Home /News /south-bengal /

Murshidabad New Year Celebration: নবাবি ইতিহাসের গন্ধমাখা লালবাগে বর্ষবরণ উপলক্ষে উপচে পড়া ভিড়

Murshidabad New Year Celebration: নবাবি ইতিহাসের গন্ধমাখা লালবাগে বর্ষবরণ উপলক্ষে উপচে পড়া ভিড়

বর্ষবরণে পর্যটকদের উপচে পড়া ভিড় ছিল চোখে পড়ার মতো

বর্ষবরণে পর্যটকদের উপচে পড়া ভিড় ছিল চোখে পড়ার মতো

Murshidabad New Year Celebration: বছর শুরুর দিনটিকে স্মরণীয় করে রাখতে পর্যটকদের ভিড় উপচে পড়ল নবাবের জেলা মুর্শিদাবাদে

  • Share this:

লালবাগ : শীতের আমেজ ও ছুটির মেজাজে ভরপুর বছর শুরুর দিনটিকে স্মরণীয় করে রাখতে পর্যটকদের ভিড় উপচে পড়ল নবাবের জেলা মুর্শিদাবাদে (Murshidabad)। ১লা জানুয়ারি লালবাগের হাজারদুয়ারি প্যালেস-সহ বিভিন্ন দর্শনীয় স্থান গুলিতে ঘুরতে আসে অসংখ্য মানুষ। বছরের প্রথম দিনটিতে চুটিয়ে আনন্দ উপভোগ করে সকলেই। ছোটদের পাশাপাশি খুশিতে মেতে ওঠে বড়দের মনও। নবাবের জেলা মুর্শিদাবাদের ঐতিহাসিক শহর লালবাগে বর্ষবরণে পর্যটকদের উপচে পড়া ভিড় ছিল চোখে পড়ার মতো (NewYear Celebration)।

শনিবার, ১ জানুয়ারি বছরের শুরুর দিন লালবাগের হাজারদুয়ারি প্যালেস, মোতিঝিল সহ অন্যান্য দর্শনীয় স্থানগুলিতে সকাল থেকেই ছিল পর্যটকদের ঢল। সারাবছরই দেশের বিভিন্ন প্রান্ত থেকে পর্যটকরা আসেন এই ঐতিহাসিক নিদর্শনগুলি দেখতে। এবং শীতকালে ভরা মরশুমে পর্যটকদের সমাগম থাকে সবচেয়ে বেশি। সারাবছর প্রতীক্ষার অবসানের পর শীতের আমেজ ও ছুটির মেজাজে ভরপুর বছরের প্রথম দিনটিতে চুটিয়ে আনন্দ উপভোগে মেতে উঠে ছোট থেকে বড় সকলেই।

আরও পড়ুন : চড়ুইভাতি থেকে অভয়ারণ্য, বর্ষবরণে আনন্দ হুল্লোড় বর্ধমান শহর জুড়ে

বছরের প্রথমদিন বন্ধুদের সাথে সারাদিন খাওয়া দাওয়া ঘুরে বেড়িয়ে কাটানোর প্ল্যান বলে জানালেন নদিয়ার শান্তিপুর থেকে আসা সঞ্জু দেবনাথ। হাজারদুয়ারি প্যালেসের সামনের মাঠেও পর্যটকদের ভিড় ছিল চোখে পড়ার মতো। বছর শুরু দিন বিভিন্ন দর্শনীয় স্থানে পিকনিকের আনন্দেও মেতে ওঠেন অনেকেই।

আরও পড়ুন : তালাবন্দি অধ্যক্ষ, হেতমপুর কৃষ্ণচন্দ্র কলেজে ছাত্র বিক্ষোভ

আরও পড়ুন : বর্ষবরণে দিঘায় কড়া পুলিশ-প্রশাসন! করোনাবিধি লঙ্ঘন ও মাত্রাতিরিক্ত মদ্যপানে গ্রেফতার ৪০

ছোটদের পাশাপাশি খুশিতে মেতে ওঠে বড়দের মনও। জেলার বাইরে থেকেও এসেছেন বহু পর্যটক। এ ছাড়াও খাওয়া দাওয়া, আড্ডা, হৈ হুল্লোড় তো আছেই। বছরের প্রথম দিন উপলক্ষে মানুষের মনের এই আনন্দ সত্যি অসাধারণ এক মনোরম পরিবেশের সৃষ্টি করে লালবাগে। দৈনন্দিন জীবনের একঘেয়েমি জীবন থেকে সাময়িক মুক্তি পেতে আর শুধুমাত্র আনন্দের খোঁজেই বার বার ছুটে আসা এই ঐতিহাসিক শহর লালবাগে। তবে করোনা আবহে দীর্ঘ লকডাউনে ঘরবন্দি থাকার পর পরিবার পরিজনের সঙ্গে ঘুরতে চুটিয়ে আনন্দ উপভোগ করতে প্রস্তুত ছোট থেকে বড় সকলেই। তবে অবশ্যই সমস্ত করোনাবিধি মেনে।

Published by:Arpita Roy Chowdhury
First published:

Tags: Murshidabad

পরবর্তী খবর