দক্ষিণবঙ্গ

?>
corona virus btn
corona virus btn
Loading

বর্ধমানে মুদিখানা দোকান থেকে উদ্ধার বস্তা বস্তা রেশনের চাল !

বর্ধমানে মুদিখানা দোকান থেকে উদ্ধার বস্তা বস্তা রেশনের চাল !

মুদিখানার দোকান থেকে উদ্ধার হল বস্তা বস্তা রেশনের চাল! দু-এক বস্তা নয়, উদ্ধার হল এক্কেবারে আটান্ন বস্তা রেশনের চাল

  • Share this:

#কলকাতা: মুদিখানার দোকান থেকে উদ্ধার হল বস্তা বস্তা রেশনের চাল! দু-এক বস্তা নয়, উদ্ধার হল এক্কেবারে আটান্ন বস্তা রেশনের চাল!  বস্তার গায়ে রেশনের চালের সরকারি লোগোও লাগানো রয়েছে। বর্ধমান কৃষি খামার এলাকার এই ঘটনাকে কেন্দ্র করে শহরজুড়ে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। মঙ্গলবার গোপন সূত্রে খবর পেয়ে বর্ধমান থানার পুলিশ ওই মুদিখানা দোকানের গোডাউনে হানা দেয়। তাতেই ওই আটান্ন বস্তা রেশনের চাল পাওয়া যায়। পুলিশ ওই চাল বাজেয়াপ্ত করেছে। রেশনের চাল কোথা থেকে কীভাবে ওই গোডাউনে এল,  তা খতিয়ে দেখা হচ্ছে বলে জেলা পুলিশ সূত্রে জানা গিয়েছে।

রেশনে দুর্নীতির অভিযোগ উঠছে বারে বারেই। একদিকে যখন এক শ্রেণির বাসিন্দা এই করোনা আবহে রেশন পাচ্ছেন না বলে অভিযোগ তুলছেন, ঠিক তখনই নানাভাবে দুর্নীতির অভিযোগ উঠছে রেশন ডিলারদের একাংশের বিরুদ্ধে। ডিজিটাল কার্ড না থাকায় অনেককে রেশন দেওয়া হচ্ছে না। অথচ তাঁদের জন্য বরাদ্দ করা চাল রেশন ডিলার পাচার করে দিচ্ছে বলে অভিযোগ। ইতিমধ্যেই নানান অনিয়মের অভিযোগে বেশ কয়েকজন রেশন ডিলারকে শো কজ করেছে জেলা প্রশাসন। কয়েক জন রেশন ডিলারকে সাসপেন্ডও করা হয়েছে।

এদিন মুদিখানা দোকান থেকে রেশনের চাল বিক্রি হচ্ছে বলে গোপন সূত্রে খবর পায় বর্ধমান থানার পুলিশ। এরপরই বর্ধমান কৃষি খামারের কাছে বিপত্তারণ মল্লিকের মুদিখানা দোকানে হানা দেয় পুলিশ। দোকানে মজুত সামগ্রী খতিয়ে দেখা হয়। এরপর দোকানের গোডাউনে হানা দিতেই  বস্তা বস্তা রেশনের চাল উদ্ধার হয়। আটান্ন বস্তা রেশনের চাল পাওয়া গিয়েছে বলে অভিযানে অংশ নেওয়া এক পুলিশ অফিসার সূত্রে জানা গিয়েছে। এরপরই ওই মুদিখানা দোকানের মালিককে আটক করে থানায় নিয়ে যায় পুলিশ। ওই চাল মুদিখানা দোকানে কীভাবে এল ? এই ব্যাপারে ওই দোকানের মালিক বা তাঁর পরিবারের সদস্যরা সদুত্তর দিতে পারেননি। পুলিশ জানিয়েছে, ওই চাল কোন রেশন ডিলারের কাছ থেকে এসেছিল, বেআইনিভাবে সেই চাল এলে কতদিন ধরে এই কারবার চলছিল তা বিস্তারিতভাবে জানার চেষ্টা চলছে।

Saradindu Ghosh

Published by: Rukmini Mazumder
First published: August 18, 2020, 11:55 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर