Home /News /south-bengal /
Burdwan News || সুখবর! জেলা পুলিশের উদ্যোগে বর্ধমানে শুরু হল লন টেনিসের প্রশিক্ষণ

Burdwan News || সুখবর! জেলা পুলিশের উদ্যোগে বর্ধমানে শুরু হল লন টেনিসের প্রশিক্ষণ

Representative Image

Representative Image

Burdwan News || জেলা পুলিশ সূত্রে জানা গিয়েছে,  খুব কম খরচে অভিজ্ঞ প্রশিক্ষকেরা প্রশিক্ষণ দিচ্ছেন। ভর্তির সময় মাত্র ৫০০ টাকা ও প্রতি মাসে ৩০০ টাকা ফি ঠিক করা হয়েছে।  

  • Share this:

    # শরদিন্দু ঘোষ, বর্ধমান: এক সময় লন টেনিস খেলার চল ছিল বর্ধমানের টাউনহল ময়দানে। অনেক বছর আগেই তা বন্ধ হয়ে যায়। বেসরকারিভাবে ফুটবল, ক্রিকেট, ভলিবল, বাস্কেটবল, সাঁতার এমনকি দাবা প্রশিক্ষণের ব্যবস্থা থাকলেও টেনিস খেলার কোনও পরিকাঠামো এই শহরে এতদিন ছিল না। এবার সেই খামতি পূরণ করল জেলা পুলিশ। তাদের উদ্যোগে শুরু হল লন টেনিস প্রশিক্ষণের ব্যবস্থা। পূর্ব বর্ধমান পুলিশ কনজিউমার কো-অপারেটিভ স্টোর্স লিমিটেডের উদ্যোগে  ৫ থেকে ১৫ বছরের বালক-বালিকাদের জন্য শুরু হল 'পূর্ব বর্ধমান পুলিশ টেনিস ক্লাব'।

    জেলা পুলিশ সুপার কামনাশিস সেন বলেন, "খেলাধুলো শিশুদের মানসিক চরিত্র গঠনে প্রত্যক্ষভাবে সাহায্য করে। টেনিস খেলা আমার প্রিয়। আমি এই জেলার দায়িত্ব নিয়ে আসার পর জেলার কোথাও লন টেনিস খেলা হয় কিনা সে ব্যাপারে খোঁজখবর নিয়েছিলাম। কিন্তু সেভাবে এই খেলার প্রচলন এই জেলায় কোথাও নেই বলেই শুনেছিলাম। তারপর থেকেই ইচ্ছা ছিল এই খেলা যদি আবার শুরু করা যায়।"

    আরও পড়ুন : কলকাতায় ডেঙ্গিতে মৃত্যু কিশোরের! একই এলাকায় আক্রান্ত ২২! বাড়ছে উৎকণ্ঠা

    এই খেলার সঙ্গে যুক্ত বিশিষ্ট খেলোয়াড়, প্রতিষ্ঠান, সংগঠন সকলের সঙ্গে একাধিকবার আলোচনা করার পর এই সিদ্ধান্ত নেওয়া হয়। ঠিক হয়, পুলিশের অধীনে যে জায়গা আছে সেখানেই আপাতত ৫ থেকে ১৫ বছরের বালক-বালিকাদের জন্য  প্রশিক্ষণ হবে। প্রাথমিকভাবে কমবয়সীদের জন্য শুরু হলেও আগামী দিনে যাতে বড়রাও এই খেলার সুযোগ পায় সে ব্যাপারে ভাবনাচিন্তা রয়েছে।

    জেলা পুলিশ সূত্রে জানা গিয়েছে,  খুব কম খরচে অভিজ্ঞ প্রশিক্ষকেরা প্রশিক্ষণ দিচ্ছেন। ভর্তির সময় মাত্র ৫০০ টাকা ও প্রতি মাসে ৩০০ টাকা ফি ঠিক করা হয়েছে।

    Published by:Rachana Majumder
    First published:

    Tags: Burdwan

    পরবর্তী খবর