বনধের সমর্থনে পথে নামবে নেতাকর্মীরা, জানালো পূর্ব বর্ধমান জেলার বাম নেতৃত্ব

বনধের সমর্থনে পথে নামবে নেতাকর্মীরা, জানালো পূর্ব বর্ধমান জেলার বাম নেতৃত্ব
নির্বাচনের মুখে বামফ্রন্টের এই ধর্মঘটকে আমল দিতে নারাজ শাসক দল তৃণমূল কংগ্রেস।

নির্বাচনের মুখে বামফ্রন্টের এই ধর্মঘটকে আমল দিতে নারাজ শাসক দল তৃণমূল কংগ্রেস।

  • Share this:

#বর্ধমান: বামপন্থী ছাত্র যুবদের নবান্ন অভিযানে পুলিশি লাঠি চালনার প্রতিবাদে আগামিকাল, শুক্রবার, রাজ্যজুড়ে বারো ঘণ্টার ধর্মঘটের ডাক দিয়েছে বামফ্রন্ট। সেই ধর্মঘট সফল করতে বাম কর্মী সমর্থকরা পথে নামবে বলে জানিয়ে দিল বামফ্রন্টের পূর্ব বর্ধমান জেলা নেতৃত্ব। বামফ্রন্টের পূর্ব বর্ধমান জেলার আহ্বায়ক অমল হালদার বলেন,ধর্মঘট সফল করতে যা যা করা প্রয়োজন তা সদর শহর বর্ধমানসহ জেলাজুড়ে করা হবে। আজকের ঘটনার প্রতিবাদে আগামীকাল পথে নামবে বামফ্রন্ট।

বর্ধমানে বামফ্রন্টের জেলা আহ্বায়ক অমল হালদার বলেন, চাকরির দাবিতে বাম ছাত্র-যুবরা নবান্ন অভিযান কর্মসূচি নিয়েছিল। কলেজ স্ট্রিট থেকে যাত্রা শুরু করে নবান্ন অভিমুখে যাবার সময় ধর্মতলায় তাদের আটকানো হয়। বিনা প্ররোচনায় ব্যাপক লাঠিচার্জ, জলকামান, কাঁদানে গ্যাস ছোড়া হয়। ব্যাপক আক্রমণ নামিয়ে আনে পুলিশ। তাতে বহু ছাত্র আহত হয়েছে। অনেকের কলকাতার বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছে। বহু ছাত্রকে গ্রেফতার করা হয়েছে। আহত, গ্রেপ্তার হওয়া ছাত্রদের মধ্যে অনেকেই পূর্ব বর্ধমান জেলার বাসিন্দা।


তিনি বলেন,বেকার ছেলেদের চাকরি চাইতে যাওয়ার পরিণাম কি তা টিভি চ্যানেল মারফত প্রত্যক্ষ করেছেন অভিভাবকরা। এই ঘটনার প্রতিবাদে আগামিকাল, শুক্রবার, রাজ্যজুড়ে বারো ঘণ্টার ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে। পুলিশ প্রশাসনের দমনপীড়নের প্রতিবাদে আগামীকাল পথে নামবে বামফ্রন্ট। জেলাজুড়ে মিছিল হবে। ধর্মঘট সফল করতে মানুষকে বোঝানো সহ যেসব কাজ আমরা করে থাকি তা করা হবে।

নির্বাচনের মুখে বামফ্রন্টের এই ধর্মঘটকে আমল দিতে নারাজ শাসক দল তৃণমূল কংগ্রেস। তৃণমূল কংগ্রেসের জেলা মুখপাত্র প্রসেনজিৎ দাস বলেন, বামেদের বন্ধ ডাকার কোনও নৈতিক অধিকার নেই। কারণ তারা মিছিলের নাম করে পুলিশের ওপর আক্রমণ করেছে। ইট পাটকেল ছুড়েছে। পুলিশকে লাঠিপেটা করেছে। কী হয়েছে তা নিউজ চ্যানেলের মধ্য দিয়ে রাজ্যের বাসিন্দারা প্রত্যক্ষ করেছেন। সামনে নির্বাচন, তাই বাজার গরম করে ভেসে থাকতে চাইছে তারা। বাংলার মানুষই এই বনধ ব্যর্থ করবে। এর জন্য আমাদের রাস্তায় নামতে হবে না।

Published by:Pooja Basu
First published: