Home /News /south-bengal /
West Bengal News: লক্ষ্য বড়বাজার, হাওড়ার এক কারখানায় যা চলছিল! কলকাতা পুলিশের চক্ষু চড়কগাছ

West Bengal News: লক্ষ্য বড়বাজার, হাওড়ার এক কারখানায় যা চলছিল! কলকাতা পুলিশের চক্ষু চড়কগাছ

এই কারখানাতেই চলছিল ভেজাল মশলার কারবার

এই কারখানাতেই চলছিল ভেজাল মশলার কারবার

West Bengal News: হাওড়ায় গিয়ে ভেজাল মশলার কারখানা ধরল কলকাতা পুলিশের ইবি। জেলার এনফোর্সমেন্ট ব্রাঞ্চ নিয়ে উঠছে প্রশ্ন।

  • Share this:

 #হাওড়া: সস্তায় মশলার কারবারি রাজেশ শ্ব'কে বড় বাজারের পোস্তার নবাব লেন থেকে গ্রেফতারের পর, তাকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করে এনফোর্সমেন্ট ব্রাঞ্চের আধিকারিকরা ভেজাল মশলা তৈরির আসল ডেরার খোঁজ পান। বৃহস্পতিবার হাওড়ার সেই কারখানাতে হানা দেয় কলকাতা পুলিশের ইবি। সেই সময়ও ভেজাল মশলা তৈরীর কাজ চলছিল।

সেই সময় ইবি-র দলবল ওই কারখানাতে হানা দিলে, কারখানার ম্যানেজার নরেশ কুমারকে গ্রেপ্তার করে পুলিশ। ওই কারখানার মালিক পোস্তার ব্যবসায়ী সন্তোষ গুপ্ত। কলকাতায় রীতিমতো হানা দেওয়ার ফলে ব্যবসায়ীরা কলকাতার বাইরে তাদের ভেজাল মশলা তৈরীর কারখানা শুরু করেছে। ডোমজুড়ের ওই কারখানাতে ভেজাল ৬০০কেজি হলুদ গুঁড়ো এবং ৩০০কেজি লঙ্কাগুঁড়ো বাজেয়াপ্ত করে ইবি। সঙ্গে হলুদে মেশানোর জন্য ৭০০কেজি চাল ও লঙ্কা গুঁড়োর সঙ্গে মেশানোর জন্য ৬৫০কেজি কাঠের গুঁড়ো। সঙ্গে হলুদ ও লঙ্কায় রং করবার জন্য ইন্ডাস্ট্রিয়াল রঙের প্যাকেট উদ্ধার করেছে পুলিশ।

আরও পড়ুন: কলকাতায় বহিরাগত? বিস্ফোরক অভিযোগ সুকান্ত মজুমদারের! পাল্টা ফিরহাদ

একদিকে মানুষের পুষ্টি নিয়ে সরকারি পদক্ষেপ প্রতিমুহূর্তে চলছে।অন্যদিকে এই ধরনের ভেজাল মানুষের শরীরে ভয়ঙ্কর রোগ এবং অপুষ্টিজনিত ব্যাধি বাড়িয়ে চলেছে। একদিকে এরা মানুষের সঙ্গে প্রতারণা করছে, অন্যদিকে গরীব মানুষদের ভুল বুঝিয়ে অল্প টাকায় এইসব ভেজাল খাদ্য তুলে দিচ্ছে তাদের হেঁসেলে।

আরও পড়ুন: পঞ্চায়েতের স্মৃতি উসকে পুরভোটেও বাহিনী চায় BJP, সিদ্ধান্ত বদলাবে ডিভিশন বেঞ্চে?

রাজ্য পুলিশের এনফোর্সমেন্ট ব্রাঞ্চের এই অপরাধ চক্র যেখানে ধরার কথা, সেখানে কলকাতা পুলিশের এনফোর্সমেন্ট ব্রাঞ্চ রীতিমতো দাপিয়ে বেড়াচ্ছে রাজ্যের বিভিন্ন জায়গায়। ফাঁস করছে এইরকম অপরাধ চক্রের।  প্রশ্ন উঠছে, তবে কি রাজ্য পুলিশ অনেক পিছিয়ে কলকাতা পুলিশের থেকে। সবাই ধন্যবাদ জানাচ্ছেন কলকাতা ইবি আধিকারিক যুগল কিশোর দা'কে ও কলকাতা পুলিশের ইবি কে। ডোমজুড়ের লক্ষণপুর, দেবীপাড়াতে এই ভেজাল কারবারের এত বড়ো কারখানা দিনের পর দিন চলছিল।

Published by:Suman Biswas
First published:

Tags: Howrah, Kolkata Police

পরবর্তী খবর