নিজের বাড়ির ভাড়াটিয়াকে জানুন, বীরভূমের বিভিন্ন এলাকায় পুলিশের জোর প্রচার

বীরভূম জেলা জুড়ে ভাড়াটিয়াদের খোঁজ খবর রাখতে বীরভূম জেলা জুড়ে মাইকিং জেলা পুলিশের৷

বীরভূম জেলা জুড়ে ভাড়াটিয়াদের খোঁজ খবর রাখতে বীরভূম জেলা জুড়ে মাইকিং জেলা পুলিশের৷

  • Share this:

#সিউড়ি: দৃষ্টান্ত হয়ে দাঁড়াল নিউটাউনের ঘটনা। শিক্ষা লাভ সেখান থেকেই ।  নিউটাউনের ঘটনার পরই মাইকিং বীরভূমের প্রতিটি থানা এলাকায় ভাড়াটিয়াদের তথ্য থানায় জমা দেওয়ার নির্দেশ সম্পর্কিত। ২ দিন আগেই নিউটাউনের আবাসনের ঘরে গা ঢাকা দিয়ে থাকা দুই কুখ্যাত দাগী দুষ্কৃতীকে পাকড়াও করতে গিয়ে দফায় দফায় সংঘর্ষ হয় কলকাতার এসটিএফ এর সঙ্গে ওই দুই দুষ্কৃতীর। আর ঠিক সেই সংঘর্ষেই এনকাউন্টারে মারা যায় দীর্ঘদিন ধরে ফেরার থাকা ওই দুই দাগী দুষ্কৃতীরা।

দুই পক্ষের মধ্যে সংঘর্ষ চলাকালীন দুষ্কৃতীদের গুলিতে আহত হন এসটিএফ এর অফিসার কার্তিক মোহন ঘোষ। আর এই ঘটনার পরই বিভিন্ন এলাকায় জারি করা হচ্ছে সতর্কতা৷  বীরভূমের দুবরাজপুর ও সিউড়ির বিভিন্ন এলাকায় মাইকিং এর মাধ্যমে করা হচ্ছে প্রচার। বিভিন্ন এলাকায় সেই থানার অন্তর্গত যে সকল বাসিন্দারা বাড়িভাড়া বা লজ ভাড়া দেন ভাড়াটিয়াদের উপযুক্ত প্রমান ও তাদের নিজেদের তথ্যে নিয়ে নিজেদের কাছে এক কপি জমা রাখতে হবে।

যে যে থানার বাসিন্দা সেই থানা গুলিতে এক কপি করে ভাড়াটিয়াদের নথি জমা দেওয়ার নির্দেশ দেওয়া হচ্ছে এই  মাইকিং প্রচারের মাধ্যমে। যাতে কোনওভাবে কোনো দুষ্কৃতী ছল করে অন্য কারো বাড়িতে গা ঢাকা না দিতে পারে। এর মাধ্যমে অগ্রিম নথি বাড়ির মালিক ও এলাকার থানাতে থাকলে এমন ঘটনা আটকে রাখা যাবে। এর আগেও এমন অনেক ঘটনা সামনে এসেছে বীরভূমের তারাপীঠ থেকে। সেখানকার লজে  বিভিন্ন ব্যক্তি  অজ্ঞাত পরিচয়ে থেকে ঘর ভাড়া নিয়ে বিভিন্ন অসামাজিক কাজ করেছে এমনতি বাড়ি বিক্রিও করেছে। শুধু বীরভূমের তারাপীঠ নয় আরও বিভিন্ন জায়গায় ঘটেছে আরও অনেক অপরাধ। ভাড়াটিয়া সেজে বাড়িতে ঢুকে নির্বিচারে চলছে বিভিন্ন অপরাধ । তাই এই ধরণের অপরাধ ঠেকাতেই সমস্ত এলাকায় চলছে থানাগুলির পক্ষ থেকে মাইকিং এর মাধ্যমে নথি জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে৷

Supratim Das

Published by:Debalina Datta
First published: