দক্ষিণবঙ্গ

corona virus btn
corona virus btn
Loading

দুবরাজপুর - কলকাতা নতুন সরকারি বাস সার্ভিস চালু

দুবরাজপুর - কলকাতা নতুন সরকারি বাস সার্ভিস চালু

এলাকার বাসিন্দাদের দাবি মেনে...

  • Share this:

#বীরভূম:  দুবরাজপুরবাসর দীর্ঘদিনের চাহিদা পূরন হলো,  তাদের চাহিদা মতোই আজ বীরভূমের দুবরাজপুর থেকে কলকাতা ভায়া জয়দেব দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থা নতুন বাস পরিষেবার শুভ উদ্বোধন হল।

দুবরাজপুরের পথিকৃৎ ময়দানে আনুষ্ঠানিকভাবে এই সরকারী বাসের উদ্বোধন হয়।  শুক্রবার সন্ধ্যা সাড়ে পাঁচটায় কলকাতা থেকে বাসটি প্রথম রওনা দেবে বীরভূমের দুবরাজপুরের উদ্দেশ্যে। পরের দিন অর্থাৎ শনিবার সকাল সাড়ে পাঁচটায় প্রথম দুবরাজপুর থেকে কলকাতার উদ্দেশ্যে রওনা দেবে,   ভায়া জয়দেব হয়ে এই সরকারি বাসটি চলবে। এ কথা জানিয়েছেন দক্ষিণবঙ্গের রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার দুর্গাপুরের ডিভিশনাল ম্যানেজার দীপ্তিমান সিনহা। তিনি আরো জানান দুবরাজপুর থেকে কলকাতা আনুমানিক ১৬০ টাকা ভাড়া ধার্য হবে এবং অনলাইন টিকিট কাটারও ব্যবস্থাও থাকবে। দুবরাজপুর পৌরসভার চেয়ারপারসন পীযূষ পান্ডে জানান এই বাস পরিষেবা শুরু হওয়ায় দুবরাজপুর সহ আশেপাশের এলাকার মানুষের অনেক সুবিধা হল।

দুবরাজপুর থেকে কলকাতা সরাসরি কোনো বাস এতদিন ছিলনা।  সদর শহর সিউড়ি থেকে যে বাসগুলি কলকাতার উদ্দেশ্যে যায় সেইসব বাসে দুবরাজপুর এলাকার মানুষ বসার জায়গা পেত না এমনকি বেশকিছু বাস বোলপুর হয়ে চলে যেত বা কোনকোন বাস দুবরাজপুর ঢুকতো না, ফলে মানুষ অনেক অসুবিধায় পড়তো। দুবরাজপুর শহরবাসীর দীর্ঘদিনের চাহিদা মেনে এই বাস পরিষেবা শুরু হলো।বাস উদ্বোধনে ছিলেন বীরভূমের দুবরাজপুরের বিধায়ক নরেশ চন্দ্র বাউড়ি, দুবরাজপুর পৌরসভার প্রশাসক পীযূষ পান্ডে, দুবরাজপুরের বিডিও অনিরুদ্ধ রায়, দুবরাজপুর থানার ইন্সপেক্টর মাধব চন্দ্র মন্ডল, দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় সংস্থা দুর্গাপুরের ডিভিশনাল ম্যানেজার দীপ্তিমান সিনহা সহ অন্যান্য আধিকারিকরা। দুবরাজপুর থানার ইন্সপেক্টর মাধব চন্দ্র মন্ডল দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থা আধিকারিকদের কাছে দুবরাজপুর বাসীর হয়ে আবেদন রাখেন এই বাস পরিষেবা যেন একদিনের জন্য বন্ধ না হয়। কারন কোভিড পরিস্থিতিতে এমনেই দুবরাজপুর থেকে কোলকাতা যাওয়ার বাস বন্ধ,  সেই কারনেই এই সময়ে এই বাস পরিসেবা পেয়ে খুশি দুবরাজপুরের মানুষ।

Supratim Das

Published by: Debalina Datta
First published: January 6, 2021, 5:37 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर