দুর্গন্ধ প্রাণ ওষ্ঠাগত, ঝাড়গ্রাম শহরে আবর্জনার স্তূপ

দুর্গন্ধ প্রাণ ওষ্ঠাগত, ঝাড়গ্রাম শহরে আবর্জনার স্তূপ
ঝাড়গ্রামে শহরজুড়ে আবর্জনা

প্রথম প্রথম এলাকা পরিদর্শন করতেন মহকুমা শাসক। নির্মল দূতের মাধ্যমে এলাকা পরিষ্কারের ব্যবস্থা হয়। কিন্তু এখন নাকি সেসব বন্ধ। এক বছর পর শহরের মুখ ঢেকেছে জঞ্জালে।

  • Share this:

#ঝাড়গ্রাম: অরণ্য শহরকে পরিষ্কার রাখতে ঝাড়গ্রাম পুরসভার টার্গেট এখন ডাস্টবিনে। শহরটাই যেন আস্তাকুঁড়। বাড়ছে মশা-মাছির উপদ্রব। দুর্গন্ধে প্রাণ ওষ্ঠাগত বাসিন্দাদের। বেহাল শহরের বিভিন্ন ওয়ার্ড। উপচে পড়ছে ভ্যাট। রাস্তার উপরই আবর্জনার স্তূপ। শুয়োর থেকে ছাগল। মহানন্দে মহাভোজ । এ ছবি ঝাড়গ্রাম শহরের।

প্রথম প্রথম এলাকা পরিদর্শন করতেন মহকুমা শাসক। নির্মল দূতের মাধ্যমে এলাকা পরিষ্কারের ব্যবস্থা হয়। কিন্তু এখন নাকি সেসব বন্ধ। এক বছর পর শহরের মুখ ঢেকেছে জঞ্জালে। আঠারটির মধ্যে বেশিরভাগ ওয়ার্ডেই ভ্যাট নেই। যেখানে আছে, সেখানে পরিস্কার হয় না নিয়মিত।

দূষণের সঙ্গেই বাড়ছে রোগভোগের আশঙ্কা। স্থানীয়দের অভিযোগ, পরিস্কার ঝাড়গ্রাম নিয়ে যতই দাবি করুক পুর প্রশাসন, বাস্তব ছবিটা অন্য কথা বলছে।

শহরের প্রাণকেন্দ্র, পাঁচ মাথা মোড় থেকে সুভাষ পার্ক শিবমন্দির পর্যন্তই শুধু পরিচ্ছন্ন। বাকিটা জঞ্জাল-কাহিনী। কেন এই অবস্থা? যোগাযোগ করা হলে সদুত্তর দিতে পারেননি পুরসভার প্রশাসক।

First published: November 6, 2019, 4:59 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर