দক্ষিণবঙ্গ

corona virus btn
corona virus btn
Loading

আজ কল্পতরু উৎসব, বছরের প্রথম দিন সকাল থেকে জয়রামবাটি মাতৃমন্দিরে পুণ্যার্থীদের ভিড়

আজ কল্পতরু উৎসব, বছরের প্রথম দিন সকাল থেকে জয়রামবাটি মাতৃমন্দিরে পুণ্যার্থীদের ভিড়
ফাইল ছবি

বছরের প্রথম দিনে মায়ের আশীর্বাদ নিতে জয়রামবাটি মাতৃ মন্দির ভক্তরা। সকাল থেকেই মা সারদার জন্ম ভিটে জয়রামবাটিতে ভক্ত সমাগম।

  • Share this:

#জয়রামবাটী: বছরের প্রথম দিনে মায়ের আশীর্বাদ নিতে জয়রামবাটি মাতৃ মন্দির  ভক্তরা। সকাল থেকেই মা সারদার জন্ম ভিটে জয়রামবাটিতে ভক্ত সমাগম।  সকাল থেকেই জগত জননী মা সারদার কাছে আশীর্বাদ নিতেই হাজির হয়েছেন বিভিন্ন প্রান্ত থেকে আসা ভক্তরা। বছরের প্রথম দিন, সারা বছর ভাল থাকা ও ভাল রাখার প্রার্থনা নিয়ে মায়ের কাছে হাজির হয়েছেন ভক্তরা।  গর্ভ গৃহের বাইরে থেকেই মায়ের দর্শন এবং  প্রনাম ও প্রার্থনা সারা হচ্ছে।

বছরের প্রথম দিনে কেউ পিকনিকে মেতে উঠেন কেউ ছুটে যান দর্শনীয় স্থান বা মন্দিরে। আর বছরের প্রথম দিনে অনেকেই বেছে নেয় মায়ের দেশে মায়ের কাছে আপন করে মনের কথা জানাতে। তাই হাজির জন জয়রামবাটিতে। বর্তমান করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে জয়রামবাটি মাতৃমন্দিরে প্রবেশের ক্ষেত্রে একাধিক স্বাস্থ্য বিধি মেনে তবেই দর্শনের সুযোগ মিলছে। মাস্ক ছাড়া প্রবেশ নিষিদ্ধি করা হয়েছে। মূল প্রবেশ পথের মুখে স্যানিটাইজেশন করে প্রবেশ করানো হচ্ছে ভক্তদের। পুরানো বাড়ি নতুন বাড়িতে কোভিড পরিস্থিতির জন্য ঢুকতে দেওয়া হচ্ছে না। শুধু মাত্র গর্ভগৃহের সামনে থেকেই সীমিত সময়ের জন্য দর্শন এবং প্রনাম করার সুযোগ দেওয়া হচ্ছে ভক্তদের। বেশিক্ষন থাকা এবং ভীড় করতে দেওয়া হচ্ছে না মাতৃমন্দির চত্বরে।

স্বাস্থ্য বিধি মেনেই মাস্ক পরে বছরের প্রথম দিনে ভক্ত সমাগম জয়রামবাটিতে।পরিবারের সকলের মঙ্গল কামনার পাশাপাশি, তবে সকল পুণ্যার্থীদের একটাই প্রার্থনা দ্রুত করোনা মুক্ত হোক এই পৃথিবী। তবে মাতৃ মন্দির জয়রামবাটির পাশাপাশি বাঁকুড়া জেলায় ছড়িয়ে ছিটিয়ে থাকা শুশুনিয়া, মুকুটমণিপুর, বিহারীনাথ, বিষ্ণুপুর-সহ বিভিন্ন পর্যটন কেন্দ্রগুলোতে অন্যান্য বছরের মতো ভিড় না থাকলেও ভিড় ছিল চোখে পড়ার মতো। এ দিনও বেশিরভাগ পর্যটনকেন্দ্রে মাস্ক ছাড়াই পর্যটকদের দেখা মিলেছে।

Mritunjoy Das

Published by: Shubhagata Dey
First published: January 1, 2021, 11:35 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर