চলন্ত ট্রেনের শৌচাগারে ফুটফুটে শিশুর জন্ম দিলেন সেনাকর্মীর স্ত্রী, সাহায্যের হাত বাড়াল রেল

চলন্ত ট্রেনের শৌচাগারে ফুটফুটে শিশুর জন্ম দিলেন সেনাকর্মীর স্ত্রী, সাহায্যের হাত বাড়াল রেল

ট্রেনের মধ্যে ওই সেনাকর্মীর স্ত্রীর প্রসব যন্ত্রণা উঠে। ট্রেনেই হয় তাঁর প্রসব। প্রসব হওয়ার সঙ্গে সঙ্গে সদ্যোজাত ও সেনাকর্মীর স্ত্রীর পাশে দাঁড়াল রেল।

  • Share this:

Supratim Das

#রামপুরহাট: ভারতীয় সেনাবাহিনীর এক কর্মী তাঁর স্ত্রীকে নিয়ে গুয়াহাটি থেকে বেঙ্গালুরু যাচ্ছিলেন। যাওয়ার সময় ট্রেনের মধ্যে ওই সেনাকর্মীর স্ত্রীর প্রসব যন্ত্রণা উঠে। ট্রেনেই হয় তাঁর প্রসব। প্রসব হওয়ার সঙ্গে সঙ্গে সদ্যোজাত ও সেনাকর্মীর স্ত্রীর পাশে দাঁড়াল রেল। তাঁদের চিকিৎসার দায়িত্ব নেয় রেল কর্তৃপক্ষ। রেলের এই মানবিক মুখ দেখে প্রশংসায় পঞ্চমুখ ওই সেনাকর্মী-সহ ট্রেনে থাকা অন্যান্য যাত্রীরা।

ঘটনাটি ঘটেছে বীরভূমের রামপুরহাট রেলষ্টেশনে। অসমের গুয়াহাটি থেকে হামসফর এক্সপ্রেস ট্রেনে চড়ে বেঙ্গালুরু যাচ্ছিলেন সেনাকর্মী ও তাঁর স্ত্রী। আজ ভোর সাড়ে তিনটে নাগাদ রামপুরহাট স্টেশনের কাছাকাছি চলন্ত ট্রেনে এক পুত্র সন্তানের জন্ম দেন ওই সেনা কর্মীর স্ত্রী। সেই খবর রেল দপ্তরে দেওয়া হলে রামপুরহাট রেলষ্টেশনে ট্রেন পৌঁছালে ওই মহিলা ও তাঁর সদ্যজাত সন্তানের চিকিৎসা করা হয় রেলের পক্ষ থেকে।

2789_Screenshot_20200108-150736_WhatsApp

তবে সন্তানের মায়ের শারীরিক অবস্থার অবনতি হওয়ায় রেলের উদ্যোগে তাঁদের রামপুরহাট মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়। জানা গিয়েছে সন্তানসম্ভবা স্ত্রীকে নিয়ে ট্রেনে সফররত সেনাকর্মী বলেন তিনি গুয়াহাটির তেজপুর থেকে বেঙ্গালুরুর পেরম্বরে যাচ্ছিলেন। যাত্রা পথে তাঁর স্ত্রীর প্রসব যন্ত্রণা ওঠে। তারপর ট্রেনের শৌচাগারে প্রসব হয়ে যায়। প্রসব হওয়ার পর রেল কর্তৃপক্ষ পাশে দাঁড়ায় ওই দম্পতির। রেলের পাশাপাশি অন্যান্য যাত্রীরাও সাহায্যের হাত বাড়িয়ে দেন।

First published: 04:07:54 PM Jan 08, 2020
পুরো খবর পড়ুন
अगली ख़बर