West Bengal Election 2021 : তৃতীয় দফার কোটিপতির তালিকায় এঁরা, চমকে উঠবেন চোখ রাখলে!

West Bengal Election 2021 : তৃতীয় দফার কোটিপতির তালিকায় এঁরা, চমকে উঠবেন চোখ রাখলে!

এই দফার নির্বাচনে ২০৫ জন প্রার্থী হলফনামা পেশ করেছেন। প্রতিদ্বন্দ্বিতা করছেন বেশ কয়েকজন বিদায়ী মন্ত্রী, প্রাক্তন মন্ত্রী মায় চলচ্চিত্র তারকাও।

এই দফার নির্বাচনে ২০৫ জন প্রার্থী হলফনামা পেশ করেছেন। প্রতিদ্বন্দ্বিতা করছেন বেশ কয়েকজন বিদায়ী মন্ত্রী, প্রাক্তন মন্ত্রী মায় চলচ্চিত্র তারকাও।

  • Share this:

    #কলকাতা : আগামীকালই পশ্চিমবঙ্গে তৃতীয় দফার(Phase Three) ভোটগ্রহণ। ভোট হবে হাওড়া, হুগলি আর দক্ষিণ ২৪ পরগণা মিলিয়ে মোট ৩১টি বিধানসভা আসনে। এই দফার নির্বাচনে (West Bengal Election 2021) প্রতিদ্বন্দ্বিতা করছেন বেশ কয়েকজন বিদায়ী মন্ত্রী, প্রাক্তন মন্ত্রী মায় চলচ্চিত্র তারকাও। ইতিমধ্যেই প্রার্থীরা তাঁদের সম্পত্তির পরিমাণ নির্বাচন কমিশনকে জানিয়েছেন। কমিশন সূত্রে খবর, এই দফায়  ২০৫ জন প্রার্থী হলফনামা পেশ করেছেন। তাঁদেরবর, এই দফায় মধ্যে রয়েছেন ৩৩জন অর্থাৎ ১৬ শতাংশ কোটিপতি প্রার্থী। এঁদের মধ্যে ১৭ জন তৃণমূলের এবং বিজেপির ৮ জন।

    এঁদের মধ্যে ৪ জনের সম্পত্তির পরিমাণ ৫ কোটি টাকারও বেশি। ১৫ জন তাঁদের আড়াই থেকে ৫ কোটি টাকার মধ্যে সম্পত্তি রয়েছে। কোটিপতির তালিকায় শীর্ষে রয়েছেন নির্দল প্রার্থী শামসুল হুদা লস্কর। দক্ষিণ ২৪ পরগনার দক্ষিণ ২৪ পরগনার মগরাহাট পশ্চিম বিধানসভা কেন্দ্রের এই প্রার্থীর সম্পত্তির পরিমাণ ৪৩ কোটি টাকা।

    BJP-র স্বপন দাশগুপ্তের সম্পত্তির অঙ্কও কম নয়। ধনীদের তালিকায় শামসুল হুদার পরেই রয়েছেন তারকেশ্বরের বিজেপি প্রার্থী তথা সাংবাদিক-রাজনীতিবিদ স্বপন দাশগুপ্তের নাম। তাঁর মোট স্থাবর-অস্থাবর সম্পত্তির পরিমাণ প্রায় ৬ কোটি টাকা। কমিশন আরও জানিয়েছে, তৃতীয় দফার প্রতিজন প্রার্থীর সম্পত্তির পরিমাণের গড় ৭৮.৫৬ লাখ টাকা।

    প্রসঙ্গত, তৃতীয় দফায় হাওড়া, হুগলি ও দক্ষিণ ২৪ পরগনা জেলায় ৩১টি কেন্দ্রে ভোটগ্রহণ হবে। এই দফায় মনোনয়ন পত্র জমা নেওয়া শেষ হয়েছে ১৯ মার্চ। প্রত্যাহারের শেষ তারিখ ছিল ২২ মার্চ। দক্ষিণ ২৪ পরিগনার যে ১৬টি আসনে (Constituency) মঙ্গলবার ভোট নেওয়া হবে সেগুলি হল বাসন্তী, কুলতলি, কুলপি, রায়দিঘি, মন্দিরবাজার, জয়নগর, বারুইপুর পূর্ব, ক্যানিং পশ্চিম, ক্যানিং পূর্ব, বারুইপুর পশ্চিম, মগরাহাট পূর্ব, মগরাহাট পশ্চিম, ডায়মন্ড হারবার, ফলতা, সাতগাছিয়া, বিষ্ণুপুর। হুগলির ৮টি আসনে ভোটগ্রহণ হবে। এগুলি হল খানাকুল, জাঙ্গিপাড়া, গোঘাট, হরিপাল, আরামবাগ, ধনেখালি, পুরশুড়া, তারকেশ্বর। এছাড়া হাওড়ার ৭টি আসন হল উদয়নারায়ণপুর, জগৎবল্লভপুর, উলুবেড়িয়া উত্তর, উলুবেড়িয়া দক্ষিণ, বাগনান, শ্যামপুর, আমতা।

    Published by:Sanjukta Sarkar
    First published:

    লেটেস্ট খবর