Home /News /south-bengal /
‘‘ ক্ষমতার অহঙ্কারে তাণ্ডব চালাচ্ছে বিজেপি....! ’’ লেনিন মূর্তি ভাঙার নিন্দায় মমতা

‘‘ ক্ষমতার অহঙ্কারে তাণ্ডব চালাচ্ছে বিজেপি....! ’’ লেনিন মূর্তি ভাঙার নিন্দায় মমতা

Mamata Banerjee

Mamata Banerjee

রাজনৈতিক মতাদর্শে আলাদা হলেও, ত্রিপুরায় লেনিনের মূর্তি ভাঙার ঘটনার তীব্র নিন্দা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

  • Share this:

    #বাঁকুড়া: রাজনৈতিক মতাদর্শে আলাদা হলেও, ত্রিপুরায় লেনিনের মূর্তি ভাঙার ঘটনার তীব্র নিন্দা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বাঁকুড়ার পাত্রসায়রের সভা থেকে তাঁর তোপ, ক্ষমতার অহঙ্কারে ঔদ্ধত্য দেখাচ্ছে বিজেপি। হিংসা চালিয়ে, মূর্তি ভেঙে ছোট্ট রাজ্যকে অস্থির করা হচ্ছে। পরিস্থিতির বদল ঘটাতে ফের লালকেল্লা দখলের হুঙ্কার দিয়েছেন মমতা। তাঁর ইঙ্গিতপূর্ণ মন্তব্য, দেশ বাঁচাতে এগোতে হবে বাংলাকেই।

    শনিবার ত্রিপুরা জয় বিজেপির। উল্লাসের আবির বাতাসে মিলোতে না মিলোতেই শুরু হয়েছে ভোট পরবর্তী হিংসা। বামকর্মীদের উপর হামলা। জারি ঘরবাড়ি জ্বালানোর ঘটনাও। সোমবার বিলোনিয়ায় বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দেওয়া হয় লেনিনের মূর্তি।

    ত্রিপুরায় তালিবানি কায়দায় মনীষীদের মূর্তি ভাঙার ঘটনার তীব্র নিন্দা করেছেন তৃণমূল কংগ্রেস নেত্রী। বারবার ধাক্কা খেয়েও ধর্মনিরপেক্ষ দলগুলির সঙ্গে জোটের প্রশ্নে এখনও আটকে সিপিএম। বামেদের সঙ্গে রাজনৈতিক দূরত্ব থাকলেও ত্রিপুরার কাণ্ড নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতিবাদ বিষয়টিকে ভিন্ন মাত্রা দিল। সিপিএম বিজেপির হাতে তামাক খাচ্ছে বলেও অভিযোগ তৃণমূল কংগ্রেস নেত্রীর।

    দেশ জুড়ে বিজেপির শক্তি যত বাড়ছে ততই একজোট হচ্ছে বিরোধীরা। আগামী বিধানসভা ভোটে রাজ্যে কামড় দিতে চাইছে গেরুয়াশিবির। তার আগেই মোদিকে কুপোকাৎ করতে বিরোধীদের একছাতার তলায় আনার প্রস্তুতিও চলছে। রাজ্যে পঞ্চায়েত ভোটকে সামনে রেখে পায়ের তলার জমি শক্ত করতে চায় বিজেপি। কিন্তু, তা যে সহজ নয়, সেই চ্যালেঞ্জও ছুঁড়ে দিয়েছেন মমতা।

    First published:

    Tags: BJP, Lenin Statue, Mamata Banerjee, Tripura

    পরবর্তী খবর