারের এই পাখি মেলায় প্রায় দু-কোটি টাকার দামী দামী বিদেশি পাখি এসেছে। পাঁচটি প্রজাতির নামীদামি ম্যাকাও থেকে কথা বলা কাকাতুয়া, লাখ লাখ টাকা মূল্যের পাখি রয়েছে এই মেলায়। পাখিদের আদুরে  সব নাম ধরেই ডাকছেন পাখি পালকরা।

মায়া, ডেভিড, জুলি, রাজা, রানী। নিউজিল্যান্ডের মুরহেড, হল্যান্ডের জ্যাকোবিস, আমেরিকান ফেনটেল, পাকিস্তানের লাহোরি পায়রাও নজর কাড়ছে সবারই। রয়েছে ইগুয়ানা সহ আরও অনেক পাখি। পাখিদের ছেড়ে রাখার জন্য, তাদের ওড়ার জন্য পিঞ্জারার পাশাপাশি বড় মাপের খোলা ঘর তৈরি করা হয়েছে। মেলার ভেতরে খুব সুন্দর পাখি ঘর বানানো হয়েছে। কৃত্রিম গাছ বানানো হয়েছে, দোলনাও রয়েছে সেই পাখিঘরে।

SUJIT BHOWMIK

First published: February 10, 2020, 2:56 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर