৮ বছর পর বাঁকুড়ার পত্রসায়রে বামেদের মিছিল

৮ বছর পর বাঁকুড়ার পত্রসায়রে বামেদের মিছিল
  • Share this:

#বাঁকুড়া: দীর্ঘ  আট বছর পর বাঁকুড়ার পাত্রসায়েরে মিছিল করল বামেরা ৷ দীর্ঘদিন পর রাজনৈতিক কর্মকান্ড শুরু হলেও মিছিলে যোগ দিলেন বহু মানুষ ৷ আজ থেকে আট বছর আগে শেষ বামেদের মিছিল দেখেছিল বাঁকুড়ার পাত্রসায়ের ব্লকের মানুষ । রাজ্যে সরকার পালাবদলের পর আর ওই ব্লকে কোনো রাজনৈতিক কর্মকান্ড করতে পারেনি বামেরা । বন্ধ ছিল সিপিএম এর স্থানীয় দলীয় কার্যালয়ও । দীর্ঘ আট বছর পর ফের আজ, মঙ্গলবার বামেদের মিছিল হল পাত্রসায়ের গ্রামে ।

সিপিএম এর কেন্দ্রীয় কমিটির সদস্য অমিয় পাত্রর নেতৃত্বে এদিন বামেদের বিশাল মিছিল গোটা পাত্রসায়ের বাজার পরিক্রমা করে নিজেদের দাবি দাওয়ার ভিত্তিতে পাত্রসায়ের ব্লকের বিডিও র কাছে বিক্ষোভ দেখায় । ২০১১ সালে রাজ্যের সরকারে পালাবদলের পর পাত্রসায়ের এলাকায় একের পর এক বাম কর্মী আক্রান্ত হন । ওই ব্লকে বহু মানুষ ঘরছাড়া হন । আক্রমণের ঘটনা ঘটে সিপিএম এর পাত্রসায়ের জোনাল কমিটির কার্যালয়ে । ২০১১ সালেই বন্ধ করে দেওয়া হয় ওই দলীয় কার্যালয় । বহু বাম কর্মী সমর্থক দল বদলে শাসক শিবিরে চলে যান । ফলে সংগঠনের মেরুদন্ড ভেঙ্গে গিয়ে এককালের লাল দুর্গ হিসাবে পরিচিত পাত্রসায়েরে পুরোপুরি রাজনৈতিক কর্মকান্ড বন্ধ হয়ে যায় বামেদের ।

সদ্য শেষ হওয়া লোকসভা নির্বাচনে বিষ্ণুপুর লোকসভা কেন্দ্রে তৃণমূলের ভরাডুবির পর পাত্রসায়ের এলাকায় কিছুটা হলেও হালে পানি পায় বাম পন্থী দলের কর্মী সমর্থকরা । এরপরই এলাকায় পুনরায় রাজনৈতিক কর্মসূচী হিসাবে পাত্রসায়ের এলাকায় মিছিল ও ব্লক দফতরে বিক্ষোভে ডাক দেয় বাম দলগুলি । খোলা হয় সিপিএম এর দলীয় কার্যালয়ও । সেই কর্মসূচীর অঙ্গ হিসাবেই আজ ১০০ দিনের কাজের দাবি ও সমবায় থেকে শুরু করে পঞ্চায়েত স্তরের দুর্নীতি বন্ধের দাবিকে সামনে রেখে বাম কর্মী সমর্থকরা মিছিল পাত্রসায়ের ব্লক দফতরে বিক্ষোভ দেখান । আতঙ্ককে দূরে সরিয়ে এদিন বহু বাম কর্মী সমর্থক মিছিলে পা মেলান ।

First published: 08:17:06 PM Jul 16, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर