Home /News /south-bengal /
স্ত্রীর নামে পুজো দিয়ে বর্ধমানের সর্বমঙ্গলা মন্দির প্রদক্ষিণ করলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি নাড্ডা

স্ত্রীর নামে পুজো দিয়ে বর্ধমানের সর্বমঙ্গলা মন্দির প্রদক্ষিণ করলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি নাড্ডা

JP Nadda In Burdwan Sarbamanga Mandir

JP Nadda In Burdwan Sarbamanga Mandir

মন্দিরের পুরোহিতরা রাজ আমলের প্রথা মেনে দেবী মূর্তিতে স্পর্শ করা উত্তরীয় পরিয়ে দেন বিজেপির এই কেন্দ্রীয় নেতাকে। মন্দিরের পক্ষ থেকে উপহারস্বরূপ তাঁর হাতে তুলে দেওয়া হয় বর্ধমানের বিখ্যাত যমজ মিষ্টি সীতাভোগ-মিহিদানা।

  • Share this:

#বর্ধমান: শুধু নিজের নামে সংকল্প করে পুজো দেওয়াই নয়, বর্ধমানের সর্বমঙ্গলা মন্দিরে স্ত্রী মল্লিকা নাড্ডার নামেও পুজো দিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জগৎ প্রকাশ নাড্ডা। শনিবার পূর্ব বর্ধমান জেলা সফরে এসে দিনভর নানা অনুষ্ঠানের পর সন্ধ্যায় বর্ধমানের অধিষ্ঠাত্রী দেবী সর্বমঙ্গলা মন্দিরে নিষ্ঠার সঙ্গে পুজো দেন বিজেপির সর্বভারতীয় সভাপতি। পুজো দেওয়াকালীন তাঁর সঙ্গে মন্দিরের গর্ভগৃহে উপস্থিত ছিলেন বিজেপি নেতা কৈলাশ বিজয় বর্গী, রাহুল সিনহা, বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষও।

করজোড়ে মন্ত্রোচ্চারণ অঞ্জলি দেওয়ার পর রীতি মেনে বর্ধমানের সর্বমঙ্গলা মন্দির প্রদক্ষিণ করেন বিজেপির সর্বভারতীয় সভাপতি। মন্দিরের পুরোহিতরা রাজ আমলের প্রথা মেনে দেবী মূর্তিতে স্পর্শ করা উত্তরীয় পরিয়ে দেন বিজেপির এই কেন্দ্রীয় নেতাকে। মন্দিরের পক্ষ থেকে উপহারস্বরূপ তাঁর হাতে তুলে দেওয়া হয় বর্ধমানের বিখ্যাত যমজ মিষ্টি সীতাভোগ-মিহিদানা। পুজোর পুষ্প স্বরূপ তাঁর হাতে তুলে দেওয়া হয় পদ্ম। মন্দিরের প্রাচীনত্ব সম্পর্কে বিজেপির সর্বভারতীয় সভাপতিকে অবহিত করেন মন্দিরের প্রধান পুরোহিত।

মা সর্বমঙ্গলাকে বর্ধমানের অধিষ্ঠাত্রী দেবী বলা হয়। রাঢ়বঙ্গের দেবী মা সর্বমঙ্গলা। তাই তাঁর আর এক নাম রাঢ়েশ্বরী। এই মন্দিরে এর আগেও বহু বিশিষ্ট ব্যক্তি মাতৃমূর্তি দর্শন করে পুজো দিয়েছেন। সেই তালিকায় বিজেপির সর্বভারতীয় সভাপতির নাম যুক্ত হল। জে পি নাড্ডার এই মন্দির দর্শন উপলক্ষে সকাল থেকেই এলাকায় কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছিল। তাঁর নিরাপত্তার কথা মাথায় রেখে সর্বমঙ্গলা মন্দির ও তার আশপাশ এলাকায় প্রচুর পুলিশ মোতায়েন করা হয়। এদিন মন্দিরে সাধারণ দর্শনার্থীদের প্রবেশ নিয়ন্ত্রণ করা হয়। মন্দিরে চারজনের বেশি পুরোহিতকেও উপস্থিত থাকতে দেওয়া হয়নি। বর্ধমানের রোড শো শেষ করে বি সি রোড ধরে সর্বমঙ্গলা মন্দিরে যান বিজেপির সর্বভারতীয় সভাপতি। সময় নিয়ে ভক্তিভরে পুজো দেওয়ার পর মন্দির প্রদক্ষিণ করেন তিনি। সর্বমঙ্গলা মন্দির ট্রাস্টি বোর্ডের সম্পাদক সঞ্জয় ঘোষ বলেন, দুপুরে বিজেপির সর্বভারতীয় সভাপতি পুজো দিতে এলে তাঁকে মায়ের অন্নভোগ প্রসাদ হিসেবে দেওয়া হত। কিন্তু তিনি সন্ধ্যায় এসেছিলেন। তাই তাঁর জন্য ফল মিষ্টি প্রসাদ রাখা হয়েছিল। এছাড়াও মন্দিরের পক্ষ থেকে গাওয়া ঘি দিয়ে তৈরি সীতাভোগ মিহিদানা উপহার হিসেবে তাঁর হাতে তুলে দেওয়া হয়।

Published by:Pooja Basu
First published:

Tags: JP Nadda, South bengal news

পরবর্তী খবর