অবশেষে স্পেশ্যাল ট্রেন চালিয়ে পরি৷ষেবা চালু হল কৃষ্ণনগর-লালগোলা শাখায়

অবশেষে স্পেশ্যাল ট্রেন চালিয়ে পরি৷ষেবা চালু হল কৃষ্ণনগর-লালগোলা শাখায়
  • Share this:

PRANAB KUMAR BANERJEE

#কৃষ্ণনগর: শনিবার থেকে ট্রেন চলাচল শুরু হল কৃষ্ণনগর-লালগোলা শাখায় ৷ নাগরিকত্ব আইনের প্রতিবাদে মুর্শিদাবাদের রেজিনগর থেকে লালগোলা স্টেশন গুলি ভেঙে পুড়িয়ে দেয় বিক্ষোভকারীরা ৷ একাধিক ট্রেন পুড়িয়ে দেওয়া হয়। আর তারপরেই বিপর্যস্ত হয়ে পড়ে রেল পরিষেবা। শনিবার থেকে আপাতত দু’টি স্পেশ্যাল ট্রেন চালিয়ে পরিষেবা চালু করল রেল দপ্তর। আস্তে আস্তে অন্য ট্রেনগুলো চালানো হবে বলে আশ্বাস রেলের।

নাগরিকত্ব বিলের প্রতিবাদে গত ১৩ ডিসেম্বর উত্তপ্ত হয়ে ওঠে মুর্শিদাবাদ জেলা ৷ বেলডাঙ্গা স্টেশনে ভাঙচুর ও আগুন লাগিয়ে দেওয়া হয়। তারপর কৃষ্ণপুর, সারগাছি, লালগোলা ও রেজিনগর স্টেশন ভাঙচুর ও আগুন লাগিয়ে দেয় বিক্ষোভকারীরা। কৃষ্ণপুর স্টেশনে হাজারদুয়ারি-সহ আরও তিনটি ট্রেনে আগুন লাগিয়ে দেয় বিক্ষোভকারীরা।

LALGOLA_KRISHINOPUR_RAIL_START pic 1

এরপরে ট্রেন চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ হয়ে যায়। শনিবার সকাল থেকে দু’টি স্পেশ্যাল ট্রেন চালু হওয়ায় হাফ ছেড়ে বাঁচলেন জেলাবাসী। রেল দপ্তর সূত্রে জানা গিয়েছে, আস্তে আস্তে ট্রেনের সংখ্যা বাড়ানো হবে। ক্ষতিগ্রস্ত স্টেশন গুলি মেরামতি করা হচ্ছে খুব দ্রুত গতিতে । কয়েকদিনের মধ্যেই পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাবে বলে রেল সূত্রের দাবি।​

LALGOLA_KRISHINOPUR_RAIL_START pic 3

First published: 05:12:06 PM Dec 21, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर