corona virus btn
corona virus btn
Loading

ঝড়-বৃষ্টির সঙ্গে ব্জ্রবিদ্যুতের ঝলকানি, বাজ পড়ে মৃত্যু এক কৃষকের

ঝড়-বৃষ্টির সঙ্গে ব্জ্রবিদ্যুতের ঝলকানি, বাজ পড়ে মৃত্যু এক কৃষকের
প্রতীকী চিত্র৷

করোনা লকডাউনে অনেকদিন চাষের কাজ বন্ধ থাকায় এমনিতেই সমস্যায় পড়েছেন কৃষকরা৷

  • Share this:

ক্ষেতে ধান কাটতে গিয়ে বাজ পড়ে মৃত্যু হলো এক কৃষকের। শুক্রবার বিকেলে পটাশপুর-১ নম্বর ব্লকের চিস্তিপুর এলাকার ঘটনা। মৃত কৃষকের নাম তপন মালি। বয়স ৩৪। মৃতের বাড়ি চিস্তিপুর গ্রামেই।

জানা গিয়েছে, এদিন বিকেলে  নিজের ক্ষেতে পাকা ধান কাটছিলেন ওই যুবক। সে সময়ই প্রবল বেগে বৃষ্টি নামলে জমির পাশেই একটি গাছের তলায় দাঁড়িয়ে পড়েন তিনি। বৃষ্টির সঙ্গে পাল্লা দিয়ে তখন ঝড় বয়ে যাচ্ছিল। ঘনঘন বাজও পড়ছিলো। আচমকাই বাজ পড়ে মৃত্যু হয় তাঁর। পুলিশ মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তে পাঠিয়েছে।

মৃতের পরিবার সুত্রে জানা গিয়েছে, ঝড় বৃষ্টিতে পাকা ধানের ক্ষতি হচ্ছিল বলেই বিপদ মাথায় নিয়ে ফাঁকা জমিতে ধান কাটতে গিয়েছিলেন তিনি। আচমকা ঝড় বৃষ্টি আর বাজ পড়ার ঘটনায় যুবকের মৃত্যু হয়েছে বলে পুলিশ জানিয়েছে। এদিকে, পটাশপুর সহ গোটা জেলা জুড়েই ঝড় বৃষ্টির দাপট চলায় মাথায় হাত পড়েছে কৃষকদের। মাঠের ধান মাঠেই নষ্ট হচ্ছে বলে কৃষকরা জানাচ্ছেন।

করোনা লকডাউনে অনেকদিন চাষের কাজ বন্ধ থাকায় এমনিতেই সমস্যায় পড়েছেন কৃষকরা৷ধান এবং পানের মতো ফসলের চাষ করে দুর্যোগের জেরে খুবই সমস্যায় পড়েছেন চাষিরা। সমস্যা থেকে কিভাবে, কোন পথে মুক্তি? সেই চিন্তায় এখন মাথায় হাত পড়েছে চাষিদের!

SUJIT BHOWMIK
Published by: Debamoy Ghosh
First published: May 1, 2020, 11:54 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर