বাড়ি নেই, ট্রেনের কামরায় পড়াশোনা কাকদ্বীপের কিশোরের ! সাহায্যে এগিয়ে এল একাধিক সংস্থা

বাড়ি না থাকায় ট্রেনেই পড়াশোনা মেধাবী কিশোরের

Bangla Editor | News18 Bangla
Updated:Sep 09, 2019 08:03 PM IST
বাড়ি নেই, ট্রেনের কামরায় পড়াশোনা কাকদ্বীপের কিশোরের ! সাহায্যে এগিয়ে এল একাধিক সংস্থা
Bangla Editor | News18 Bangla
Updated:Sep 09, 2019 08:03 PM IST

#কাকদ্বীপ: বাড়ি, ঘর নেই। অভাবের সংসার, দু' বেলা দু' মুঠো ভাত জোগাড় করতেই যেখানে হিমশিম খেতে হয়, সেখানে বাড়ি ঘরের স্বপ্ন দেখা ওদের কাছে অলীক কল্পনা। তাই দিনের কিছুটা সময় কাকদ্বীপ স্টেশন চত্বর, বাকি সময়টা চলন্ত ট্রেন ও রাতে শিয়ালদহ কোর্ট চত্বরই ঠিকানা আরতি দাস ও তার দুই নাবালক সন্তানের। আর এই অসম পরিস্থিতির লড়াই করেই জীবন যুদ্ধে জয়ী হওয়ার চেষ্টা ওঁদের।

বাড়ি নেই, কাজেই দিনের পর দিন ট্রেনেই পড়াশোনা করত কাকদ্বীপের অর্জুন দাস। প্রতিদিন মায়ের সঙ্গে শিয়ালদহ যাওয়ার পথে রাতের ট্রেনের কামরা ছিল তার পড়ার ঘর। সোশ্যাল মিডিয়াতে এই খবর ভাইরাল হওয়ার পর কাকদ্বীপের প্রত্যাপাদিত্য গ্রাম পঞ্চায়েত ওই ছিন্নমূল পরিবারের পাশে দাঁড়ায়। আপাতত পঞ্চায়েতের উপস্বাস্থ্য কেন্দ্রের একটি ঘরে থাকার ব্যবস্থা হয়েছে দাস পরিবারের। সংবাদমাধ্যমে ওই খবর দেখার পর সাহায্যের হাত বাড়িয়ে দেয় একাধিক সংস্থা।

উত্তর ২৪ পরগনার অশোকনগর মানব কল্যাণ সেবা মিশনের তরফে রবিবার কাকদ্বীপে আসেন সংগঠনের কয়েকজন সদস্য। তাঁরা ওই পরিবারের সঙ্গে দেখা করেন, নানারকম নিত্য প্রয়োজনীয় সামগ্রী দিয়ে সাহায্য করেন। আগামী দিনে অর্জুন ও তার বোনের পড়াশোনার সমস্ত খরচ দিতে রাজি অশোকনগর মানব কল্যাণ সেবা মিশন।

দেখুন অন্য ভিডিও--আহিরীটোলা সর্বজনীননের কী থিম ? কেমনই বা আয়োজন কালনার জয়দুর্গার আরাধনার ?

First published: 08:03:28 PM Sep 09, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर