Home /News /south-bengal /
Kolkata News: প্রতিদিন কলকাতার রাস্তায় পার্কিংয়ের নামে তোলাবাজি লক্ষ লক্ষ টাকা! যাচ্ছে কোথায়?

Kolkata News: প্রতিদিন কলকাতার রাস্তায় পার্কিংয়ের নামে তোলাবাজি লক্ষ লক্ষ টাকা! যাচ্ছে কোথায়?

কলকাতা পার্কিং ইস্যু প্রতীকী ছবি।

কলকাতা পার্কিং ইস্যু প্রতীকী ছবি।

Kolkata News: প্রতিদিন অবৈধ পার্কিং লট থেকে শহরের গুরুত্বপূর্ণ জায়গায় যেভাবে টাকা আদায় করে। সেই টাকা যায় কোথায়? সঙ্গে প্রশ্ন, কোনো অনুমোদন ছাড়া পার্কিং লটে যদি কোন সময় নাশকতা ঘটে। তার দায় নেবে কে?

  • Share this:

#কলকাতা: আপনি কি জানেন প্রতিদিন কত লক্ষ টাকা ভুল বুঝিয়ে রাস্তার গাড়ি থেকে রোজগার (Kolkata News) করছে একটা বড় চক্র। সেই চক্রের পেছনে পুলিশের মদত রয়েছে বলে বারবার অভিযোগ উঠেছে। অবৈধ গাড়ি পার্কিং, দু-চাকা থেকে আরম্ভ করে দশ চাকা বারো চাকা পর্যন্ত গাড়ি পার্কিং করলেই, টাকা দিতে হবে। নইলে এক ফোনে ট্রাফিক সার্জেন্ট এসে লম্বা একটা মামলার বিল ধরিয়ে দিয়ে যাবে আপনার গাড়ির নম্বরের বিরুদ্ধে। এমনটাই অভিযোগ তুলছেন শহরের বাসিন্দারা।

আরও পড়ুন : সন্ধ্যার মধ্যেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের পূর্বাভাস এই জেলাগুলিতে! যা হতে চলেছে আগামী কয়েকদিনের আবহাওয়া

দীর্ঘ বছর ধরে ডালহৌসি চত্বরে একটি বেসরকারি অফিসে চাকরি করতেন মনোজ দাস।প্রতিদিন মোটরসাইকেলে যাতায়াত করেন তিনি। কিন্তু অফিসের পাশে মোটরসাইকেল রাখার জায়গা ছিল না। অন্যরা যেরকম ভাবে অবৈধ পার্কিং-এ মোটরসাইকেল রাখতেন। অগত্যা উনিও টাকা দিয়ে একই ভাবে রাখতে বাধ্য হন। এই ধরনের অভিজ্ঞতা শুধু মনোজ বাবু নয়, একই অভিজ্ঞতা কলকাতাবাসী।

আরও পড়ুন : শিয়ালদহ থেকে মেট্রোয় সোজা সেক্টর ফাইভ, মিলল অনুমতি! কবে থেকে শুরু পরিষেবা?

কেউ কেউ বলেন অপরিকল্পিত শহর কলকাতা। যার ফলে গাড়ি পার্কিংয়ের সমস্যা থেকেই গিয়েছে (Kolkata News)। ডালহৌসি চত্বর কিম্বা বাজার সংলগ্ন এলাকায় এবং কিছু রাজনৈতিক মদতপুষ্ট মানুষ প্রতিদিন লক্ষ লক্ষ টাকা অসৎ পথে রোজগার করছে। এই টাকা যাচ্ছে কোথায়? সেটা নিয়ে প্রশ্ন করলেই উত্তর পাওয়া যায় না। যারা টাকা তোলে তারা বলে কোম্পানি নিচ্ছে। কে সেই কোম্পানি? তার কোনও অস্তিত্ব নেই।

ধর্মতলা এলাকায় এক চার চাকার ড্রাইভারকে জিজ্ঞেস করতে তিনি বললেন,পার্কিং ওয়ালাকে টাকা না দিলে 'চাকায় কাটা লাগিয়ে দেবে বাবু।' অর্থাৎ আপনার প্রয়োজন রয়েছে। মানবিক রুপি তোলাবাজরা আপনাকে আপনার প্রয়োজন দেখেই টাকা আদায় করছে। সেটা আপনি দেবেনই।আপনার কাজ হলেই, আপনি বাড়ি চলে যাচ্ছেন। ভেবে দেখেছেন কি? মানবিকতার সাইনবোর্ড লাগিয়ে আড়ালে প্রতিদিন কত লক্ষ টাকা তোলাবাজি হচ্ছে এই শহরে (Kolkata News)!

লাল বাজার, ডালহৌসি চত্বর খুবই গুরুত্বপূর্ণ। সেখানে ট্রাফিক পুলিশকে ১০০-৩০০ টাকা পকেটে গুঁজে দিলেই, নো পার্কিং জোনে আপনি গাড়ি রাখতে পারবেন। সেই একই প্রশ্ন, টাকাটা যায় কোথায়? প্রশ্ন করছেন আমজনতা।

Published by:Sanjukta Sarkar
First published:

Tags: Kolkata News

পরবর্তী খবর