হাতে গোনা সরকারি বাস রাস্তায়, নেই বেসরকারি বাস, খুবই সমস্যায় বীরভূমের যাত্রীরা

সরকারি বাস চললেও বেসরকারি বাসের চাকা গড়াল না সিউড়িতে৷ জ্বালানি এবং আনুষাঙ্গিক জিনিসপত্রের দাম বৃদ্ধির কারণে পুনরায় বাস চলাচলের অনুমতি পাওয়া গেলেও প্রথমদিন বেসরকারি বাস চলল না সিউড়ি থেকে।

সরকারি বাস চললেও বেসরকারি বাসের চাকা গড়াল না সিউড়িতে৷ জ্বালানি এবং আনুষাঙ্গিক জিনিসপত্রের দাম বৃদ্ধির কারণে পুনরায় বাস চলাচলের অনুমতি পাওয়া গেলেও প্রথমদিন বেসরকারি বাস চলল না সিউড়ি থেকে।

  • Share this:

    #বীরভূম: অল্পসংখ্যক যাত্রী নিয়ে হাতেগোনা সরকারি বাস নামল রাস্তায়৷ রাজ্য সরকারি নির্দেশ অনুসারে ১ জুলাই থেকে ফের রাজ্যে চালু হল বাস পরিষেবা। নির্দেশ অনুযায়ী এদিন সরকারি বাস রাস্তায় নামানো হলেও সংখ্যা খুবই কম ছিল। সিউড়ি সরকারি বাস স্ট্যান্ড থেকে মোট আটটি বাস চালানো হয়েছে। যে গুলির মধ্যে ৪টি রয়েছে কলকাতা, ৩টি রয়েছে বালুরঘাট এবং একটি শিলিগুড়ি রুটে। তবে বাস চলাচল করলেও যাত্রী সংখ্যা একেবারেই নগণ্য বলে জানানো হয়েছে সরকারি পরিবহণ ব্যবস্থার কর্মীদের তরফে।

    সরকারি বাস চললেও বেসরকারি বাসের চাকা গড়াল না সিউড়িতে৷ জ্বালানি এবং আনুষাঙ্গিক জিনিসপত্রের দাম বৃদ্ধির কারণে পুনরায় বাস চলাচলের অনুমতি পাওয়া গেলেও প্রথমদিন বেসরকারি বাস চলল না সিউড়ি থেকে। তবে বাস মালিকরা বাস চলাচল করানোর জন্য দফায় দফায় নিজেদের মধ্যে বৈঠক করছেন। আর সেই সব বৈঠক থেকে এখনও পর্যন্ত কোন সমাধান সূত্র বেরিয়ে না আসায় বেসরকারি বাস চলাচল বন্ধ রয়েছে বীরভূমে। বেসরকারি বাস মালিকদের দাবি, ভাড়া বাড়াতে হবে, জ্বালানির দাম কমাতে৷ একই সঙ্গে তাদের দাবি সরকারি সাহায্য না পাওয়া গেলে তাদের পক্ষে বাস চালানো খুব কষ্টকর।

    আর এই বেসরকারি বাস না চলার ফলে চরম অসুবিধার সম্মুখীন হচ্ছেন সাধারণ যাত্রীরা। তারা জানিয়েছেন বেসরকারি বাস ঘনঘন পাওয়া যায় এবং বেসরকারি বাসের ভাড়া অনেক কম। এই পরিস্থিতিতে বেসরকারি বাস না চলায় তারা খুবই সমস্যায় পড়ছেন বলে জানানো হয়েছে৷ অন্যদিকে পরিবহণের সাথে যুক্ত শ্রমিকদের জন্য একাধিক দাবি-দাওয়া নিয়ে এদিন সিউড়ি বাসস্ট্যান্ডে বিক্ষোভ দেখালেন কংগ্রেস শ্রমিক সংগঠনের কর্মী সমর্থকরা। তাদের চার দফা দাবি রয়েছে যার মধ্যে অন্যতম হল শ্রমিকদের মাসে নূন্যতম আর্থিক প্যাকেজ।

    Published by:Pooja Basu
    First published: